পুরোনো ১০ টাকার নোট রয়েছে, সহজেই আয় করতে পারবেন হাজার হাজার টাকা

  • ১০ টাকার নোট থাকলেই এবার আপনি মোটা টাকা আয় করতে পারবেন
  •  ১০ টাকার নোটের উপরে থাকতে হবে অশোক স্তম্ভ
  • ১৯৪৩ সালে ব্রিটিশ সরকার এই নোট জারি করেছিল
  • বাড়িতে বসেই অনলাইনেই বিক্রি করতে পারবেন এই নোট

Asianet News Bangla | Published : Dec 3, 2020 6:02 AM IST

লকডাউনের মধ্যেও অনেকেই পুরোনো টাকা,অ্যান্টিক পিস বিক্রি করছেন। তবে এখন আর আগের মতো নিলামে অ্যান্টিক জিনিস বিক্রির চল তেমন নেই। বরং এখন ইন্টারনেটেই বিক্রির চল রয়েছে।  তবে শুধু কয়েনই নয়, পুরোনো নোটেরও দাম আছে বাজারে। পুরোনো ১০ টাকার নোট থাকলেই এবার আপনি মোটা টাকা আয় করতে পারবেন। মাত্র কয়েক মিনিটের মধ্যেই মালামাল হয়ে যাবেন আপনি।

আরও পড়ুন-পাত্র-পাত্রীর বিজ্ঞাপণ এবার ভুলে যান, যৌনতার চরম সুখে লকডাউনে সুপার-ডুপার হিট 'জেনিটাল ম্যাচমেকিং'...

আপনার কাছে যদি ব্রিটিশ আমলের পুরোনো দশ টাকার নোট বা কয়েন থাকে, তাহলে সেটি বিক্রি করে আপনি সহজেই প্রচুর টাকার মালিক হতে পারেন।  ১০ টাকার নোটের উপরে থাকতে হবে অশোক স্তম্ভ।  এই নোট অনেক আগে চলত।  ১৯৪৩ সালে ব্রিটিশ সরকার এই নোট জারি করেছিল। এবং এই নোটে ভারতীয় সি ডি দেশমুখের স্বাক্ষর রয়েছে। এছাড়াও এই ১০ টাকার পুরোনো নোটে একদিকে অশোক স্তম্ভ অন্যদিকে একটি নৌকা রয়েছে। এবং  পিছনের দিকে দুদিকে ইংরেজিতে ১০ রুপি লেখা রয়েছে।

আরও পড়ুন-পূর্ণিমা-অমাবস্যা এলেই মারাত্মক বাড়ে বাতের ব্যথা, 'Joint Pain' এড়াতে করুন এই কাজ...

ইন্ডিয়া মার্ট মা শপিক্যুইলের মতোন ওয়েবসাইটে বিক্রি করতে পারবেন আপনার  জমানো পুরোনো নোট। আজকের বাজারে এই নোট পাওয়া মুশকিল। কিন্তু এই নোট একটি থাকলেই আপনি পেতে পারেন ২০-২৫ হাজার টাকা। এবং বাড়িতে বসেই অনলাইনেই বিক্রি করতে পারবেন এই নোট। পুরোনো নোট বাজার থেকে একেবারে না চলে গেলেও সেই নোট এখন আর ছাপানো হচ্ছে না। যার ফলে নতুন নোটই বাজার দখল করছে  ধীরে ধীরে। যার ফলে পুরোনো নোট ধীরে ধীরে বাজার থেকে বিলুপ্ত হচ্ছে। তাই যারা পুরোনো নোট বা কয়েন জমাতে ভালবাসেন তারা অনায়াসেই সেই সুযোগ কাজে লাগাতে পারেন। এবং আরও বেশি দরে বিক্রি করতে পারবেন। 

Share this article
click me!