LPG cash back-রান্নার গ্যাসে ১০ শতাংশ ক্যাশব্যাকের সুযোগ,Pockets App-এ বুকিং-এ মিলবে এই অফার

রান্নার গ্য়াস সিলিন্ডারে রয়েছে বাম্পার ক্যাশব্যাক অফার। আইসিআইসিআই ব্যাঙ্কের অ্যাপ Pockets App-এ গ্যাস সিলিন্ডার বুক করলে ১০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক পাওয়ার সুযোগ রয়েছে।
 

Kasturi Kundu | Published : Dec 13, 2021 1:19 PM IST / Updated: Dec 13 2021, 06:53 PM IST

রান্নার গ্যাসের(LPG) দাম প্রায় হাজার ছুঁই ছুঁই। তবে কেন্দ্রীয় সরকারের উদ্যোগে গ্রাহকদের অ্যাকাউন্টে ঢুকছে ভর্তুকির টাকা। অন্যদিকে রান্নার গ্যাস সিলিন্ডারের(LPG) ওজন কমানোরও একটা সিদ্ধান্ত নেওয়া হয়েছে মোদী সরকারের তরফে। রান্নার গ্যাসে এসে গেল আরও একটি সুখবর। প্রসঙ্গত, রান্নার গ্যাসের চড়া দামে নাজেহাল গ্রাহকরা। তবে নতুন খবরে ফের কিছুটা স্বস্তি মিলতে পারে গ্রাহকদের। তাহলে চলুন জেনে নেওয়া যাক, সুখবরটা কী। উল্লেখ্য, রান্নার গ্য়াস সিলিন্ডারে রয়েছে বাম্পার ক্যাশব্যাক অফার(Cash back Offer)। কিন্তু কী করে পাবেন এই অফারটিকে কার্যকরী করবেন সেটাও তো জানতে হবে। তাহলে আসুন জেনে নেওয়া যাক ক্যাশ ব্যাকের বিষয়টি। ক্যাশ ব্যাক(cash back) পেতে গেলে সবচেয়ে প্রথমে যেটি দরকার সেটি হল Pockets App ।  এটি প্রথম সারির বেসরকারী ব্যাঙ্ক আইসিআইসিআই ব্যাঙ্কের অ্যাপ(ICICI bank)। এই অ্যাপের মাধ্যমে গ্যাস সিলিন্ডার(LPG) বুক করলে ১০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক(Cash back) পাওয়ার সুযোগ রয়েছে। বলে রাখা ভাল, এই  অ্যাপটির মাধ্যমে ডিজিটাল লেনদেনও করা যায়। 

যদি কোনও ব্যক্তি Pockets App-এর মাধ্যমে ২০০ টাকা বা তার বেশি বিল পেমেন্ট করেন, তবে ১০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক পাওয়ার সুযোগ থাকে। প্রতি মাসে মাত্র ৩ টি বিল পেমেন্টের জন্য এই নিয়ম প্রযোজ্য। সংস্থার নিয়ম অনুযায়ী, এক ঘণ্টায় মাত্র ৫০ জন ব্যবহারকারী এই অফারের সুবিধা নিতে পারবেন। শুধু ক্যআশব্যাকই নয়, বিল পেমেন্ট করলে মাত্র ১ ঘণ্টায় 1টি পুরস্কার জেতারও সুযোগ রয়েছে। মাসে ৩ টি পেমেন্ট করলে সেখানে ৩ টি ক্যাশব্যাক বা পুরস্কার জিতে নেওয়ার সুযোগ থাকে। এবার জেনে নেওয়া যাক কী করে এই Pockets App-দিয়ে রান্নার গ্যআসের বুকিং-এ ক্যাশব্যাক পাবেন। প্রথমে Pockets Wallet app খুলতে হবে। এরপর Pay Bills অপশনে গিয়ে ক্লিক করতে হবে। তারপর Choose Billers-এর মধ্যে More অপশনে ক্লিক করতে হবে। এখানে LPG অপশনটি দেখা যাবে। এবার নিজের সার্ভিস প্রোভাইডারকে বেছে নিতে হবে ও নিজের রেজিস্টার করা মোবাইল নম্বরটি দিতে হবে।  তারপরই এখানে রান্নার গ্য়াসের বুকিং অ্যামাউন্টটি দেখা যাবে। সেই অ্যামাউন্ট অনুযায়ী এবার পেমেন্ট করতে হবে।

আরও পড়ুন-LPG Weight Reduce-রান্নার গ্য়াসের অতিরিক্ত ওজনে সমস্যায় মহিলারা,সমস্যা সমাধানে কেন্দ্রীয় সরকারের নয়া উদ্যোগ

আরও পড়ুন-Free LPG Connection-উজ্জ্বলা যোজনা স্কিমের আওতায় ৭৯ লাখ রান্নার গ্যাস দেওয়া হয়েছে,লোকসভায় বললেন রামেশ্বর তেলি

আরও পড়ুন-LPG-এলপিজি অ্যাকাউন্টের সঙ্গে করিয়ে ফেলুন আধার লিঙ্ক,পেয়ে যান ৩০০ টাকার ভর্তুকি

পেমেন্ট করার পরই ১০ শতাংশ ক্যাশব্য়াক পেয়ে যাবে গ্রাহক। সর্বোচ্চ ক্যাশব্যাক হতে পারে ৫০ টাকা। উল্লেখ্য, মাত্র ১ ঘণ্টার মধ্যেই Pockets App-এ ক্যাশব্যাক চলে আসবে। চলতি মাসে দাম বাড়েনি  চলতি মাসে ঘরোয়া রান্নার গ্যাস সিলিন্ডারের দাম বাড়েনি। তবে বাণিজ্যিক সিলিন্ডারের দামের গ্রাফ ক্রমশ উর্ধ্বমুখী হয়েছে। এর ফলে রান্নার গ্যাসের বাড়তি দামে মধ্যবিত্তের পকেটে চাপ পড়বে সেটা আর বলার অপেক্ষা রাখে না। 

Read more Articles on
Share this article
click me!