SBI হোম লোনে এবার পেতে পারেন বিশেষ ছাড়, অফার শেষ হতে চলেছে ডিসেম্বর মাসেই

SBI হোম লোনে রয়েছে বিশেষ ছাড়। এর দ্বারা পেতে পারেন বিশেষ সুবিধা।

Sayanita Chakraborty | Published : Dec 9, 2023 3:04 AM IST / Updated: Dec 09 2023, 08:35 AM IST

বাড়ি কেনা অনেকেরই স্বপ্ন থাকে। এই স্বপ্ন পূরণের রাস্তা খুঁজে বের করা বেশ কঠিন কাজ। বাড়ি কেনা একটি ব্যয়বহুল ব্যাপার। তাই অনেকেই এই স্বপ্ন পূরণ করকে পারেন না। এবার SBI দাঁড়াবে আপনার পাশে। SBI হোম লোনে রয়েছে বিশেষ ছাড়। এর দ্বারা পেতে পারেন বিশেষ সুবিধা।

এই অফারের আওতায়, সিআইবিআইএল স্কোরের ভিত্তিতে গ্রাহকদের ০.৬৫ শতাংশ পর্যন্ত সুদের হারে ছাড় দেওয়া হচ্ছে। এই অফারটি ৩১ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত প্রযোজ্য। এখন প্রশ্ন হল CIBIL স্কোর কি। এই স্কোর হল একটি আর্থিক স্কোর যা একজন ব্যক্তির ঋণ পরিশোধের ইতিবাসের ওপর ভিত্তি করে তৈরি হয়। এই স্কোরটি ৩০০ থেকে ৯০০-র মধ্যে পরিমাপ করা হয়। স্কোর যত বেশি তত সুবিধা লোন পেতে। SBI-র হোম লোন অফারের আওতায়, ৭৫০ বা তার বেশি সিবিল স্কোরের গ্রাহকদের ০.৫৫ শতাংশ পর্যন্ত সুদের ছাড় দেওয়া হবে। তারা ৮.৬০ শতাংশের পরিবর্তে ৮.০৫ শতাংশ থেকে ৮,৫৫ শতাংশ বারে সুদ দিতে পারবেন।

আবার ৭০০ থেকে ৭৪৯ সিবিল স্কোরের গ্রাহকদের ০.৬৫ শকাংশ পর্যন্ত সুদের ছাড় দেওয়া হচ্ছে। তারা ৮.৭০ শতাংশের পরিবর্তে ৮.০৫ থেকে ৮.৩৫ শতাংশ বারে সুদ দিতে পারবেন। ৫৫০ থেকে ৬৯৯ সিবিল স্কোরের গ্রাহকদের কোনও সুদের ছাড় দেওয়া হচ্ছে না। তারা ৯.৪৫ শতাংশ এবং ৯.৬৫ শতাংশ হারে সুদ দিতে পারবেন। সব মিলিয়ে এল বিশেষ সুবিধা।

এদিকে আবার এসবিআই-র হোম লোন অফারের আওতায় হোম লোন টেকওভার, রেডি টু মুভ প্রোপার্টি ও বিল্ডার টিপআপ প্রপার্টি-তে আছে ছাড়। অফার রয়েছে শুধু ডিসেম্বর মাসে। তাই যারা বাড়ি কিনতে চান তারা আর দেরি করবেন না। 

 

আরও পড়ুন

Google:প্রতারণা করে গ্রহকের সঙ্গে, অভিযোগ তুলে গুগল সরিয়ে দিল ১৭টি লোন-অ্যাপ

২০২৪ সালের মার্চ পর্যন্ত পেঁয়াজ রপ্তানি নিষিদ্ধ, ক্রমবর্ধমান দাম চিন্তা বাড়াচ্ছে কেন্দ্রের

Share this article
click me!