টুইটারের সিইও-র পদ থেকে ছাঁটাই হচ্ছেন পরাগ আগরওয়াল? কাজ হারালে পাবেন কোটি কোটি টাকা

গবেষণা সংস্থা ইকুইলার জানিয়েছেন মেয়াদ অর্থাৎ ১২ মাস আগে পরাগ আগরওয়ালকে যদি টুইটারের সিইও-র পদ থেকে সরিয়ে দেওয়া হয় তাহলে এলন মাস্ককে দিতে হবে ৪২ মিলিয়ন ডলার।

Saborni Mitra | Published : Apr 26, 2022 6:45 AM IST / Updated: Apr 30 2022, 02:05 PM IST

টুইটারের ১০০ শেয়ার কিনে নিয়েছেন বিলিয়োনার এলন মাস্ক। তারপরই কর্মীদের কাছে মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মের ভবিষ্যৎ নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন টুইটারের সিএইও পরাগ আগরওয়াল। এই সবের মধ্যেই গুঞ্জন শুরু হয়ে গেছে এলন মাস্ক আদৌ পরাগ আগরওয়ালকে চাকরিতে রাখবেন তো? নাকি তাঁকে ছাঁটাই করে দেবেন? তবে পরাগ আগরওয়ালকে সিইও-র পদ থেকে সরিয়ে দেওয়া ওতটা সহজ নয়। গবেষণা সংস্থা ইকুইলার অনুযায়ী তাঁকে পরাগকে যদি পদ থেকে সরিয়ে দেওয়া হয় তাহল কোটি কোটি টাকা ক্ষতিপুরণ হিসেবে দিতে হবে। 

গবেষণা সংস্থা ইকুইলার জানিয়েছেন মেয়াদ অর্থাৎ ১২ মাস আগে পরাগ আগরওয়ালকে যদি টুইটারের সিইও-র পদ থেকে সরিয়ে দেওয়া হয় তাহলে এলন মাস্ককে দিতে হবে ৪২ মিলিয়ন ডলার। অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৩২১ কোটি ১১ লক্ষ টাকা। ইকুইলারের রিপোর্ট অনুযায়ী পরাগের এক বছরের বেতন ও আনুসাঙ্গিক মিলিয়েই এই টাকা পাবেন তিনি। যদিও এখনও এই বিষয়ে কোনও মন্তব্য করেনি টুইটার। গতকালই এলন মাস্ক টুইটার কিনে নিয়েছেন ৪৪ কোটি ডলার দিয়ে। ভারতীয় মুদ্রায় প্রায় ৩.৩৬.৯৪১ কোটি ২২ লক্ষ টাকা। শেয়ার প্রতি এলন মাস্ক দিয়েছেন ৫৪. ২০ ডলার। 

এলান মাস্ক টুইটার কিনে নেওয়ার পর থেকেই পরাগ আগরওয়ালের ভবিষ্যৎ কী তাই নিয়ে শুরু হয়েছে জল্পনা। তবে এই বিষয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া জানায়নি টুইটার কর্তৃপক্ষ। তবে এলান মাস্ক জানিয়েছেন টুইটারকে আরও ভালো করতে চান তিনি। পাশাপাশি টুইটারের যাতে বাক স্বাধীনতা অক্ষুন্ন থাকে তার দিকেও সবথেকে বেশি নজর দেবেন তিনি। তিনি নিজে বাক স্বাধীনতার ওপর সবখেকে বেশি জোর দেন। তিনি খুব দ্রুত টুইটার কর্মীদের সঙ্গে কথা বলবেন বলেও জানিয়েছেন। 

এলান মাস্কের হাতে মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মটি চলে  আসার পরই  টুইটারের ভবিষ্যৎ নিয়ে উদ্ধেগ প্রকাশ করেছেন সংস্থার চিফ এক্সিকিউটিভ পরাগ আগরওয়াল। সোমবারই  তিনি সংস্থার কর্মীদের বলেছেন যে বিলিয়নার এলন মাস্কের হাতে টুইটার চলে যাওয়ার সোস্যাল মিডিয়া প্ল্যাটফর্মের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে। সংবাদ সংস্থা রয়টার্সের খবর অনুযায়ী টাউনহল মিটিং-এ তিনি কর্মীদের উদ্দেশ্যেই এই কথা বলেছেন। তিনি বলেছেন,  'একবার চুক্তি হয়ে গেলে আমরা জানি না প্ল্যাটফর্মটি কোন দিকে যাবে।' অন্যদিকে শোনা যাচ্ছে মাস্ক টুইটারের কর্মীদের সঙ্গে খুব তাড়াতাড়ি কথা বলবেন। 

টুইটার কিনেই বাক স্বাধীনতার কথা বললেন মাস্ক, 'অন্ধকার দিন' বললেন CEO পরাগ আগরওয়াল

এক ধাক্কায় বিল গেটসকে ১০ গোল, ৪৪ বিলিয়ন ডলার মূল্য দিয়ে টুইটারের মালিক হলেন এলন মাস্ক

উঃ কি গরম! তাপপ্রবাহের জন্য হলুদ সতর্কতা জারি, নেই বৃষ্টির পূর্বাভাস

Read more Articles on
Share this article
click me!