বছর শুরুতেই বড় ধাক্কা ভিআই ইউজারদের , একধাক্কায় ৬০১ টাকার রিচার্জ প্ল্যানের সময়সীমা ৫৬ দিন থেকে কমল ২৮ দিনে

৬০১ টাকার প্রিপেড রিচার্জ প্ল্য়ানকেই নতুনভাবে লঞ্চ করছে ভিআই। এক ধাক্কায় ৫৬ দিনের মেয়াদ কমে তা করা হবে ২৮ দিন। 
 

Kasturi Kundu | Published : Jan 2, 2022 12:52 PM IST

একদিকে করোনার বাড়বাড়ন্ত। কোভিডের প্রথম ও দ্বিতীয় ঢেউয়ের মত যদি পের অর্থনৈতিক কাঠামো ঢিলে হয়ে যায় তাহলে আবার সেই কঠিন পরিস্থিতির সৃষ্টি হবে। প্রতিটির মানুষের মনেই এখন এই আশঙ্কা দানা বাঁধছে। এরই মাঝে প্রতিটি মানুষের জীবনের সঙ্গে ওতোপ্রতোভাবে জড়িয়ে থাকা মোবাইলের রিচার্জ প্ল্যানের দাম ক্রমশ বেড়েই চলেছে। এমনিতেই ভোডাফোন-আইডিয়া বা ভিআই ইউজাররা রিচার্জ প্ল্যানে সেভাবে কোনও অফার পান না। তার মধ্যে এই টেলিকম সংস্থার তরফে জানানো হয়েছে তারা তাদের পুরনো ৬০১ টাকার প্রিপেড রিচার্জ প্ল্য়ানকেই নতুনভাবে লঞ্চ করছে। বলা বহুল্য, সেই প্ল্যান সাধারণ গ্রাহকদের স্বস্তি তো দেবেই না, উল্টে পকেটে চাপ সৃষ্টি করবে। কারন আগে ভোডাফোন আইডিয়া বা ভিআই-য়ের ৬০১ টাকার রিচার্জ প্ল্যানের মেয়াদ ছিল ৫৬ দিন। নতুন যে রিচার্জ প্ল্যানটি সংস্থার তরফে লঞ্চ করা হবে সেটির মেয়াদ আরও কমে যাবে। এক ধাক্কায় ৫৬ দিনের মেয়াদ কমে তা করা হবে ২৮ দিন। এর ফলে সাধারণ মধ্যবিত্ত-ও যে রিচার্জ করতে গিয়ে ধাক্কা খাবে সে কথা কিন্তু বলারই অপেক্ষা রাখে না। 

যতগূর জানা যাচ্ছে, ভিআইয়ের ৬০১ টাকার রিচার্জ প্ল্যানের পরিষেবায় কোনও পরিবর্তন আনা হয়নি। শুধু মাত্র প্ল্যানের মেয়াদ কমিয়ে মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। ২৮ দিনের এই রিচার্জ প্ল্যানে পাওয়া যাব প্রতিদিন ৪ জি ডেটা, আনলিমিটেড ভয়েস কল এবং প্রতিদিন ফ্রি এসএমএস পরিষেবা। সেই সঙ্গে এক বছরের জন্য ডিজনি আর হটস্টারের সাবস্ক্রিপশনটাও পাওয়া যাবে। উল্লেখ্য, এই রিচার্জ প্ল্যাানে ইউজাররা অতিরিক্ত ২ জিবি ব্যাকআপ ডেটা পেতে পারেন। সম্প্রতি একবার ভিআইয়ের এই ৬০১ টাকার রিচার্জ প্ল্যান  বন্ধ হয়ে গিয়েছিল। তবে বন্ধ হওয়ার একদিনের মধ্যেই ফের চালু করা হয়েছিল এই প্ল্যানটি। ভিআই অ্যাপের মাধ্যমে যদি ৬০১ টাকা রিচার্জ করা হয় তাহলে ১০০ টাকা ছাড় পাওয়ার সুবিধা রয়েছে। 

আরও পড়ুন-২৮ দিনের রিচার্জ প্ল্যানের প্রতিযোগিতায় নামল জিও আর বিএসএনএল, জেনে নিন আপনার জন্য কোন প্ল্যান সুবিধাজনক

আরও পড়ুন-Jio-এয়ারটেল,ভি-আইয়ের পর জিও প্রিপেড প্ল্যানের দাম বাড়ার জল্পনা, তবে আম্বানি ধীরে চলো নীতিতে বিশ্বাসী

আরও পড়ুন-VI Price Hike-একলাফে দাম বাড়ল ভোডাফোন আইডিয়ার প্রিপেড প্ল্যানে,২৫ নভেম্বর থেকে কার্যকরী হবে নতুন প্ল্যান

২০২১ সালের শুরুর দিকে ভোডাফোন আইডিয়া এই ৬০১ টাকার রিচার্জ প্ল্যানটি চালু করেছিল। সেই সময় ৭৫ জিবি পর্যান্ত ডেটা এবং বছরের জন্য ডিজনি ও হটসটারের সাবস্ক্রিপশন পাওয়া যেত। পরবর্তীকালে ভিআইয়ের এই প্ল্যান আনলিমিটেড রিচার্জ অপশনে বদলে দেওয়া হয়। তার ফলে গ্রাহকরা বেশ ভালোই সুবিধা পাচ্ছিল। তবে এখন মাত্র ২৮ দিনের জন্য ৬০১ টাকা দিয়ে রিচার্জ করতে অনেকেরই সমস্যা হবে।  


 

Share this article
click me!