অক্ষয় তৃতীয়ার আগে একলাফে কমে গেল সোনা ও রূপোর দাম, জেনে নিন হলমার্কের লেটেস্ট রেট

বাম্পার অফার দিয়ে একলাফে কমে গেল সোনার দাম। অনেকটাই দাম কমেছে রূপোর।বাংলা পঞ্জিকা অনুযায়ী আগামী ১৯ বৈশাখ এবং ৩ মে অক্ষয় তৃতীয়া পড়েছে। এই অনুষ্ঠানের দিনগুলোতে সোনা কেনার হিড়িক এমনিতেই বেড়ে যায় বাঙালিদের মধ্যে। তার মধ্যে আবার বৈশাখ মাস পড়ে গিয়েছে। বিয়ের মরশুমে ভারতীয় বাজারে সস্তা হল সোনার দাম। বিশ্ব বাজারে দুর্বলতার প্রভাব পড়ল ভারতে। এবার তার জেরেই  সস্তা হল সোনা। মাসের শুরুতেই  সোমবার ২২ ও ২৪  ক্যারেট  ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

Riya Das | Published : May 2, 2022 3:13 AM IST / Updated: May 03 2022, 09:44 AM IST

বাম্পার অফার দিয়ে একলাফে কমে গেল সোনার দাম। অনেকটাই দাম কমেছে রূপোর।বাংলা পঞ্জিকা অনুযায়ী আগামী ১৯ বৈশাখ এবং ৩ মে অক্ষয় তৃতীয়া পড়েছে। এই অনুষ্ঠানের দিনগুলোতে সোনা কেনার হিড়িক এমনিতেই বেড়ে যায় বাঙালিদের মধ্যে। তার মধ্যে আবার বৈশাখ মাস পড়ে গিয়েছে। বিয়ের মরশুমে ভারতীয় বাজারে সস্তা হল সোনার দাম। বিশ্ব বাজারে দুর্বলতার প্রভাব পড়ল ভারতে। এবার তার জেরেই  সস্তা হল সোনা। মাসের শুরুতেই খুশির খবর শোনাল সোনার বাজার। মধ্যবিত্তের মুখে হাসি ফুটিয়ে দাম কমল সোনার। সামনেই আবার অক্ষয় তৃতীয়া। উৎসবের মরশুমের ব্যাপক সস্তা হল সোনা। তার উপর তো বিয়ে লেগেই রয়েছে। যার ফলে কেনাকাটি তো রয়েইছে। বিয়ের মরশুমে সোনার বাজারে বড় চমক।


একদিকে বিয়ের মরশুম অন্যদিকে অক্ষয় তৃতীয়া এর আগে হু হু করে দাম কমছে সোনার। আর সোনার দাম পড়তেই দোকানে ভিড় বাড়ছে মধ্যবিত্তের।  বিয়ের মরশুমে সোনার দাম বাড়া-কমা নিয়ে সকলেই যেন নাজেহাল। বিয়ের শেষ মুহূর্তে সোনা কেনার আগে সকলেরই চোখ রয়েছে সোনার বাজারে। এবার সোনা ও রূপোর দাম লাফিয়ে লাফিয়ে কমছে। কয়েকদিন ধরে যেভাবে সোনার দাম বাড়ছিল তাতে বেশ চিন্তা বাড়ছিল তবে আকাশছোঁয়া সোনার দাম আজ গতকালের তুলনায় কমেছে। সোনার পাশাপাশি রূপোর দামও অনেকটাই কম আছে। বিশেষজ্ঞরা মনে করছেন চল়তি মাসে আরও কমতে পারে সোনার দাম। আজকের সোনার দাম গতকালের তুলনায় কমেছে । বিয়ের মরশুমে এতটা সোনার দাম কমতেই মুখে হাসি ফুটেছে মধ্যবিত্তের।  বেশ কয়েকদিন ধরেই সোনার দাম অনেকটাই কমছে। যার ফলে খানিকটা হলেও চিন্তা কমেছে। মাসের শুরুতেই  সোমবার ২২ ও ২৪  ক্যারেট  ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

 

 

শুরু হয়ে গেছে বিয়ের মরশুম। তবে যে হারে সোনার দাম  বাড়ছে তা নিয়ে নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। একদিন বাড়ছে তো অন্যদিন কমছে। আর বিয়ের মরশুমে সোনার দাম বাড়লেই চিন্তা বাড়তে থাকে মধ্যবিত্তের।  মধ্যবিত্তের চিন্তা কমিয়ে ফের বড় চমক সোনার দামে। গতকালের তুলনায় আজও সোনার দাম কমল অনেকটাই । রূপোর দামেও বড় চমক। বেশ কয়েকদিন আগেও সোনার দাম উর্ধ্বমুখী ছিল তাতে ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ সকলেই চিন্তায় পড়ে গেছিলেন। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৪৮,৩৯০ টাকা। ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫২,৭৯০ টাকা। তবে পাকা সোনার দাম ৫১ হাজার ছাড়িয়ে গেছে। কলকাতার বাজারে ১ কেজি রূপোর   আজকের দাম ৬৩,৫০০ টাকা।  ইতিমধ্যেই ৫০ হাজারের গন্ডি পেরিয়েছে সোনার দাম। কলকাতাতেও সোনার দাম আকাশছোঁয়া। দিন কয়েকের মধ্যেই একটু দাম কমেছে সোনার। পাশাপাশি রূপোর দরও অনেকটাই নীচে।  বিয়ের মরশুমের আগে থেকেই  লাগাতার দাম বাড়ায় পকেটে কোপ পড়েছে  মধ্যবিত্তের। এক মাসে উচ্চতম স্তরে পৌঁছে গিয়েছিল সোনার দাম। সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। বৈশাখের শুরুতেই যেহারে সোনার দাম বাড়ছে তাতে চিন্তা বাড়ছে মধ্যবিত্তের। বিয়ের মরশুমে সোনার দামে যেন আগুন লেগেছে। প্রতিদিন একটু একটু করে সোনার দাম বাড়ছে। তার উপর আবার বিয়ের মরশুম শুরু হয়ে গেছে। আর সোনার দামও আকাশছোঁয়া।  
 

আরও পড়ুন- মে মাসে ১১ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, কখন কোথায় কিসের ছুটি থাকবে জেনে নিন, রইল সম্পূর্ণ তালিকা

আরও পড়ুন-সরকারি এই স্কিমে ইনভেস্ট করলে মিলবে ১০ লাখ টাকা, কীভাবে বিনিয়োগ করবেন জেনে নিন

আরও পড়ুন- বাম্পার সুযোগ, ৫০০ টাকারও কম বিনিয়োগ করে কীভাবে কোটিপতি হবে জানেন

Read more Articles on
Share this article
click me!