সরকারি এই স্কিমে সামান্য বিনিয়োগ করলেই পাবেন ৫ লক্ষ টাকা, কীভাবে করবেন জেনে নিন

  • গ্রাহকদের জন্য দারুণ স্কিম নিয়ে হাজির পোস্ট অফিস
  • পোস্ট অফিসের রেকারিং ডিপোজিট স্কিম নিয়ে এসেছে এই বিশেষ সুবিধা
  • পোস্ট অফিসের আরডি-তে ৫.৮ শতাংশ হারে সুদ দেওয়া হচ্ছে
  •  আরডি -তে ব্যাঙ্কের থেকে অনেক বেশিই সুদ দিচ্ছে পোস্ট অফিস

Asianet News Bangla | Published : Feb 16, 2021 10:52 AM IST

বর্তমান পরিস্থিতিতে কোথায়ও বিনিয়োগ করাও খুবই ঝুঁকিপূর্ণ বিষয়। যেখানেই বিনিয়োগ করবেন সেখানেই কোনও না কোনও সমস্যা। বর্তমানে প্রতিটি ব্যাঙ্কেই সুদের হার কমিয়ে দিয়েছে। আর সুদের হার কমাতেই কোপ পড়েছে মধ্যবিত্তের সঞ্চয়ে। গ্রাহকদের জন্য দারুণ স্কিম নিয়ে হাজির পোস্ট অফিস। পোস্ট অফিসের রেকারিং ডিপোজিট স্কিম নিয়ে এসেছে এই বিশেষ সুবিধা। একদিকে ভাল সুদ, অন্যদিকে অল্প টাকার বিশেষ সুবিধা নিয়ে হাজির পোস্ট অফিস। এবার টাকা জমাতে চাইলে পোস্ট অফিসের এই স্কিমে টাকা রাখুন। 


পোস্ট অফিসের আরডি-তে ৫.৮ শতাংশ হারে সুদ দেওয়া হচ্ছে। যারা পোস্ট অফিসের এই স্কিমে টাকা জমাতে চান তারা শীঘ্রই পোস্ট অফিসে  গিয়ে যোগাযোগ করুন। ৫ বছরের জন্য এই রেকারিং অ্যাকাউন্ট খোলা হয়। তবে আরডিতে সুদ কম্পাউন্ডিং হিসেবে যোগ করা হয়। যার ফলে যত বেশি দিনের জন্য করাবেন ততই বেশি লাভ। আরডি -তে ব্যাঙ্কের থেকে অনেক বেশিই সুদ দিচ্ছে পোস্ট অফিস। যারা আরডি করবেন ভাবছেন, তারা ন্যূনতম  ১০০ টাকা করে জমাতে পারবেন। তারপর আপনি যতটা পারবেন টাকার পরিমাণ বাড়াতে পারবেন। তবে ১০০ টাকার কমে জমানো যাবে না।

পোস্ট অফিসের এই নয়া স্কিমে দারুণ সুবিধা মিলবে। যেমন প্রত্যেক তিন মাস অন্তর আর ডি সুদের হার বদলে যায় আর সেই সুদের হারই আপনার অ্যাকাউন্টে যোগ হয়ে যায়। যদি আপনি ৫ লক্ষ টাকার ফান্ড করেন  তাহলে ১০ বছরে মাত্র ৩০০০ টাকা প্রতি মাসে দিতে হবে আপনাকে। এক্ষেত্রে বলে রাখা ভাল যদি সুদের পরিমাণ ৫.৮ থাকে তাহলে এটা সম্ভব। সুতরাং ৩.৬০ লক্ষ টাকা আপনি ইনভেস্ট করলেঅ সুদ বাবদ অতিরিক্ত ১.৪০ লক্ষ টাকা আপনি পেয়ে যাবেন। যেকোনও ব্যক্তিই নিজের নামে এই আরডি খুলতে পারেন। পরিবার বা অন্য কোনও সংস্থার নামে আরডি খোলা যাবে না। 


 

Share this article
click me!