সোনা না রূপো, সপ্তাহের শুরুতেই পাল্লা ভারী কার, জেনে নিন আজকের ২২ ও ২৪ ক্যারেটের দর

চড়চড়িয়ে বেড়ে গেল সোনার দাম। সোনার দাম প্রতিমুহূর্তেই বাড়ছে না হয় কমছে। সোমবার ২২ ও ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

Web Desk - ANB | Published : Jan 16, 2023 3:15 AM IST

একধাক্কায় ৫০ হাজারের গন্ডি পেরিয়ে গেল ২২ ক্যারেট সোনার দাম। বিয়ের মরশুমে আগে সোনার দাম একলাফে এতটা বাড়াতেই মাথায় হাত পড়েছে মধ্যবিত্তের। ফের একধাক্কায় ৫০ হাজারের গন্ডি পার করল সোনার দাম। সোনার দাম প্রতিদিনই বাড়ছে একটু একটু করে। বিয়ের মরশুমে সোনার দাম পকেটে কোপ। তবে গতকালের তুলনায় সোনার দাম আবারও বেড়ে গেল একধাক্কায়। চড়চড়িয়ে বেড়ে গেল সোনার দাম। সোনার দাম প্রতিমুহূর্তেই বাড়ছে না হয় কমছে। প্রতিনিয়ত দাম বাড়ছে সোনার। যার ফলে নাজেহাল অবস্থা হচ্ছে মধ্যবিত্তের। শুধু তাই নয়, আগামী দিনে নাকি আরও বাড়তে পারে সোনার দাম তেমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।

সোনার দাম কমা-বাড়া নিয়ে নাজেহাল অবস্থা মধ্যবিত্তর। বেশ কয়েকদিন ধরেই প্রতিদিনও প্রতি গ্রামে কমছিল সোনার দাম। আর সোনার দাম বাড়াতেই পকেটে কোপ পড়েছে মধ্যবিত্তের।  বিয়ের মরশুমে সোনার দাম উর্ধ্বমুখী। প্রতিদিন যে একটু একটু করে বেড়ে যাচ্ছে সোনার দাম। তবে গত কয়েকদিন ধরেই সোনার দাম হুড়মুড়িয়ে বাড়ছে। তবে রূপোরও পাল্লা ভারী। সোনার দাম বাড়াতেই মাথায় হাত মধ্যবিত্তের। সোনার দাম প্রতিদিনই ব্যাপক হারে বাড়ছে। কয়েকদিন ধরে যেভাবে সোনার দাম বাড়ছে তাতে চিন্তা বাড়ছে । তবে বিশ্ব বাজারে দুর্বলতার প্রভাব পড়েছে ভারতে। সোমবার ২২ ও ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

Latest Videos

 

 

অগ্নিমূল্য বাজারে সবকিছুর দামই আগুন। গ্যাসের দাম থেকে পেট্রোলের দাম সবই আকাশছোঁয়া। তার উপর বিশ্ব বাজারে অব্যাহত সোনার দাম। কয়েকদিন আগেও সোনার দাম রেকর্ড গড়েছিল। গতকালের তুলনায় সোনার দাম ফের বেড়ে গেল। পাশাপাশি রূপোর দরও একলাফে বেড়ে গিয়েছে। বেশ কয়েকদিন ধরেই দাম বাড়ছে না হয় কমছে সোনার। অর্থনৈতিক লড়াই যখন তীব্রতর হচ্ছে, তখনই সব জিনিসপত্রের দামও চড়া হারে বাড়ছে। সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। তবে জিনিসপত্রের দাম বাড়লেও সোনার দাম বাড়া-কমা নিয়ে সকলেই নাজেহাল। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫২,০১০টাকা। ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫৬,৭৪০ টাকা। কলকাতার বাজারে ১ কেজি রূপোর আজকের দাম ৭২,৭৫০ টাকা। যা গতকালের তুলনায় সামান্য কমেছে। বেশ কয়েকদিন ধরেই সোনা ও রূপোর দামে হেরফের শুরু হয়েছে। আজ কমছে তো কালই বাড়ছে হুড়মুড়িয়ে। আর সোনার দাম বাড়লেই পকেটে টান পড়ছে মধ্যবিত্তের।সোনার গহনার পাশাপাশি রূপোর ট্রেন্ডি কালেশকনও জায়গা করে নিয়েছে ক্রেতাদের মনে। সোনা কেনার আগ্রহ বছরভর থাকে মানুষের মধ্যে। তবে বিয়ের মরশুমের আগে যে হারে সোনার দাম বাড়ছে তাতে নাভিশ্বাস অবস্থা সাধারণ মানুষের।

 

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

থমথমে পরিবেশ জয়নগরে! কুলতলি কাণ্ডের প্রতিবাদে থানার সামনে অবস্থান বিক্ষোভ মহিষমারির জনতার! | Kultali
জয়নগরের রাক্ষসটা শেষ করেদিল মেয়েটাকে! ৭ দিনের পুলিশি হেফাজত | Jaynagar News | Bangla News |
'কাজে ফিরছি, তবে খাবার খাব না' স্বচ্ছতা বজায় রেখে অনশনে বসলেন জুনিয়র ডাক্তাররা Kolkata Doctor News
ধর্মতলায় অস্থায়ী তিলোত্তমা মঞ্চ ঘিরে উত্তেজনা তুঙ্গে! ১২ ঘণ্টা পরও নীরব প্রশাসন! | RG Kar Protest
কুলতলির ঘটনায় গর্জে উঠলেন সুকান্ত-সুজনরা, দেখুন কী বললেন তাঁরা | Kultali Incident | Sukanta | Sujan