Christmas Special Dish-পেটপুজো করে ক্রিসমাস সেলিব্রেট করতে চান, চলে আসুন কলকাতার এই রেস্তোরাগুলোয়

উৎসব মুখর দিনে শহরবাসীও ভিড় জমায় তাঁদের পছন্দের হোটেল, রেস্তোরা বা পাব গুলোতে। আসুন তাহলে একটু জেনে নেওয়া যাক ক্রিসমাসের সন্ধ্যায় কোথায় গিয়ে আপনি মনপসন্দ খাওয়ারের সঙ্গে ক্রিসমাস ইভ এনজয় করবেন। 

Kasturi Kundu | Published : Dec 24, 2021 9:44 AM IST

রাত পোহালেই বড়দিন। করোনা বিধি মেনে এবং ওমিক্রন আতঙ্ককে একপ্রকার জয় করেই ক্রিসমাস ইভের(Christmas Eve) আনন্দে গা ভাসাতে তৈরি বিশ্ববাসী। কিন্তু অনেকের কাছে আবার  উৎসবের আনন্দ উপভোগ করার ধরনটা একটু অন্যরকমের হয়। জনজোয়ারে গা না ভাসিয়ে ঘরে বসে বা কোনও রেস্তোরাতে পেটপুজো(Christmas Food) করতে বেশী পছন্দ করে থাকেন। কেউ ভালোবাসেন চাইনিজ আবার কেও ভালোবাসেন সাউথ ইন্ডিয়ান, কারোর আবার পছন্দ বাঙালিয়ানা খাবার। তাঁদের সকলের জন্য রয়েছে সুখবর। ক্রিসমাস ইভে বেশ কিছু নামী দামী হোটেল ও রেস্তোরাতে পাওয়া যাবে বড়দিন উপলক্ষ্যে স্পেশাল আইটেম(christmas special item)। সঙ্গে দোসর খাওয়ারের দামে বিশেষ ছাড়ও। শহর কলকাতার বুকে এই ধরনের হোটেল ও রেস্তোরার জুড়ি মেলা ভার। বলাই বাহুল্য, উৎসব মুখর দিনে শহরবাসীও ভিড় জমায় তাঁদের পছন্দের হোটেল, রেস্তোরা বা পাব গুলোতে। আসুন তাহলে একটু জেনে নেওয়া যাক ক্রিসমাসের সন্ধ্যায়(Christmas eve) কোথায় গিয়ে আপনি মনপসন্দ খাওয়ারের সঙ্গে ক্রিসমাস ইভ এনজয় করবেন। 

জে ডব্লিউ ম্যারিয়ট

চলুন প্রথমে একটু ঢুঁ মেরে আসা যাক শহর কলকাতার বুকে লাক্সরি হোটেল জে ডব্লিউ ম্যারিয়টে। ক্রিসমাস ইভে যদি আপনি মনের মানুষের সঙ্গে বা পরিবারের সঙ্গে ডিনার ডেটে যাতে চান তাহলে চোখ বন্ধ করে চলে আসুন শহরের এই ল্যাক্সরি হোটেলে। ক্রিসমাসের জন্য এই হোটেলকে উৎসবের আদলেই সাজানো হয়েছে, সঙ্গে দোসর লাইভ মিউজিক। সব মিলিয়ে বদ্ধ ছাদের নীচেই একেবারে বড়দিনের আমেজ পেয়ে যাবেন আপনি।  সঙ্গে রয়েছে ক্রিসমাস স্পেশাছে বাহারি খাওয়ারের বিপুল সম্ভার। পেয়ে যাবেন বাফেটের সুবিধাও। ভিন্ন স্বাদের খাওয়ারের যেমন আয়োজন রয়েছে ঠিক তেমনই রয়েছে ককটেল থেকে মগটেল ও বিয়ার। ক্রিসমাস ইভে যদি এক ছাদের তলায় নাইট ক্লাবের ফ্লেভার চান তাহলে সেটিও পেয়ে যাবেন। তার জন্য শুধু আপনার পকেট থেকে খসবে কিছু অতিরিক্ত টকা। ২৪ ও ২৫ তারিখ জে ডব্লিউ ম্যারিয়টে থাকবে  ক্রিসমাস স্পেশাল ডিনার আইটেম।

ওয়েস্টউইন্ড রেস্তোরা

এরপর আসা যাক রাজারহাটের ওয়েস্টউইন্ড রেস্তোরাতে। এখাআরনেও ২৪ ও ২৫ ডিসেম্বর থাকছে ক্রিসমাস স্পেসাল আইটেম। যারা রোস্ট থেকে ভালবাসেন তাঁদের জন্য রয়েছে গুড নিউজ। কারন এই রেস্তোরাতে পাওয়া যাবে ক্রিসমাস স্পেশাল আইটেম ক্রিসমাস রোস্ট। টার্কি আর টিকেন রোস্টই হল এবারের ক্রিসমাসের মূল আকর্ষণ। এছাড়াও রয়েছে ভিন্নস্বাদের বিরিয়ানি ও সাওয়ার্মার আইটেম।

