Gold Price Today-সোমবার সোনার দামে সমান্য পতন, কিন্তু বিয়ের আগে সোনা কিনতে মধ্যবিত্তের কপালে ভাঁজ অব্যাহত

কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনালি ধাতুর দাম পৌঁছেছে ৪৭ হাজার ১৮০ টাকায়। অন্যদিকে প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম হয়েছে ৪৯ হাজার ৮৮০ টাকা। কলকাতায় ২২ ক্যারেট ও ২৪ ক্যারেট সোনার দামে ১০ টাকা পতন ঘটেছে। 
 

Kasturi Kundu | Published : Jan 17, 2022 4:26 AM IST

মাঘের শুরুতে একদিকে যেমন শীতের কামড়, অন্যদিকে  সোনার দামের(Gold Price) উর্ধ্বমুখী গ্রাফও যেন দাঁত বসাচ্ছে মধ্যবিত্তের পকেটে। সপ্তাহ শুরুর প্রথম দিনেই ফের কিছুটা বেড়ে গেল সোনার দাম। রবিবার যেখানে প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল  ৪৭ হাজার ০৯০ টাকা সেখানে সোমবার ১০ টাকা দাম বেড়ে প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দর পৌঁছাল ৪৭ হাজার ১০০ টাকা। অন্যদিকে সোমবার প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম রয়েছে ৪৮ হাজার ১০০ টাকা। বরং ২৪ ক্যারেট সোনার দামে ৯৯০ টাকার পতন ঘটেছে। তবুও সোনা কিনতে যে মধ্যবিত্ত খুব একটা স্বস্তি বোধ করবে সেটা কিন্তু কোনওভাবেই জোড় দিয়ে বলা যাচ্ছে না। কারন সোনার দামের এই পতনের (Gold Price Slight Decrease) ফলেও ৫০ হাজারের আশেপাশেই ঘোরাফেরা করছে সোনালি ধাতুর দাম। 

কলকাতাবাসীও সোনার দামে খুব একটা স্বস্তি পাবে না। কারন কলকাতাতেও সোনার দামের পারদ (Gold Price Today In Kolkata) একেবারে উর্ধ্বমুখী রয়েছে। ২২ ক্যারেট ও ২৪ ক্যারেট সোনার দামের বাড়বাড়ন্তে মধ্যবিত্তের পকেটে চাপ। আসুন দেখে নেওয়া যাক, ১৭ জানুয়ারি সোমবার কলকাতায় সোনার দর কোথায় গিয়ে পৌঁছাল। আজ কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনালি ধাতুর দাম পৌঁছেছে ৪৭ হাজার ১৮০ টাকায়। অন্যদিকে প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম হয়েছে ৪৯ হাজার ৮৮০ টাকা। কলকাতায় ২২ ক্যারেট ও ২৪ ক্যারেট সোনার দামে ১০ টাকা পতন ঘটেছে। খাস কলকাতায় সোনার দামের চিত্রটা থেকে এটুকু স্পষ্ট যে, বিয়ের গয়না কিনতে মধ্যবিত্তেক কপাল থেকে চিন্তার ভাঁজ সরছে না। এখন অপেক্ষা শুধু, সোনার দামের গ্রাফ কবে নিম্নমুখী হবে। বলাই বাহুল্য, সোনালি ধাতু দামে যতদিন না বিরাট পতন হচ্ছে ততদিন সোনা কিনতে মোটেই স্বস্তি পাবে না সাধারণ মানুষ। 

আরও পড়ুন-Gold Price Today-বিয়ের মরশুম আসন্ন, এদিকে সোনা কিনতে পকেটে চাপ মধ্যবিত্তের

আরও পড়ুন-Gold Price Today : মাঘের শুরুতেই চড়চড়িয়ে বাড়ল সোনার দাম, বিয়ের মরশুমে চিন্তার ভাঁজ মধ্যবিত্তের কপালে

চটজলদি সোনার দাম জানতে হয় তাহলে মিস কল দিন 8955664433-এই নম্বরে। আজকাল যখন সব রকম কাজই ঘরে বসে করার সুবিধা রয়েছে, তাহলে সোনার দাম জানার কাজটাও ঘরে বসেই করে ফেলুন। এই নম্বরে মিস কল দিলে আপনার কাছে একটি ম্যাসেজ চলে আসবে। তারপরই আপনি জেনে নিতে পারবেন আজকের সোনার লেটেস্ট দাম।  সোনার কেনার সময় সোনার বিশুদ্ধতা নিয়ে একটা বড় প্রশ্ন জাগে ক্রেতার মনে। সেই সংশয় দূর করতে রয়েছে BIS Care app ।  সরকার অনুমোদিত এই অ্যাপের দ্বারা আপনি সহজেই সোনার বিশুদ্ধতা পরীক্ষা করে নেওয়ার সুযোগ পাবেন। সেই সঙ্গে যদি কোনও অভিযোগ জানানোর কোনও বিষয় থাকে সেগুলোও জানাতে পারবেন। যদি হলমার্ক সংক্রান্ত কোন সমস্যা থাকে তাহলে এই অ্যাপের মাধ্যমে অভিযোগ জানানোর সুযোগ পাবেন। 
 

Share this article
click me!