Vedant Fashion IPO-আইপিও-র দৌঁড়ে এগিয়ে গেল ভেদান্ত ফ্যাশন, ৪ ফেব্রুয়ারি লঞ্চ হবে সংস্থার আইপিও

 সেপ্টেম্বরেই ভেদান্ত ফ্যাশন আইপিও আনার জন্য সেবির কাছে আবেদনপত্র পাঠিয়েছিল। আগামী ৪ ফেব্রুয়ারি শেয়ার মার্কেটে পা রাখতে চলেছে পরিচিত ফ্যাশন ব্র্যান্ড মান্যবরের মালিক ভেদান্ত ফ্যাশন। ভেদান্ত ফ্যাশনের অন্তর্গত ব্র্যান্ডই হ মান্যবর। 
 

Kasturi Kundu | Published : Jan 29, 2022 8:05 AM IST

বর্তমানে লাভের আশায় নামী দামী সংস্থা গুলোর কাছে প্রথম পছন্দ আইপিও(IPO)। এবার সেই আইপিও-র দৌড়ে এগিয়ে গেল আরও একটি নামী ফ্যাশন ব্র্যান্ড মান্যবর (Manyavar)। আগামী ৪ ফেব্রুয়ারি শেয়ার মার্কেটে পা রাখতে চলেছে পরিচিত ফ্যাশন ব্র্যান্ড মান্যবরের মালিক ভেদান্ত ফ্যাশন। সুত্রের খবর অনুযায়ী, ইতিমধ্যেই আইপিও-তে আত্মপ্রকাশের জন্য সেবির অনুমতিও পেয়ে গিয়েছে ভেদান্ত ফ্যাশন। তাই এবার ইনিশিয়াল পাবলিক অফারিং-র ময়দানের নতুন সংযোজন হতে চলেছে ভেদান্ত ফ্যাশন (Vedant fashion)। এই সংস্থা ইনিশিয়াল পাবলিক অফারিং বা আইপিও-র মাধ্যমে কোম্পানির প্রোমোটার ও ইক্যুইটি শেয়ারহোল্ডাররা তাদের ৩৬,৩৬৪,৮৩৮ শেয়ার বিক্রির জন্য বাজারে আনবেন। অন্যদিকে ড্রাফট রেড হিয়ারিং প্রসপেক্টাস অনুযায়ী, এই শেয়ার তালিকার মধ্যে রয়েছে রাইন হোল্ডিংস লিমিটেডের ১.৭৪ কোটি, কেদারা ক্যাপিটাল অল্টারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড-কেদারা ক্যাপিটাল এআইএফের রয়েছে ৭.২৩ লাখ ও রবি মোদি ফ্যামিলি ট্রাস্টের ১.৮১ কোটি শেয়ার। 

উল্লেখ্য, সেপ্টেম্বরেই ভেদান্ত ফ্যাশনের তরফে আইপিও আনার জন্য সেবির কাছে আবেদনপত্র পাঠানো হয়েছিল। সেই মাসেই সেবির কাছে তার প্রাথমিক কাগজপত্রও দাখিল করেছিল কোম্পানি। ১৮ জানুয়ারি অবজারবেশন লেটার পেয়ে গিয়েছে ভেদান্ত ফ্যাশন। সম্প্রতি সিকিউরিটি এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া এই সংক্রান্ত বিষয়ে আপডেটও দিয়েছে। এই ফার্মের প্রোমোটার হলেন রবি মোদি, শিল্পী মোদি ও রবি মোদি ফ্যামিলি ট্রাস্ট৷ যেহেতু ইনিসিয়াল পাবলিক অফার বা আইপিও সম্পূর্ণরূপে বিক্রয়ের জন্য একটি অফার, তাই কোম্পানির পাবলিক ইস্যু থেকে কোনও আয় হবে না। বলাই বাহুল্য, ফ্যাশনবল পোষাকের দুনিয়ায় মান্যবর অন্যতম একটি নাম। এই সংস্থার অন্যান্য ব্র্যান্ডের মধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য, মন্থন, মোহে, মেহেবাজ ও তামিভ। 

আরও পড়ুন-অপেক্ষার প্রায় অবসান, আগামী মার্চেই মার্কেটে আইপিও-তে প্রথম শেয়ার ছাড়ছে এলআইসি

আরও পড়ুন-Med Plus IPO-খুলে গেল মেড প্লাস আইপিও-তে বিনিয়োগের দরজা, ১,৩৯৮.৩০ কোটি লাভের লক্ষ্যে শেয়ার মার্কেটে প্রবেশ

আরও বলুন-SBI IPO-আইপিও-র দৌড়ে এগিয়ে গেল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, ৬ শতাংশ শেয়ার বিনিয়োগের পরিকল্পনা এসবিআইয়ের

কোম্পানির ৫৩৭ টি এক্সক্লুসিভ ব্র্যান্ড আউটলেট রয়েছে। ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত বিশ্বব্যাপী ৫৫ টি শপ-ইন-শপস রয়েছে৷ এই ব্র্যান্ডের মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা ও সংযুক্ত আরব আমিরশাহিতে  ১২ টি বিদেশি ইবিও রয়েছে। মূলত, এইসব দেশে বিপুল ভারতীয়দের কথা ভেবেই বাড়ানো হয়েছে ব্যবসা। আইপিও লঞ্চ করার প্রসঙ্গে সংস্থার তরফে জানান হয়েছে, টায়ার দু ও থ্রি শহরগুলোতে ব্যবসা বাড়ানোর উদ্দেশ্যেই আইপিও-র ময়দানে পা রাখছে মান্যবরের মূল সংস্থা ভেদান্ত ফ্যাশন। 


 

Share this article
click me!