LIC-র নতুন যাত্রা, বেসরকারি বীমা সংস্থা পলিসিবাজেরের সঙ্গে চুক্তিবদ্ধ জীবন বীমা করপোরেশন

বেসরকারি বীমা সংস্থা পলিসিবাজেরের সঙ্গে চুক্তিবদ্ধ জীবন বীমা করপোরেশন। বৃস্পতিবার আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ বল দুটি সংস্থা। ডিজিটাল ডিস্ট্রিবিউশনের মাধ্যমে আরও বেশী সংখ্যক মানুষের কাছে প্রোডাক্ট পৌঁছে দেওয়ার লক্ষ্যেই পলিসিবাজারের সঙ্গে চুক্তবদ্ধ এলআইসি। 
 

Kasturi Kundu | Published : Feb 4, 2022 1:13 AM IST

আইপিও (IPO)-এর দৌড়ে এগিয়ে গেল দেশের সবচেয়ে বড় বীমা সংস্থা জীবন বীমা পলিসি বা এলআইসি (LIC)। বৃহস্পতিবার লক্ষ্মীবারে নতুন যাত্রা শুরু করল এলআইসি (LIC)। সফরসঙ্গী পলিসিবাজার। ৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার আনুষ্ঠিকভাবে এলআইসি এবং পলিসিবাজারের(PolicyBazar) তরফে ঘোষণা করা হল, এবার থেকে তারা একসঙ্গে পথ চলতে অঙ্গীকারবদ্ধ। পলিসিবাজারের হাত ধরে ডিজিটাল ডিস্ট্রিবিউশনের মাধ্যমে এলআইসি তার প্রোডাক্ট আরও বেশী সংখ্যক গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়া সম্ভব। দুই সংস্থার তরফেই যৌথভাবে গ্রাহকদের কাছে প্রোডাক্ট পৌঁছে দেওয়ার কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হল ৩ ফেব্রুয়ারি। গোটা দেশে ডিজিটাল পদ্ধতিতে (Digital Distribution)বীমা পরিষেবা পৌঁছে দিতেই পলিসি বাজারের সঙ্গে জোট বেঁধেছে দেশের সবচেয়ে বড় বীমা সংস্থা এলআইসি বা লাইফ ইন্সিওরেন্স করপোরেশন (LIC)। লক্ষ্মীবারেই একসুতোয় বাঁধা পড়ল সরকারী (Government) ও বেসরকারী (Private) সংস্থা। আগামীর লক্ষ্য পূরণের উদ্দেশ্যে নতুন পথ চলা শুরু। 

এলআইসি-এর সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার পিছনে একটি বিশেষ উদ্দেশ্য রয়েছে, এমনটাই বললেন পলিসি বাজারের চিফ এক্সিকিউটিভ অফিসার সরভির সিং। তিনি বলেন, আগামী দিনে ছোট শহরগুলোর  মানুষদের কাছে সমাজিক সুরক্ষা পৌঁছে দিতে এবং আর্থিক অন্তর্তুষ্টির জন্যই এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। একইসঙ্গে তিনি আরও বলেন, ভারতে এলআইসি-র জুড়ি মেলা ভার। এটি একটি সম্পূর্ণ আলাদা জীবন বীমা সংস্থা। তাই এই সংস্থার সঙ্গে জোট বেঁধে আগামী দিনে অনেক বেশী সংখ্য়ক মানুষের কাছে বীমা প্রোডাক্ট পৌঁছে দেওয়া যাবে বলে মনে করছেন তিনি। 

আরও পড়ুন-আপনি যদি একজন মহিলা হয়ে থাকেন আর আধার কার্ড থাকে, তাহলে আজই কিনে নিন এলআইসি-র আধার শিলা স্কিম

আরও পড়ুন-পুনর্বিমা সংগঠনের আবেদনে সাড়া বিমা সংস্থাগুলোর,কোভিডে সুস্থ হওয়ার ৩ মাস পর কেনা যাবে নতুন পলিসি

আরও পড়ুন-আপনি যদি একজন মহিলা হয়ে থাকেন আর আধার কার্ড থাকে, তাহলে আজই কিনে নিন এলআইসি-র আধার শিলা স্কিম

আইপিও বা ইনিশিয়াল পাবলিক অফারের মঞ্চে যেমন প্রথম পা রাখছে দেশের সবচেয়ে বড় জীবন বীমা কোম্পানি, ঠিক তেমনই কোনও বেসরকারী বীমা সংস্থার সঙ্গে প্রথমবার চুক্তিবদ্ধ হল এলআইসি। সংস্থার প্রোডক্টকে আরও অনেক বেশী মানুষের কাছে পৌঁছে দিয়ে প্রোজাক্টের পরিসীমা বিস্তৃত করতেই এই উদ্যোগ। উল্লেখ্য, বেসরকারী বীমা সংস্থা হিসাবে পলিসি বাজরেরও যথেষ্ঠ সুনাম রয়েছে। এই সংস্থা অনলাইন মারফতই সমস্ত পলিসি কেনাবেচা প্রক্রিয়া কর্য চালত। এর জন্য অবশ্য পলিসি বাজারের কাছে ইন্সিওরেন্স রেগুলেটারস লাইসেন্স ছিল যার মাধ্যমে ইন্সিওরেন্স ব্রোকর হিসাবে কাজ করত পলিসি বাজার। তবে এবার থেকে অফলাইনেও পলিসি বিক্রির প্রক্রিয়া শুরু করছে পলিসি বাজার। 

Read more Articles on
Share this article
click me!