Gold Price Today-একটানা দীর্ঘদিন সোনার দামে কোনও পতন নেই, বর্ষশেষেও সোনা কিনতে অস্বস্তিতে সাধারণ ক্রেতা

কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছুঁয়েছে ৪৭ হাজার ৪৫০ টাকা। অন্যদিকে প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনালি ধাতুর দাম হয়েছে ৫০ হাজার ১৫০ টাকা।  

Kasturi Kundu | Published : Dec 26, 2021 5:49 AM IST

ক্রিসমাসের (Christmas) মরশুম শেষ হয়ে গেলও স্বস্তি ফিরল না সোনার দামে। সোনালি ধাতু দামের গ্রাফ সেই উর্ধ্বমুখী। বড়দিনে ২২ ক্যারেট ও ২৪ ক্যারেট সোনার দামে(Gold Price) পতন হয়েছিল মাত্র ৩০ টাকা। ২৬ ডিসেম্বর রবিবার সপ্তাহ শেষেও সোনা কিনতে অস্বস্তিতে পড়বেন সাধারণ ক্রেতারা। আসুন জেনে নেওয়া যাক আজ কলকাতায় সোনার দামের পারদ কোথায় গিয়ে পৌঁছাল। রবিবার কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছুঁয়েছে ৪৭ হাজার ৪৫০ টাকা। অন্যদিকে প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনালি ধাতুর দাম হয়েছে ৫০ হাজার ১৫০ টাকা।  ক্রিসমাসের মরশুম মানেই নতুন বছরের আগমনী বার্তা। একটানা দীর্ঘদিন সোনার দামের সূচক উর্ধ্বমুখী থাকার দরুণ অনেকেই অপেক্ষায় ছিলেন কবে সোনা(Gold Price) একটু সস্তা হবে। কিন্তু সোনার দামের পারদ নিম্নমুখী হওয়ার কোনও আশা দেখছেন না আম ক্রেতা। তাই যারা অপেক্ষায় ছিলন নতুন সোনা কিনে নববর্ষকে স্বাগত জানাবেন, তাঁদের সেই স্বপ্ন হয়তো আপাতত পূরণ হওয়া সম্ভব নয়। 

কলকাতার সোনার দাম (Gold Price In kolkata)দেখে এই টুকু তো বুঝেই গেছেন যে সোনালী ধাতু কিনতে হাতে একটু ছ্যাঁকা খেতেই হবে। রাজ্যের কর, আবগারি শুল্ক এবং মেকিং চার্জের ভিত্তিতে সোনা-রুপোর দামের নিত্যদিনের এই পরিবর্তন হয়ে থাকে। হিসাব মত তো, সেই ৫০ হাজারের আশেপাশেই ঘোরাফেরা করছে সোনার দাম। সোনার দামে কোনও বিরাট পতন না হলে সোনা কেনা নিয়ে সাধারণের কপালে কিন্তু সেই চিন্তার ভাঁজ থেকেই যাবে। একধাক্কায় সোনার দামে যখন পতন দেখা যায় তখন সাধারণের মুখে হাসি ফোটে। কিন্তু সোনার দামের পারদ যখন আকাশ ছুঁয়ে যায় তখনই কপালে চিন্তার ভাঁজ পড়ে ক্রেতাদের। উল্লেখ্য, একটানা দীর্ঘদিন সোনার দামের পারদ উর্ধ্বমুখী থাকার দরুণ সোনার দামে কিছুতেই স্বস্তি পাচ্ছে না সাধারণ ক্রেতা। চটজলদি সোনার দাম জানতে হয় তাহলে মিস কল দিন 8955664433-এই নম্বরে। আজকাল যখন সব রকম কাজই ঘরে বসে করার সুবিধা রয়েছে, তাহলে সোনার দাম জানার কাজটাও ঘরে বসেই করে ফেলুন। এই নম্বরে মিস কল দিলে আপনার কাছে একটি ম্যাসেজ চলে আসবে। তারপরই আপনি জেনে নিতে পারবেন আজকের সোনার লেটেস্ট দাম।  

আরও পড়ুন-Gold Price Today-ক্রিসমাসে যৎ সামান্য পতন সোনার দামে,কিন্তু স্বস্তি পেল না সাধারণ ক্রেতা

আরও পড়ুন-Gold Price Today-বড়দিনের আগেও বড়সড় ছাড় নেই সোনার দামে,উল্টে সামান্য দামি হল সোনালি ধাতু

একদিকে করোনা পরিস্থিতিতে চাকুরিজীবী মানুষের পকেটে টান পড়েছিল। অন্যান্য ব্যবসাও যে খুব ভাল চলছিল এমনটা নয়। তবে এখন পরিস্থিতি কিছুটা স্থিতিশীল হওয়ায় পুরনো ছন্দে ফিরছে জনজীবন। কিন্তু তা বলে কি সোনার দাম ৫০ হাজারের কাছাকাছি পৌঁছালে সকলের সোনা কেনার সাধ পূরণ হয়...আসলে সাধ্যের মধ্যে সাধ পূরণের জন্য সোনার দামের পতনের দিকেই তাকিয়ে থাকে আম ক্রেতা। সোনার কেনার সময় সোনার বিশুদ্ধতা নিয়ে একটা বড় প্রশ্ন জাগে ক্রেতার মনে। সেই সংশয় দূর করতে রয়েছে BIS Care app ।  সরকার অনুমোদিত এই অ্যাপের দ্বারা আপনি সহজেই সোনার বিশুদ্ধতা পরীক্ষা করে নেওয়ার সুযোগ পাবেন। সেই সঙ্গে যদি কোনও অভিযোগ জানানোর কোনও বিষয় থাকে সেগুলোও জানাতে পারবেন। যদি হলমার্ক সংক্রান্ত কোন সমস্যা থাকে তাহলে এই অ্যাপের মাধ্যমে অভিযোগ জানানোর সুযোগ পাবেন। 

Share this article
click me!