বিগ ধামাকা, হু হু করে দাম কমছে সোনার, রূপোর দামে বড় চমক, কলকাতার দর কোথায় ঠেকল

প্রতিদিনও প্রতি গ্রামে কমছে সোনার দাম। বেশ কয়েকদিন ধরেই দাম বাড়ছে না হয় কমছে সোনার। মঙ্গলবার ২২ ও ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

Web Desk - ANB | Published : Nov 8, 2022 3:54 AM IST

প্রতিদিনও প্রতি গ্রামে কমছে সোনার দাম। আর পুজোর কটাদিন সোনার দাম কমাতে মুখে হাসি ফুটেছে মধ্যবিত্তের। গতকালের তুলনায় একলাফে বেড়ে গেল রূপোর দাম।একধাক্কায় ৫০ হাজারের চেয়েও অনেকটাই নীচে ২২ ক্যারেট সোনার দাম। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৫০ হাজারের অনেকটাই নীচে রয়েছে। একটা সময়ে ৫০ হাজারের গন্ডি পার করলেও বেশ কিছুদিন ধরেই দাম কমছে সোনার। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। তবে রূপোর দাম আকাশছোঁয়া। বিশ্ব বাজারে অব্যাহত সোনার দাম। কয়েকদিন ধরে যেভাবে সোনার দাম বাড়ছিল তাতে বেশ চিন্তা বাড়ছিল । তবে বিশ্ব বাজারে দুর্বলতার প্রভাব পড়েছে ভারতে। পুজোর দিনগুলোতে সোনার দাম কমাতে দোকানে ভিড় জমছে মধ্যবিত্তের।

গতকালের তুলনায় সামান্য কমেছে সোনার দাম। শুধু তাই নয়, আগামী দিনে নাকি আরও কমতে পারে সোনার দাম তেমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। সোনার দাম কমাতে দোকানে ভিড় জমছে মধ্যবিত্তের। বেশ কয়েকদিন ধরেই দাম বাড়ছে না হয় কমছে সোনার। গতকালের তুলনায় সামান্য বাড়ল সোনার দাম। রূপোর দামও একধাক্কায় বাড়ল। সোনার দাম কমা-বাড়া নিয়ে নাজেহাল অবস্থা মধ্যবিত্তর। প্রতিদিনও প্রতি গ্রামে কমছে সোনার দাম। বেশ কয়েকদিন ধরেই দাম বাড়ছে না হয় কমছে সোনার। মঙ্গলবার ২২ ও ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

গতকালের তুলনায় সামান্য দাম কমল সোনার। কয়েকদিন আগেও সোনার দাম রেকর্ড গড়েছিল। অর্থনৈতিক লড়াই যখন তীব্রতর হচ্ছে, তখনই সব জিনিসপত্রের দামও চড়া হারে বাড়ছে। তবে জিনিসপত্রের দাম বাড়লেও সোনার দাম বাড়া-কমা নিয়ে সকলেই নাজেহাল। সোনার দাম প্রতিদিনই ব্যাপক হারে কমছে। উৎসবের মরশুমে সোনার দাম আগের তুলনায় অনেকটাই নিচের দিকে। আন্তর্জাতিক বাজারেও সোনার দাম অনেকটাই পড়েছে। সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৪৬,৯০০ টাকা। ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫১,১৬০টাকা। কলকাতার বাজারে ১ কেজি রূপোর আজকের দাম ৬০,৪০০ টাকা। যা গতকালের তুলনায় সামান্য কমেছে। বেশ কয়েকদিন ধরেই সোনা ও রূপোর দামে হেরফের শুরু হয়েছে। আজ কমছে তো কালই বাড়ছে হুড়মুড়িয়ে। আর সোনার দাম বাড়লেই পকেটে টান পড়ছে মধ্যবিত্তের।সোনার গহনার পাশাপাশি রূপোর ট্রেন্ডি কালেশকনও জায়গা করে নিয়েছে ক্রেতাদের মনে। সোনা কেনার আগ্রহ বছরভর থাকে মানুষের মধ্যে। তবে বিয়ের মরশুমের আগে যে হারে সোনার দাম বাড়ছে তাতে নাভিশ্বাস অবস্থা সাধারণ মানুষের।

Share this article
click me!