এক হয়ে যেতে পারে L&T দুটি সংস্থা, আরও বড় লাভের পরিকল্পনা কোম্পানির

ইনফোটেক ও মাইন্ডট্রি- এই সংস্থারগুলি  আগামী সপ্তাহের মধ্যে একত্রিত হয়ে যাবে। আগামী দিন থেকে দুটি সংস্থা যৌথ উদ্যোগে কাজ করবে- ব্লুমবার্গের তেমনই একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। 

Saborni Mitra | Published : Apr 18, 2022 12:55 PM IST

ভারতের প্রথম সারির নির্মাণ সংস্থাগুলির মধ্যে অন্যতম লার্সেন অ্যান্ট টুবব্রো (Larsen & Tubro's বা L&T) দুটি সংস্থা এক হয়ে যেতে পারে। সংস্থার ইনফোটেক ও মাইন্ডট্রি- এই সংস্থারগুলি  আগামী সপ্তাহের মধ্যে একত্রিত হয়ে যাবে। আগামী দিন থেকে দুটি সংস্থা যৌথ উদ্যোগে কাজ করবে- ব্লুমবার্গের তেমনই একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে।  দুটি আইটি পরিষেবা সংস্থা এই প্রতিবেন নিয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেনি। 

Larsen & Tubro's ২০১৯ সালে মাইন্ডট্রির ৬১ শতাংশ শেয়ার ১০ হাজার কোটি টাকার বেশি মূল্যে কিনে নিয়েছিল। এখন Larsen & Tubro's তেও ৭৪ শতাংশ শেয়ার রয়েছে। দুটি সংস্থার শেয়ারের বাজারদর প্রায় ১.৬৬ লক্ষ কোটি টাকা। প্রস্তাবিত চুক্তি অনুযায়ী শেযার অদলবদল  বা লেনদেন হতে পারে। যদি এটি স্পষ্ট করে দেওয়া হয়েছে একত্রিত হয়ে যাওয়ার পরে দুটি সংস্থার কোনও অংশ বাদ দেওয়া হতে পারে বা পরবর্তীকালে একত্রিত হতে পারে। 

এই সোমবারই মাইন্ডট্রে চার ২০২২ সালের প্রথম চার মাসের আয় আর ব্যায়ের হিসেব প্রকাশ করবে। আর মঙ্গলবার Larsen & Tubro's প্রথম চার মাসের আয় ও ব্যয়ের রিপোর্ট প্রকাশ করবে। 

মাইন্ডটির আয় ৩৪ শতাংশ বেড়েছে। যা সংস্থার মোট আয় ৪৩৭ কোটি টাকা করেছে। সেখানে রাজস্ব বেড়েছে প্রায় ৩৬ শতাংশ। Larsen & Tubro's এর ত্রিমাসিক আয়ে প্রায় ৩১ শতাংশ বেড়েছে বলে রিপোর্টে উল্লেখ রয়েছে। নিট মুনাফে বেড়েছে প্রায় ১৮ শতাংশ।  

আইটি পরিষেবা সংস্থাগুলি মহামারি শুরু হওয়ার পর থেকেই ডিজিটাল ট্রান্সফরমেশন ড্রাইভকে কাজে লাগাচ্ছে। কারণ এন্টারপ্রাইজগুলি তাদের অবকাঠামো আর প্রযুক্তিগত ক্ষমতাগুলিকে আধইনিকীকরণ করতে চায়। যার ফলে ডিজিটাল পরিষেবা সংস্থাগুলির চাহিদা আগের তুলনায় অনেকটাই বেড়ে গেছে। 

Share this article
click me!