Gold Price Today-বড়দিনের আগেও বড়সড় ছাড় নেই সোনার দামে,উল্টে সামান্য দামি হল সোনালি ধাতু

গোটা ভারতে ২৪ ডিসেম্বর ২২ ক্যারেট ও ২৪ ক্যারেট সোনার দাম বাড়ল ১৯০ টাকা। কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম হয়েছে ৪৭ হাজার ৪৯০ টাকা।  অন্যদিকে প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৫০ হজার ১৯০ টাকা। 
 

Kasturi Kundu | Published : Dec 24, 2021 4:22 AM IST

ক্রিসমাসের (Christmas) আগেও স্বস্তি ফিরল না সোনার দামে। সোনালি ধাতুর দামের গ্রাফ নিম্নমুখী তো হলই না, বরং ২২ ক্যারেট ও ২৪ ক্যারেট সোনার দাম খানিকটা বেড়ে গেল। গোটা ভারতে ২৪ ডিসেম্বর ২২ ক্যারেট ও ২৪ ক্যারেট সোনার দাম বাড়ল ১৯০ টাকা (Gold price Slight Increase)। সেই হিসাবে বড়দিনের ঠিক আগে অর্থাৎ ২৪ ডিসেম্বর প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম পৌঁছাল ৪৪ হাজার ২৪০ টাকা এবং প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম (Gold Price Today) ছুঁল ৪৮ হাজার ২৯০ টাকায়। উল্লেখ্য গতকাল অর্থাৎ ২৩ ডিসেম্বর ভারতে প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪৪ হাজার ০৬০ টাকা ও প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৪৮ হাজার ১০০ টাকা। এবার দেখা যাক সোনার দামের উর্ধ্বমুখী সূচকের ভিত্তিতে আজ কলকাতায় সোনার দামের (Gold price) পারদ কোথায় গিয়ে পৌঁছাল। ২৪ ডিসেম্বর শুক্রবার কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম দাঁড়াল ৪৭ হাজার ৪৯০ টাকা। অন্যদিকে প্রতি ১০ গ্রাম ২৪ ক্য়ারেট সোনার দাম হল ৫০ হজার ১৯০ টাকা। বলাই বাহুল্য, শীতের মরশুমের প্রথম উৎসব ক্রিসমাসেও সোনা কিনতে যথেষ্ঠ অস্বস্তিতে পড়বে কলকাতাবাসী। 

কলকাতার সোনার দাম (Gold Price In kolkata)দেখে এই টুকু তো বুঝেই গেছেন যে সোনালী ধাতু কিনতে হাতে একটু ছ্যাঁকা খেতেই হবে। রাজ্যের কর, আবগারি শুল্ক এবং মেকিং চার্জের ভিত্তিতে সোনা-রুপোর দামের নিত্যদিনের এই পরিবর্তন হয়ে থাকে। হিসাব মত তো, সেই ৫০ হাজারের আশেপাশেই ঘোরাফেরা করছে সোনার দাম। সোনার দামে কোনও বিরাট পতন না হলে সোনা কেনা নিয়ে সাধারণের কপালে কিন্তু সেই চিন্তার ভাঁজ থেকেই যাবে। একধাক্কায় সোনার দামে যখন পতন দেখা যায় তখন সাধারণের মুখে হাসি ফোটে। কিন্তু সোনার দামের পারদ যখন আকাশ ছুঁয়ে যায় তখনই কপালে চিন্তার ভাঁজ পড়ে ক্রেতাদের। উল্লেখ্য, একটানা দীর্ঘদিন সোনার দামের পারদ উর্ধ্বমুখী থাকার দরুণ সোনার দামে কিছুতেই স্বস্তি পাচ্ছে না সাধারণ ক্রেতা। চটজলদি সোনার দাম জানতে হয় তাহলে মিস কল দিন 8955664433-এই নম্বরে। আজকাল যখন সব রকম কাজই ঘরে বসে করার সুবিধা রয়েছে, তাহলে সোনার দাম জানার কাজটাও ঘরে বসেই করে ফেলুন। এই নম্বরে মিস কল দিলে আপনার কাছে একটি ম্যাসেজ চলে আসবে। তারপরই আপনি জেনে নিতে পারবেন আজকের সোনার লেটেস্ট দাম।  

আরও পড়ুন-Gold Price Today-বর্ষশেষের মুখেও স্বস্তি নেই সোনার দামে,দামের গ্রাফ সেই উর্ধ্বমুখীই

আরও পড়ুন-Gold Price Today-মঙ্গলবার সোনার দামে সামান্য পতন,তবুও কলকাতায় হাফ সেঞ্চুরির ঘরেই সোনালী ধাতু

একদিকে করোনা পরিস্থিতিতে চাকুরিজীবী মানুষের পকেটে টান পড়েছিল। অন্যান্য ব্যবসাও যে খুব ভাল চলছিল এমনটা নয়। তবে এখন পরিস্থিতি কিছুটা স্থিতিশীল হওয়ায় পুরনো ছন্দে ফিরছে জনজীবন। কিন্তু তা বলে কি সোনার দাম ৫০ হাজারের কাছাকাছি পৌঁছালে সকলের সোনা কেনার সাধ পূরণ হয়...আসলে সাধ্যের মধ্যে সাধ পূরণের জন্য সোনার দামের পতনের দিকেই তাকিয়ে থাকে আম ক্রেতা। সোনার কেনার সময় সোনার বিশুদ্ধতা নিয়ে একটা বড় প্রশ্ন জাগে ক্রেতার মনে। সেই সংশয় দূর করতে রয়েছে BIS Care app ।  সরকার অনুমোদিত এই অ্যাপের দ্বারা আপনি সহজেই সোনার বিশুদ্ধতা পরীক্ষা করে নেওয়ার সুযোগ পাবেন। সেই সঙ্গে যদি কোনও অভিযোগ জানানোর কোনও বিষয় থাকে সেগুলোও জানাতে পারবেন। যদি হলমার্ক সংক্রান্ত কোন সমস্যা থাকে তাহলে এই অ্যাপের মাধ্যমে অভিযোগ জানানোর সুযোগ পাবেন। 

Share this article
click me!