Gold Price Today-চড়চড়িয়ে বাড়ছে সোনার দামের পারদ, বিয়ের মরশুমের আগেও স্বস্তি পাচ্ছে না সাধারণ

কলকাতায় প্রতি ১০ গ্রাম সোনার দাম রয়েছে ৪৭ হাজার ১৬০ টাকা। অন্যদিকে প্রতি ১০ গ্রাম ২৪ ক্য়ারেট সোনার দাম ৪৯ হাজার ৮৬০ টাকা। 

Kasturi Kundu | Published : Jan 3, 2022 5:19 AM IST

একটানা দীর্ঘদিন সোনার দাম(Gold Price) যেন কিছুতেই স্বস্তি দিচ্ছে না সাধারণ ক্রেতাকে। এদিকে শুরু হয়ে গিয়েছএ বিয়ের মরশুমের কাউন্টডাউন। জানুয়ারি মাসের মাঝামাঝি সময় থেকেই শুরু হয়ে যাবে বিবাহ অভিযান। তার আগে স্বাভাবিকভাবেই সোনার গয়না কেনার একটা চাহিদা থেকেই যায়। কিন্তু একটানা দীর্ঘদিন সোনার দামে কোনও পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে না। সোনালি ধাতুর দামের পারদ সেই উর্ধ্বমুখীই হয়ে রয়েছে। এদিকে মদ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ। ৩ জানুয়ারি, নতুন বছরের নতুন বছরের প্রথম সোমবার গোটা ভারত জুড়ে সোনার দাম মোটেই স্বস্তি দিচ্ছে না আম ক্রেতাকে (Gold Price Today)। আসুন দেখে নেওয়া যাক আজ ভারতে সোনার দাম কোথায় গিয়ে পৌঁছাল। আজ ভারতে যেখানে প্রতি ১০ গ্রাম ২২ ক্য়ারেট সোনার দাম হয়েছে ৪৭ হাজার ১৬০ টাকা তখন প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দামও পঞ্চাশ ছুঁই ছুঁই। ২৪ ক্যারেট সোনার দাম ৪৯ হাজার ১৬০ টাকা। 

তিলোত্তমার বুকেও সোনার দোকনে কিন্তু বিয়ের মরশুমের আগে উপচে পড়া ভিড় মোটেই চোখে পড়ছে না। পড়বেই বা কী করে...সোনার দামের গ্রাফ যেভাবে চড়চড়িয়ে প্রতিনিয়ত বেড়ে চলেছে সেখানে সোনা কিনতে মধ্যবিত্তের পকেটে যথেষ্ঠ চাপ সৃষ্টি হবে সে কথা বলার অপেক্ষাই রাখে না। আসুন জেনে নেওয়া যাক ৩ জানুয়ারি সোমবার শহর কলকাতায় সোনার দামের উর্ধ্বমুখী পারদ সাধারণ ক্রেতাকে ঠিক কতটা অস্বস্তিতে ফেলবে। আজ কলকাতায়(Gold Price Today In Kolkata) প্রতি ১০ গ্রাম সোনার দাম রয়েছে ৪৭ হাজার ১৬০ টাকা। অন্যদিকে প্রতি ১০ গ্রাম ২৪ ক্য়ারেট সোনার দাম ৪৯ হাজার ৮৬০ টাকা। সোনার দাম যেখানে পঞ্চাশের দোঁগোড়ায় সেখানে সাধারণ মানুষ সোনা কিনতে যে মোটেই স্বচ্ছন্দ্যবোধ করবে না তা আর বলার অবকাশই রাখে না। 

আরও পড়ুন-Gold Price Today-দিন কয়েক পরেই শুরু বিয়ের মরশুম, তার আগেও সোনা কিনতে পকেটে টান মধ্যবিত্তের

আরও পড়ুন-Gold Price Today-বর্ষবরণেও স্বস্তি মিলল না সোনার দামে, সোনালি ধাতু কিনতে চাপ বাড়বে মধ্যবিত্তের

আরও পড়ুন-Gold Price Today-বর্ষশেষের দিনেও সোনার দামের পারদ উর্ধ্বমুখী, বিয়ের মরশুমে কপালে চিন্তার ভাঁজ সাধারণের

গোটা ডিসেম্বর জুড়ে বিয়ের মরশুমে সোনার দামে একপ্রকার নাকানিচোবানি খেয়েছে সাধারণ মানুষ। চলতি মাসেও সেই চিত্র দেখা যাবে তা বলাই বাহুল্য। চটজলদি সোনার দাম জানতে হয় তাহলে মিস কল দিন 8955664433-এই নম্বরে। আজকাল যখন সব রকম কাজই ঘরে বসে করার সুবিধা রয়েছে, তাহলে সোনার দাম জানার কাজটাও ঘরে বসেই করে ফেলুন। এই নম্বরে মিস কল দিলে আপনার কাছে একটি ম্যাসেজ চলে আসবে। তারপরই আপনি জেনে নিতে পারবেন আজকের সোনার লেটেস্ট দাম।  

 

Share this article
click me!