Business Idea-মাত্র ৫০ হাজারের বিনিময়ে শুরু করুন অনলাই হোর্ডিং-র ব্যবসা আর মাসে কোটি টাকা আয়ের সুযোগ পান

অতিমারি পরিস্থিতিতে ঘরে বসে কোটি টাকা আয় করতে চাইছেন, তাহলে অনলাইন হোর্ডিং-র ব্যবসা খুবই লাভজনক হবে। ব্যবসা একটু উন্নত হলেই মাসে ১ কোটি টাকা আয়েরও সুযোগ পেয়ে যাবেন। 

Kasturi Kundu | Published : Jan 24, 2022 2:10 PM IST

আজকের দিনে মানুষের কাছে ভিন্নস্বাদের ব্যাবসার দ্বার উন্মোচন হয়েছে। বিশেষ করে করোনা পরিস্থিতিতে মানুষ যেভাবে কর্মক্ষেত্রে ঝুঁকিপূর্ণ পরিস্থিতির সম্মুখীন হয়েছে তার পর বহু মানুষে নিজেদের ট্যালেন্টকে পেশা হিসাবে বেছে নিয়ে ব্যবসায়িক দিক থেকে সাফল্য অর্জন করেছে। যুগের সঙ্গে তাল মিলিয়ে নিত্য নতুন ব্যবসা (Business Opportunity) আজকাল বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। বদলেছে ব্যবসার আঙ্গিকও। করোনাকালে অনেকেই বাইরে বেড়িয়ে চাকরি করার বদলে ঘরে বসে লাভজনক ব্যবসা করাকে শ্রেয় বলে মনে করেন। আজ আপনাদের জন্য নিয়ে এসেছি সেই রকমই একটি ব্যাবসার আইডিয়া (Business Idea)। রাস্তাঘাটে চলার পথে যে হোর্ডিং দেখতে পান সেই হোর্ডিং-র ব্যবসা কিন্তু বেশ লাভজনক। তবে এক্ষেত্রে অবশ্য ডিজিটাল বা অনলাইন হোর্ডিং-র ব্যবসা। বর্তমানে ব্যবসার ক্ষেত্রে যে ভিন্নস্বাদের নতুন দিগন্তের উন্মোচন হয়েছে তার মধ্যে অন্যতম এই হোর্ডিং ব্যবসা। ছোট-বড় বিভিন্ন কোম্পানির কাছে বিজ্ঞাপনের জন্য হোর্ডিং (Online Hoarding Business) একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। তাই আপনি যদি হোর্ডিং-র ব্যবসায় হাতেখড়ি দেন তাহলে আপনি মাসে প্রায় কোটি টাকা (To earn 1 Crore) উপার্জনেরও সুযোগ পেয়ে যেতে পারেন। আর এই ব্যবসা শুরুর জন্য সবচেয়ে বড় সুবিধা হল খুব বেশী বিনিয়োগের প্রয়োজন হয় না। মাত্র ৫০ হাজার টাকার বিনিয়োগেই (To Invest 50 Thousand) এই ব্যবসা শুরু করতে পারবেন। 

উল্লেখ্য, ডিজিটালাইজেশনের এই যুগে অনলাইন হোর্ডিংয়ের ব্যবসা আপনার জন্য খুব লাভজনক হতে পারে। খুব সহজেই এই ব্যবসা শুরু করে মোটা অঙ্কের টাকা আয় করা কিন্তু খুব একটা কঠিন কাজ নয়। অনলাইন হোর্ডিং-র ব্যবসা কতটা লাভজনক হতে পারে সেই বিষয় বিজ্ঞাপনের স্টার্টআপ কোম্পানি হল গো হোর্ডিংসের প্রতিষ্ঠাতা দীপ্তি শর্মা বলেছেন, ২০১৬ সালে মাত্র ২৭ বছর বয়সে অনলাইন হোর্ডেং-র ব্যবসা শুরু করেন তিনি। প্রথমে মাত্র ৫০ হাজার টাকার বিনিময়েই এই ব্যবসা শুরু করেন। তবে খুব স্বল্প সময়ের মধ্যেই মাসে প্রায় ১ কোটি টাকা লাভের মুখ দেখেছেন তিনি। অইলাইন হোর্ডিং-র ব্যবসা করার জন্য গ্রাহকরা লোকেশন শেয়ার করে দেন। তারপর কোম্পানি থেকে একটি মেল ​মারফত লোকেশন কনফার্ম করে একটি আইডি ও পাসওয়ার্ড পাঠান হয়। উল্লেখ্য, এই ব্যবসা শুরু করতে গেলে অনলাইন মার্কেটিং ও উন্নত প্রযুক্তির সাহায্যে নিজের ব্যবসার প্রচার চালাতে হবে। এর জন্য অবশ্যই আপনার ব্যবসায়িক প্রতিষ্ঠানের নামে একটি ওয়েবসাইট তৈরি করতে হবে। 

আরও পড়ুন-Business Idea-চাকরির পাশাপাশি ব্যবসা করতে চাইছেন, তাহলে শুরু করুন ড্রাগন ফলের ব্যবসা, মাসে আয় করুন লাখ টাকা

আরও পড়ুন-Business Idea-চাকরির পাশাপাশি ব্যবসা করতে চান,তাহলে আজই শুরু করুন বনসাই গাছের ব্যবসা আর হয়ে যান মালামাল

আরও পড়ুন-Business Idea-করোনা পরিস্থিতিতে চাকরির সঙ্গে ব্যবসার সুযোগ, সরকারি ভর্তুকির সাহায্যে করুন মৌমাছি পালনের ব্যবসা

অনলাইন হোর্ডিং-র ব্যবসায় সাফল্য পেতে গেলে গ্রাহকের চাহিদার ওপর বিশেষভাবে নজর দিতে হবে। আজকের দিনে অনলাইন হোর্ডিং-র বিজ্ঞাপন দেখতে সকলেই বেশ পছন্দ করেন। আপনি যদি কোনও বিশেষ গ্রাহক বা কোম্পানির বিরজ্ঞাপনের চাহিদা একবার পূরণ করতে পারেন তাহলে ধীরে ধীরে আপনি একজন সফল ব্যবয়াসী হতে উঠতে পারবেন। 


 

Share this article
click me!