সস্তায় সোনা কিনতে চান, দোকানে যাওয়ার আগে জেনে নিন ১০ গ্রামের দাম

 সোনার দাম নিয়ে নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। একদিন বাড়ছে তো অন্যদিন কমছে। রাশিয়ার সামরিক অভিযানের ধাক্কায় একলাফে ভারতে দাম বেড়েছে সোনার। তার উপর আবার সামনেই বৈশাখ মাস। আর বিয়ের মরশুমে সোনার দাম বাড়লেই চিন্তা বাড়তে থাকে মধ্যবিত্তের (Gold - Silver Price)।  বিশ্ব  বাজারে ফের  সোনার দাম বেড়েছে। বিশেষজ্ঞদের মতে, রাশিয়া ও ইউক্রেনের সংঘাতের জেরে (Russia- Ukraine War) আকাশছোঁয়া সোনার দাম।  বেশ কয়েকদিন ধরেই সোনার দাম কমেছে। তবে গতকালের তুলনায় সোনার দাম আজ বেড়েছে না কমেছে তা জানতেই মুখিয়ে রয়েছেন  সকলে। ভারতীয় বাজারে পরপর তিনদিন অব্যাহত ছিল সোনার দাম। এবার পরপর দুদিন দাম বাড়ল সোনার।  ২২ ক্যারেট ১০ গ্রামের দাম যেমন বেড়েছে তেমনই বেড়েছে ২৪ ক্যারেটের দাম।   ২২ ও ২৪  ক্যারেট  ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।
 

Riya Das | Published : Mar 23, 2022 4:54 AM IST

 সোনার দাম নিয়ে নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। একদিন বাড়ছে তো অন্যদিন কমছে। রাশিয়ার সামরিক অভিযানের ধাক্কায় একলাফে ভারতে দাম বেড়েছে সোনার। তার উপর আবার সামনেই বৈশাখ মাস। আর বিয়ের মরশুমে সোনার দাম বাড়লেই চিন্তা বাড়তে থাকে মধ্যবিত্তের (Gold - Silver Price)।  বিশ্ব  বাজারে ফের  সোনার দাম বেড়েছে। বিশেষজ্ঞদের মতে, রাশিয়া ও ইউক্রেনের সংঘাতের জেরে (Russia- Ukraine War) আকাশছোঁয়া সোনার দাম।  বেশ কয়েকদিন ধরেই সোনার দাম কমেছে। তবে গতকালের তুলনায় সোনার দাম আজ বেড়েছে না কমেছে তা জানতেই মুখিয়ে রয়েছেন  সকলে। ভারতীয় বাজারে পরপর তিনদিন অব্যাহত ছিল সোনার দাম। এবার পরপর দুদিন দাম বাড়ল সোনার।  ২২ ক্যারেট ১০ গ্রামের দাম যেমন বেড়েছে তেমনই বেড়েছে ২৪ ক্যারেটের দাম। সোনার দাম যেহারে বেড়ে চলেছে তাতে নাভিশ্বাস অবস্থা মধ্যবিত্তের। এখনও ভারতে  ৫১ হাজার টাকার উর্ধ্বেই রয়েছে ১০ গ্রাম পাকা সোনার দাম।

 
গত সপ্তাহেও এমসিএক্স সূচকে ১০ গ্রাম সোনার দাম ঠেকেছিল ৫১ হাজারেরও বেশি। তবে চলতি সপ্তাহে আরও বেড়েছে। আগের তুলনায় কলকাতাতে ২২ ক্যারেট সোনার দাম বেশ অনেকটাই সস্তা হয়েছে।  সোনার বাজারে নয়া চমক। আপাতত ২২ গ্রাম সোনার দাম ৫০ হাজারের অনেকটাই নীচে রয়েছে। তবে কি এটাই সোনা কেনার আসল সময়।তবে শুধু সোনা নয় বিগত কয়েকদিনের তুলনায় রূপোর দামেও বড়সড় পরিবর্তন দেখা গিয়েছে।  ভারতীয় বাজারে পরপর তিনদিন সোনার বাজারে চমক দিলেও আজ  অনেকটাই দাম বেড়েছে সোনার ।  ২২ ও ২৪  ক্যারেট  ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

 

বেশ কয়েকদিন ধরেই সোনা ও রূপোর দামে হেরফের শুরু হয়েছে। আজ কমছে তো কালই বাড়ছে হুড়মুড়িয়ে।  আর সোনার দাম বাড়লেই পকেটে টান পড়ছে মধ্যবিত্তের। তবে এই সামরিক অভিযান চলতে থাকলে সোনার দামও সর্বকালীন রেকড মুহূর্তে ভেঙে দিতে পারে। করোনা সংক্রমণ আগের তুলনায় কিছুটাও হলেও নিচের দিকে। যার ফলে গয়না থেকে বিয়ের কেনাকাটা সেরে ফেলতে চাইছেন অনেকে। এবং করোনাকালে  যে পরিস্থিতির সম্মুখীন হয়েছিল তার তুলনায়  কিছুটা ছন্দে ফিরতেই স্বস্তিতে রয়েছেন ব্যবসায়ীরা। তবে  বিয়ের মরশুমের আগে বেশ কিছুদিন ধরে সোনার দাম নিয়ে চিন্তা বাড়ছে মধ্যবিত্তের। তবে যে হারে সোনার দাম বাড়ছে তাতে নাভিশ্বাস অবস্থা সাধারণ মানুষের। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৪৭,৭৫০ টাকা। ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫২,১০০ টাকা।  যা গতকালের তুলনায় অনেকটাই বেড়েছে। রূপোর দামও একই রয়েছে। কলকাতার বাজারে ১ কেজি রূপোর  (Silver Price ) আজকের দাম ৬৮,৯০০  টাকা। সোনার গহনার পাশাপাশি রূপোর ট্রেন্ডি কালেশকনও জায়গা করে নিয়েছে ক্রেতাদের মনে। তবে বিয়ের মরশুমে যেভাবে সোনার ও রূপোর দাম বাড়ছে তাতে চিন্তা বাড়ছে সোনার ব্যবসায়ী তথা সাধারণ মানুষের।

Read more Articles on
Share this article
click me!