আধার কার্ডে মোবাইল নম্বর লিঙ্ক করানো এখন অনেক সহজ, নয়া বিজ্ঞপ্তি জারি করল UIDAI

  • বর্তমানে গুরুত্বপূর্ণ নথিতে পরিণত হয়েছে আধার কার্ড
  • এটি ছাড়া অনেক কাজ এখন অসম্পূর্ণ
  • তবে এই আধার কার্ডে মোবাইল নম্বর লিঙ্ক করানো খুব ঝামেলার
  • এই বিষয়েই নয়া বিজ্ঞপ্তি জারি করেছে UIDAI

deblina dey | Published : Jan 25, 2021 9:26 AM IST / Updated: Jan 25 2021, 02:57 PM IST

বর্তমানে আধার কার্ড আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ নথিতে পরিণত হয়েছে। এটি ছাড়া আমাদের অনেক কাজ এখন অসম্পূর্ণ। আপনিও যদি নিজের মোবাইল নম্বরটি আপনার আধার কার্ডে যুক্ত করতে বা এটি আপডেট করতে চান তবে আপনার জন্য সুসংবাদ রয়েছে। আসলে, UIDAI সম্প্রতি নিজের অফিশিয়াল টুইটার হ্যান্ডেলে এই বিষয়ে একটি বিশেষ বিজ্ঞপ্তি জারি করেছে যে, আধার কার্ডে মোবাইল নম্বর আপডেট করার জন্য এখন কোনও নথির প্রয়োজন নেই।

আরও পড়ুন- এবার ভোটার কার্ড হারানোর ঝামেলা থেকে মুক্তি, আজ থেকে ডাউনলোড করে নিন ডিজিটাল ভোটার আইডি কার্ড ...
 

UIDAI সোশ্যাল মিডিয়ায় সেই পোস্টে জানিয়েছে যে, আপনি যদি মোবাইল নম্বরটি আপনার আধার কার্ডের সঙ্গে লিঙ্ক করতে চান বা মোবাইল নম্বর আপডেট করতে চান তবে এখন এটি আরও সহজ হবে। আপডেটের জন্য, আপনাকে কেবল নিকটতম আধার কেন্দ্রের আপনার আধার কার্ডটি নিয়ে যেতে হবে। এটি ছাড়া ফটো, বায়োমেট্রিক এবং ই-মেইলের মতো সংশোধনগুলিও কোনও নথি ছাড়াই আপনার আধারে আপডেট করে দেওয়া হবে।

 

আরও পড়ুন- চলছে প্রজাতন্ত্র দিবস পালনের শেষ পর্বের প্রস্তুতি, সুরক্ষা ব্যবস্থার জন্য মোতায়েন বিশাল সশস্ত্র বাহি...

যদিও আধার কার্ডের সঙ্গে একটি মোবাইল নম্বর লিঙ্ক করার অনেক সুবিধা রয়েছে তবে সবচেয়ে বড় সুবিধা হল যদি আপনার মোবাইল নম্বরটি আপনার আধার কার্ডের সঙ্গে যুক্ত হয় তবে কেবলমাত্র আপনি কোনও সরকারী স্কিম সহজেই পেতে পারেন। এগুলি ছাড়াও যদি আপনি নিজের আধারটিতে কোনও আপডেট করতে চান তবে আপনার লিঙ্ক করা মোবাইল নম্বরে OTP-এর সাহায্যেই তা মোবাইলের মাধ্যমে করতে পারবেন।

Share this article
click me!