Anand Mahindra: শিল্পপতি নয়, ছেলেবেলায় পরিচালক হতে চেয়েছিলেন আনন্দ মহিন্দ্রা

ছেলেবেলায় শিল্পপতি হওয়ার স্বপ্ন একেবারেই দেখতেন না আনন্দ মহিন্দ্রা। বরং তাঁর পরিচালক হওয়ার ইচ্ছে ছিল। কিন্তু, ভাগ্য তাঁকে অন্য পথে যেতে বাধ্য করেছিল। আর সেই ভাগ্যের কথা শোনায় আজ তিনি ভারতের সফল শিল্পপতিদের মধ্যে অন্যতম হয়ে উঠেছেন।

Web Desk - ANB | Published : Jan 20, 2022 10:26 AM IST / Updated: Jan 20 2022, 04:01 PM IST

ইচ্ছে (Wish) থাকে একরকম। কিন্তু, হন অন্য কিছু। নাম হয়তো হয়, কিন্তু হয় না ইচ্ছেপূরণ। অনেকের মতো এমনটাই হয়েছে আনন্দ মহিন্দ্রার (Anand Mahindra) ক্ষেত্রেও। হতে চেয়েছিলেন পরিচালক। কিন্তু, হয়েছেন শিল্পপতি (Business Tycoon)। সম্প্রতি নিজের ছেলেবেলার সেই ইচ্ছের কথা নেটিজেনদের (Netizen) শেয়ার করেছেন তিনি। 

ছেলেবেলায় শিল্পপতি হওয়ার স্বপ্ন একেবারেই দেখতেন না আনন্দ মহিন্দ্রা। বরং তাঁর পরিচালক হওয়ার ইচ্ছে ছিল। কিন্তু, ভাগ্য তাঁকে অন্য পথে যেতে বাধ্য করেছিল। আর সেই ভাগ্যের কথা শোনায় আজ তিনি ভারতের সফল শিল্পপতিদের মধ্যে অন্যতম হয়ে উঠেছেন। না হলে হয়তো আজ তাঁর নাম লেখা হত সফল পরিচালকদের তালিকায়।

আরও পড়ুন- ইউনিয়ন বাজেটে রেলের জন্য আসতে পারে একাধিক সুবিধা,সরকারের অনুদান বৃদ্ধি থেকে নতুন ট্রেন ঘোষণা সহ অনেক কিছু

সোশ্যাল মিডিয়ায় (Social Media) যথেষ্ট সক্রিয় আনন্দ। মাঝে মধ্যেই নেটিজেনদের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় কথা বলতে দেখা যায় তাঁকে। শেয়ার করে নেন বিভিন্ন কথা। এমনকী, তাঁকেও একাধিক প্রশ্ন করে থাকেন নেটিজেনরা। আর যতটা সম্ভব তার উত্তরও দেন তিনি। সম্প্রতি এক নেটিজেন তাঁকে ছেলেবেলার ইচ্ছে নিয়ে প্রশ্ন করেছিলেন। জিজ্ঞাসা করেছিলেন, "আনন্দ মহিন্দ্রা জি আপনি মহিন্দ্রা গ্রুপের (Mahindra Group) প্রধান...কিন্তু স্কুল বা কলেজের দিনগুলিতে আপনার কি হওয়ার ইচ্ছে ছিল? আপনার এমন কোনও পেশাকে (Profession) ভালো লাগে, যা আজ আপনি খুবই মিস করেন?"   

 

আরও পড়ুন-কেন্দ্রের আসন্ন ইউনিয়ন বাজেটে মহিলাদের প্রত্যাশার তালিকা কিন্তু বেশ লম্বা, দেখে নিন এক নজরে

নেটিজেনের এই প্রশ্নের উত্তর দেওয়ার জন্য টুইটারে নিজের ছেলেবেলার (Childhood) একটি সাদা-কালো ছবি শেয়ার করেছেন আনন্দ মহিন্দ্রা। সেখানে হাতে ক্যামেরা (Camera) নিয়ে ভিড়ের মধ্যে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে তাঁকে। আর এই ছবির ক্যাপশনে তিনি লেখেন, "আমি পরিচালক হতে চেয়েছিলাম। কলেজে সিনেমা নিয়েই পড়াশোনা করতাম। আমার থিসিসের বিষয় ছিল ছবি, যা আমি ৭৭তম কুম্ভ মেলায় বানিয়েছিলাম। কিন্তু, এই ছবি ইন্দোরের একটি প্রত্যন্ত গ্রামের। একটি ডকুমেন্টারির (Documentary Shooting) শুটিং করছিলাম তখন। ১৬এমএম ক্যামেরা দিয়ে এটি শুটিং করা হয়েছিল।"

আরও পড়ুন-ইউনিয়ন বাজেটে ২০২২-২৩-এ করোনাকালে স্বাস্থ্যক্ষেত্রে বিনিয়োগ বাড়ানোর দাবি বিভিন্ন শিল্পগোষ্ঠীর

টুইটারে যথেষ্ট সক্রিয় আনন্দ মহিন্দ্রা। সব সময়ই কোনও না কোনও বিষয় শেয়ার করতে দেখা যায় তাঁকে। কখনও মোটিভেটেড ভিডিও আবার কখনও তথ্য সমৃদ্ধ কোনও বিষয় শেয়ার করতে তাঁকে দেখা যায়। আর এবার নিজের ছেলেবেলার ইচ্ছের কথা নেটিজেনদের সঙ্গে ভাগ করে নিলেন তিনি। জানালেন যে শিল্পপতি নয়, বরং পরিচালক হওয়ার ইচ্ছে ছিল তাঁর। আজও সেই পেশাকে মনে মনে মিস করেন তিনি। 

Read more Articles on
Share this article
click me!