ফার্মেসি দুনিয়ায় ঝড় তুললেন রতন টাটা , হেলথ পার্টনার প্রোগ্রামের মাধ্যমে আনলেন জনসাধারণের রোজগারের সুযোগ

করোনা পরবর্তী সময় হেলথকেয়ার বা ফার্মেসি সেক্টরের গুরুত্ব  যে হারে বাড়ছে তাতে রতন টাটা  এই সময়টাকেই মনে করছেন ফার্মেসি দুনিয়ায় ঝড় তোলার মোক্ষম সময়।  তাই তিনি বাজারে নিয়ে এলেন ওয়ান এমজি হেলথ পার্টনার প্রোগ্রাম । 

Bhaswati Mukherjee | Published : Oct 15, 2022 8:51 AM IST / Updated: Oct 15 2022, 02:24 PM IST

করোনা পরবর্তী সময় হেলথকেয়ার বা ফার্মেসি সেক্টরের গুরুত্ব  যে হারে বাড়ছে তাতে রতন টাটা  এই সময়টাকেই মনে করছেন ফার্মেসি দুনিয়ায় ঝড় তোলার মোক্ষম সময়।  তাই তিনি টাটার একটি ফার্মেসি এপকে মানুষের   কাছে জনপ্রিয় করে তুলতে নিয়ে এলেন এক নতুন মার্কেটিং কৌশল। টাটা ওয়ান এমজি এপটির সাথে জুড়ে থেকে এখন উপার্জন করতে পারবেন সাধারণ মানুষ।  এছাড়া এখন যেভাবে যখন তখন মেডিকেল এমার্জেন্সির দরকার পরে সেই গুরুত্বপূর্ণ সময়গুলোতেও পাশে থেকে মানুষের সহায়তা করবে এপটি । প্রসঙ্গত উল্লেখযোগ্য বর্তমানে যেসব অনলাইন ফার্মেসিগুলো দারুন জনপ্রিয়তা পেয়েছে তাদের মধ্যে ওয়ান এমজি অন্যতম। টাটা গ্রূপের সাথে জুড়ে থাকায় এটি অনেক আগেই সাধারণ মানুষের কাছাকাছি পৌঁছে গেছিলো। কিন্তু এবার এই এপটিকে সাধারণ মানুষের মেডিকেল এসিস্টেন্ট  করার উদ্যোগেই ব্রতী  রতন টাটা স্বয়ং।                                                                                           
নতুন পরিকল্পনা অনুযায়ী ওয়ান এমজি এপটির সঙ্গে ব্যবসায় সংযুক্ত হতে পারবেন এখন যেকোনো সাধারণ মানুষ। এই প্রোগ্রামের আওতায় তারা রীতিমতো টাটা কোম্পানির অংশীদারিত্বও পাবেন বলে জানা গেছে কোম্পানি সূত্রে। এই বিশেষ সহযোগ প্রক্রিয়ার নামকরণ করা হয়েছে ওয়ান এমজি হেলথ পার্টনার। সাধারণ মানুষকে সঠিক সময় সঠিক চিকিৎসা পরিষেবা দেবার ভাবনা থেকেই এই প্রোগ্রামের সূত্রপাত। জানা গিয়েছে যে এখনো পর্যন্ত প্রায় ৬০০ জন হেলথ পার্টনার সংযুক্ত হয়েছেন এই ওয়ান এমজি এপটির সঙ্গে এবং এখন থেকে তারা অনেক টাকা উপার্জনও করছেন। যারা সংযুক্ত হচ্ছেন এই এপ এর সঙ্গে তারা নিজেদের মতো করে স্ব -উদ্যোগেও কাজ করতে পারেন।  আবার যদি তারা চান টাটার সঙ্গে অংশীদারিত্বে যেতে তাহলে তার জন্য কোম্পানির তাদের বিশেষ মার্কেটিং স্কিলও শেখাবেন। 

এবার আপনার মনে প্রশ্ন জাগতেই পারে যে কাজটা কি করতে হবে ? মূলত আপনাকে ওই এপের জন্য লিড জেনারেট করতে হবে এবং ওই মানুষগুলিকে সঠিক পরিষেবা দিতে হবে। 

কি করে আবেদন করবেন ? টাটা ওয়ান এমজির ওয়েবসাইটে গিয়ে আবেদন  করতে পারেন আর আপনার প্রোফাইল পছন্দ হলে কোম্পানি থেকে আপনার সঙ্গে  যোগাযোগ করে নেওয়া হবে। 

কত টাকা রোজগার করতে পারবেন ? মোট দেড় লক্ষ টাকার ব্যবসা দেখতে পারলে পার্টনার হিসাবে আপনি কমিশন পাবেন ৭৬৫০ টাকা।

আজকাল যেভাবে মানুষের রোগে  ভোগার প্রবণতা বাড়ছে এবং তার সাথে ওষুধ খাওয়ার প্রবণতাও বাড়ছে সেটিকে মাথায় রেখে সাধারণ মানুষের সঙ্গে কোম্পানি র লেভার অংশ ভাগ করে নেওয়ার এই অদ্ভুত মার্কেটিং কৌশলের প্রশংসায় পঞ্চমুখ বিশেষজ্ঞমহল

আরও পড়ুন কালীপুজোর আগেই সুখবর, সস্তা হতে পারে রান্নার গ্যাসের দাম,স্বস্তিতে সাধারণ মানুষ

আরও পড়ুন কলকাতাকে টেক্কা দিল জেলা! মদ বিক্রিতে রাজ্যকে লাভের চরমে পৌঁছে দিল পূর্ব মেদিনীপুর, কোচবিহার, দক্ষিণ ২৪ পরগণা

Read more Articles on
Share this article
click me!