রাইড ক্যানসেল করতে পারবেন না উবের চালক, জানুন বিস্তারিত

উবের ঘোষণা করেছে যে, ড্রাইভাররা এখন ট্রিপ ডেস্টিনেশন যথাযথভাবে দেখতে সক্ষম হবেন। আগেই বলেছি যে, অনেক সময়ই ইউজাররা আসলে যে জায়গাটিতে যেতে চাইছেন সেটির সম্পর্কে আগেভাগে ড্রাইভাররা সঠিকভাবে জানতে পারেন না কারণ তাদের ম্যাপে যথাযথ লোকেশন শো করে না।

Parna Sengupta | Published : Jul 17, 2022 2:21 PM IST

প্রায়ই দেখা যায় উবের ক্যাব বুক করার পর চালক রাইড বাতিল করে দেন। উবের ইন্ডিয়ার একটি নতুন বৈশিষ্ট্য তৈরি করা হয়েছে যা এই ধরণের সমস্যায় যাত্রীদের সাহায্য করবে। Uber ইন্ডিয়া একটি আপগ্রেড ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে যা ব্যবহারকারীদের ড্রাইভারকে ড্রপ-অফ অবস্থান আগে থেকে দেখার অনুমতি দিয়ে তাদের ড্রাইভার বাতিল করা থেকে আটকাতে পারে। পরীক্ষার সময়, এটি শুধুমাত্র ২০টি অবস্থানে প্রযোজ্য ছিল। তবে সারা দেশ জুড়েই এখন তা প্রয়োগ করা হচ্ছে। 

ক্যাব ড্রাইভার রাইড বাতিল করেন
উবের ইন্ডিয়া ড্রাইভারের পেমেন্ট পনেরো শতাংশ বাড়িয়েছে। ক্যাব চালকরা প্রায়ই যাত্রীদের জিজ্ঞাসা করে যে তাদের গন্তব্য কোথায়। তারপরে তারা যাবেন কিনা সিদ্ধান্ত নেন। এতে সমস্যায় পড়েন যাত্রীরা । কারণ বেশিরভাগ ক্ষেত্রেই ট্রিপ স্থগিত করে রাইড ক্যানসেল করে দেন চালকরা। সম্প্রতি রাজধানী নয়াদিল্লিতে জ্বালানি তেলের ক্রমবর্ধমান দামের কারণে ভাড়া বাড়ানোর পরে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

উবেরের নতুন ফিচার
কোম্পানির একটি নতুন আপডেট চলছে। আপডেটটি গাড়ির অনুরোধ করার সময় রাইডারদের সেরা ড্রাইভার নির্বাচন করতে সাহায্য করবে। Uber যে নতুন বৈশিষ্ট্যটি প্রয়োগ করেছে তা ড্রাইভারদের ড্রপ অবস্থানের উপর ভিত্তি করে ট্রিপ অনুরোধগুলি গ্রহণ বা প্রত্যাখ্যান করার অনুমতি দেবে যা তাদের কাছে দেখা যাবে, যখন তারা ব্যবহারকারীদের অবস্থানের কাছাকাছি থাকবে। গ্রাহক, ড্রাইভার এবং রাইডারদের জন্য জিনিসগুলিকে সহজ করার পাশাপাশি সামগ্রিক অভিজ্ঞতা বাড়াতে Uber ইন্ডিয়া যে পরিবর্তনগুলি করছে তার মধ্যে এটি একটি।

উবের ঘোষণা করেছে যে, ড্রাইভাররা এখন ট্রিপ ডেস্টিনেশন যথাযথভাবে দেখতে সক্ষম হবেন। আগেই বলেছি যে, অনেক সময়ই ইউজাররা আসলে যে জায়গাটিতে যেতে চাইছেন সেটির সম্পর্কে আগেভাগে ড্রাইভাররা সঠিকভাবে জানতে পারেন না কারণ তাদের ম্যাপে যথাযথ লোকেশন শো করে না। কিন্তু এখন যাত্রীদের কোথা থেকে পিক আপ করতে হবে এবং ঠিক কোন জায়গায় ড্রপ করতে হবে, তা চালকরা একদম যথাযথভাবে আগাম জেনে নিতে পারবেন যার ফলে তারা ট্রিপটি কমপ্লিট করতে চান কি না সে সম্পর্কে নিশ্চিত সিদ্ধান্ত নিতে সক্ষম হবেন। এর ফলে ঘনঘন রাইড ক্যান্সলেশনের সমস্যার হাত থেকে যাত্রীরা অবশ্যই মুক্তি পাবেন বলে জানিয়েছেন উবের ইন্ডিয়া। 

এর পাশাপাশি উবেরের তরফে জানা গিয়েছে যে, এখন ট্রিপ শুরু হওয়ার আগে ইউজাররা কোন মোডে পেমেন্ট করবেন (নগদ নাকি অনলাইন), তা ড্রাইভাররা আগাম জানতে পারবেন। কারণ চালকরা অনেক সময়ই নগদে টাকা নিতে চান, কিন্তু পিকআপ ডেস্টিনেশনে পৌঁছে তারা যদি দেখেন যে যাত্রীরা অনলাইন পেমেন্ট করতে চাইছেন, তাহলেই সাথে সাথে ঝট করে ক্যান্সেল করে দেন রাইড, যার ফলে চূড়ান্ত বিপাকে পড়তে হয় কাস্টমারদের। তাই ড্রাইভার এখন পেমেন্ট মোড সম্পর্কে আগাম জানতে পেরে গেলে যাত্রীরা এই ধরনের সমস্যার হাত থেকে মুক্তি পাবেন।

Read more Articles on
Share this article
click me!