আরও পড়ুন-Christmas 2021: বড়দিন মানেই কেক, জেনে নিন কলকাতার বুকে স্পেশ্যাল কেকর সেরা ঠিকানা

আরও পড়ুন-Christmas 2021:আসছে বড়দিন, রকমারি কেকের চাহিদায় বহুজাতিক সংস্থাগুলিকে জোর টক্কর জেলার বেকারিগুলির

আরও পড়ুন-Christmas Cake: ক্রিসমাস কেকের বাহারি সমাহার মিঁও আমোরেতে, বড়দিনে নিয়ে আসুন আপনার পছন্দের কেক
 
ললিত গ্রেট ইস্টার্ন

এবার শহর কলকাতার যে পাঁচতারা হোটেলের দিকে নজর রাখব সেটি হল কলকাতার ঐতিহ্য়বাহী হোটেল ললিত গ্রেট ইস্টার্ন। ২৪ ডিসেম্বর থেকে একানেও শুরু হয়ে যাবে ক্রিসমাস স্পেশাল খাওয়া দাওয়া। এই হোটেলের ছাদেই জমে উঠবে ক্রিসমাস ইভের পার্টি। সুরার গ্লাসে হালকা চুমুক দিয়ে জমকালো মিউজিক আর নাচের তালে কোমড় দুলিয়ে বড়দিনের সন্ধ্যা উপভোগ করার দারুণ সুযোগ নিয়ে এসেছে কলকাতা শহরের এই পাঁচতারা হোটেলের ছাদে যখন জমে উঠবে ক্রসমাস পার্টি, তখন অন্যদিকে এই হোটেলের মাল্টি ফিউসন রেস্তোরাতেও থাকবে ক্রিসমাস স্পেশাল বিশেষ আয়োজন। 

চাওম্যান

যারা চাইনিজ খেতে ভালবাসেন তারা কোনও দিকে না তাকিয়ে সোজা চলে যান চাওম্যানে। ক্রিসমাসের জন্য অর্থাৎ ২৫ ডিসেম্বর চাওম্যানে আয়োজন করা হয়েছে স্পেশাল ডাক ফেস্টিভ্যালের। ২৪ রকমের বিশেষ আইটেম পাওয়া যাবে এখানে। ডাক মিট স্যুপ উইথ মাশরুম থেকে শুরু করে কলকাতা স্টাইল চিলি ডাক, ডাক মিট অ্যান্ড এগ রাইসের মত বাহারি খাবারের পসরা সাজিয়ে তৈরি চাওম্যান। 

চ্যাপ্টার ২
ক্রিসমাসের সরশুমে চ্যাপ্টার টু-তে যদি আসেন তাহলে পেয়ে যাবেন পুরনো পার্কস্ট্রিটের সেই ফ্লেভার। এই রেস্তোরার মেনু স্টাইলের মাধ্যমে একপ্রকার স্মরণ করা হয়েছে কলকাতার সেই পুরনো পার্কস্ট্রিটকে। পুরনো পার্কস্ট্রিটের স্কাইরুম এবং ব্লুবক্সে যেরকম অ্যাঙ্গলো ইন্ডিয়ান খাবার পরিবেশন করা হত সেই ৎকম খাবার পরবেশন করেই পুরনো পার্কস্ট্রিটের ঐতিহ্য়কে ফিরিয়ে আনার প্রচেষ্টা হালফিলের ঝাঁ চকচকে রেস্তোরা চ্যাপ্টর টু । বড়দিন উপলক্ষ্যে এই রেস্তোরাতে পাওয়া যাবে ভিন্নস্বাদের রকমারি খাওয়ার যেমন রোস্ট স্টাফড টার্কি উইথ ব্য়াকন, স্টাফড অ্যাপল পর্ক, বেকড হ্যাম ইন ব্রাউনের মত নিত্য নতুন খাবারের আইটেম। 

এবার আপনি ঝটপট ঠিক করে ফেলুন ক্রিসমাসের দিনটা কোন রেস্তোতে কীভাবে সেলিব্রেট করবেন। তবে একটা কথা কিন্তু অবশ্যই মনে রাখবেন উৎসবের মরশুমে সেলিব্রেশনের জন্য কিন্তু পকেটে জোর থাকাটাও দরকার। 


 

Share this article
click me!