ব্যাঙ্ক অ্যাকাউন্টে কত টাকা রয়েছে, এইভাবে জানিয়ে দেবে আপনার আধার কার্ড

ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে আধার কার্ড লিঙ্ক করার পাশাপাশি এটি প্যান কার্ডের সাথেও লিঙ্ক করা হয়েছে। হ্যাঁ, ১২ সংখ্যার আধার কার্ড নম্বরের সাহায্যে, আপনি কোনও এটিএম বা ব্যাঙ্কে না গিয়ে আপনার অ্যাকাউন্টের ব্যাঙ্ক ব্যালেন্সও চেক করতে পারেন।

Parna Sengupta | Published : Jul 18, 2023 7:51 PM IST

আধার কার্ড কয়েক মিনিটের মধ্যে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের ব্যালেন্স বলে দেবে, এই পদ্ধতি অবলম্বন করার সম্পূর্ণ বিবরণ আপনাকে জানাবে যে বর্তমানে, আধার কার্ড অন্যতম গুরুত্বপূর্ণ নথি। হ্যাঁ, এবং এটি সমস্ত কাজেও ব্যবহৃত হয়। তথ্য অনুসারে, আমরা আপনাকে বলে রাখি যে আধার কার্ড শুধুমাত্র পরিচয়পত্র এবং ঠিকানা দেওয়ার জন্য নয়, এটি সমস্ত স্কিমে সুবিধা প্রদান করে, হ্যাঁ, আজকের সময়ে আধার কার্ড ছাড়া কিছুই হয় না। আর ব্যাঙ্কে অ্যাকাউন্ট খোলা এবং ব্যাঙ্কের সমস্ত সুযোগ-সুবিধা নেওয়ার জন্য এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দলিল।

আপনার তথ্যের জন্য, আমরা আপনাকে বলে রাখি যে ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে আধার কার্ড লিঙ্ক করার পাশাপাশি এটি প্যান কার্ডের সাথেও লিঙ্ক করা হয়েছে। হ্যাঁ, ১২ সংখ্যার আধার কার্ড নম্বরের সাহায্যে, আপনি কোনও এটিএম বা ব্যাঙ্কে না গিয়ে আপনার অ্যাকাউন্টের ব্যাঙ্ক ব্যালেন্সও চেক করতে পারেন।

আপনার তথ্যের জন্য, আমরা আপনাকে বলি যে আপনি যদি আপনার আধার কার্ড দিয়ে ব্যাঙ্ক ব্যালেন্স চেক করতে চান তবে এখানে এই পোস্টে আপনার জন্য ধাপে ধাপে তথ্য দেওয়া হয়েছে। যাতে আপনি ঘরে বসে আপনার অ্যাকাউন্ট চেক করতে পারেন। করতে পারেন তার জন্য আধার কার্ডের সাথে একটি মোবাইল নম্বর থাকা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

আধার কার্ড দিয়ে কীভাবে ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য চেক করবেন

প্রথমে ব্যাঙ্ক অ্যাকাউন্টে নিবন্ধিত আপনার মোবাইল নম্বর থেকে 9999*1# ডায়াল করুন।

এবং তারপরে এখন ১২ ডিজিটের আধার নম্বর লিখতে হবে।

এর পরে, আপনার আধার নম্বর প্রবেশ করে ভেরিফিকেশন করতে হবে।

এবং এখন ব্যাঙ্ক ব্যালেন্স সহ আপনার স্ক্রিনে UIDAI থেকে একটি ফ্ল্যাশ বার্তা পাঠানো হবে।

আপনি এই সুযোগ সুবিধা নিতে পারেন

আপনার তথ্যের জন্য, আমরা আপনাকে বলি যে ১২ সংখ্যার নম্বরটি ব্যবহার করে, আপনি কেবল ব্যাঙ্ক ব্যালেন্সই পরীক্ষা করতে পারবেন না, আপনি এটির সাহায্যে অন্যান্য কাজও করতে পারেন, হ্যাঁ, আপনি আধার থেকে টাকা পাঠাতে পারেন এবং আবেদনও করতে পারেন। সরকারি ভর্তুকি জন্য। এটি ছাড়াও, আপনি প্যান কার্ডের জন্যও আবেদন করতে পারেন, এবং আপনি আধার কেন্দ্রে গিয়ে আধার থেকে টাকা তোলার মতো জিনিসগুলিও করতে পারেন।

জেনে রাখা ভালো UIDAI সম্প্রতি বলেছে যে এটি আপনার স্মার্টফোন নম্বরকে আধারের সাথে লিঙ্ক করা, অন্যান্য তথ্য আপডেট করার মতো দরজার সুবিধা দেওয়ার পরিকল্পনা করছে। হ্যাঁ এবং এই পরিষেবার সাথে, মানুষকে আধার পরিষেবাতে যেতে হবে না। এবং আপনার এই পরিষেবাগুলির সুবিধা নেওয়ার জন্য, UIDAI বর্তমানে ৪৮ হাজার ইন্ডিয়ান পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক পোস্টম্যানদের প্রশিক্ষণ দিচ্ছে। এবং তার পরে এই আধার পরিষেবা পোস্টম্যান আপনার বাড়িতে পৌঁছে দেবে।

Share this article
click me!