Gold Price Today-বর্ষশেষের দিনেও সোনার দামের পারদ উর্ধ্বমুখী, বিয়ের মরশুমে কপালে চিন্তার ভাঁজ সাধারণের

একটানা দীর্ঘদিন অব্যাহত সোনার দাম। কলকাতায় ২২ ক্যারেট সোনার দাম রয়েছে ৪৭ হাজার ০৪০ টাকা আর ২৪ ক্যারেট সোনার দাম ৪৯ হাজার ৭৪০ টাকা।
 

Kasturi Kundu | Published : Dec 31, 2021 4:09 AM IST

আর মাত্র কিছুক্ষণের অপেক্ষা। তারপরই নতুন বছরকে সাদরে আমন্ত্রন জানানোর পালা। নতুন বছরে অনেকেই একটু নতুন কিছু জিনিসের সঙ্গে সেলিব্রেট করতে ভালোবাসেন। নতুন জিনিসের মধ্যে অনেকেরই পছন্দ সোনার গয়না। জেন ওয়াই থেকে মাঝ বয়সী, কম বেশী সকল মহিলারাই বরাবার সোনার গয়নার(Gold) প্রতি একটা আলাদা টান অনুভব করে। অনেকেই হয়তো ভাবেন পছন্দসই একটা সোনার গয়না পরেই নতুন বছর উদযাপন করবেন। কিন্তু মধ্যবিত্তের সেই আশা হয়তো বর্ষশেষের দিনেও পূরণ হওয়া সম্ভব নয়। কারন সোনার দামের গ্রাফ সেই উর্ধ্বমুখী(Gold Price)। দামের পতনের কোনও লক্ষ্যই নেই। বলাই বাহুল্য, নতুন বছর শুরুর কিছুদিনের মধ্যেই আবার বিয়ের মরশুম। ফের সেই সময় সোনা কেনার একটা চাহিদা বাড়বে। যারা একটু আগে থেকে গুছিয়ে রাখতে চায় তাঁদের পক্ষে সেভাবে সোনা কেনা সম্ভব হয়নি। কারন সেই একটাই। একটানা সোনার দামের উর্ধ্বমুখী পারদ(Gold Price Today)। অপেক্ষা করে ছিলেন যদি সোনার দাম কিছুটা কমে....কিন্তু সই অপেক্ষার ফল বৃথাই গেল। 

আসুন দেখে নেওয়া যাক, ৩১ ডিসম্বর, শুক্রবার বর্ষশেষের দিন কলকাতা বাসীকে সোনার দাম ঠিক কতটা অস্বস্তিতে ফেলতে পারে। আজ কলকাতায়(Gold Price Today In Kolkata) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছুঁয়েছে ৪৭ হাজার ০৪০ টাকা এবং প্রতি ১০ গ্রাম ২৪ ক্য়ারেট সোনালি ধাতুন দাম ৪৯ হাজার ৭৪০ টাকা। কলকাতায় শেষ ১০ দিনের সোনার দাম বিচার করলে দেখা যাবে সোনালি ধাতুর দাম মোটামুটি অব্যাহতই ছিল। নজরকারা কোনও ফারাক লক্ষ্য করা যায়নি সোনার দামে। ২৪ ক্যারেট সোনার দাম হয়তো হাফ সেঞ্চুরির ঘর থেকে অর্থাৎ ৫০ হাজারের নীচে নেমেছে। তবে সেটা ৪৮ হাজার বা ৪৭ হাজারের আশেপাশেই ঘোরাফেরা করছে। উল্লেখ্য,  ২৯ ডিসেম্বর, বুধবার ৪৮  হাজারের নীচে নেমেছিল সোনালি ধাতুর দাম। বলা বাহুল্য, সোনার দামের এই সামান্য পতন কিন্তু হাসি ফোটাতে পারেনি সাধারণের মুখে। একটা বিষয় স্পষ্ট যে কলকাতায় সোনার দামে কোনও বিরাট পতন লক্ষ্য করা গেল না। তাই বলাই বাহুল্য, কলকাতায় সোনা কিনতে একপ্রকার ছ্যাঁকা খেতে হবে আম ক্রেতাকে। নতুন বছর মানেই বিয়ের মরশুম, তার আগেও বিয়ের কেনাকাটা করতে সাধারণ মানুষ স্বস্তি পাবে কিনা সেটাই এখন প্রশ্ন চিহ্নের মুখে। 

আরও পড়ুন-Gold Price Today-বর্ষশেষের প্রাক্কালে সোনার দামে সামান্য পতন, তবুও হাসি ফুটল না মধ্যবিত্তের মুখে

আরও পড়ুন-Gold Price Today : বছর শেষে ফের দাম কমল সোনার, মুখে হাসি ফুটল মধ্যবিত্তের

আরও পড়ুন-Gold Price Today-সোনা কেনার জন্য মঙ্গলবার মঙ্গলময় দিন হিসাবে গণ্য হল হল না, দামের পারদ সেই উর্ধ্বমুখীই

একদিকে করোনা পরিস্থিতিতে চাকুরিজীবী মানুষের পকেটে টান পড়েছিল। অন্যান্য ব্যবসাও যে খুব ভাল চলছিল এমনটা নয়। এখন আবার নতুন করে করোনা পরিস্থিতি নিয়ে তৈরি হচ্ছে উদ্বেগ। বহু মানুষের কর্মজীবন আবাবরও পড়তে পারে প্রশ্নচিহ্নের মুখে। এদিক জানুয়ারি মাস থেকে শুরু বিয়ের মরশুমে। এই রকম পরিস্থিতিতে সোনার দাম নিয়ে কপালে চিন্তার ভাঁজ মধ্যবিত্তের। আসলে সাধ্যের মধ্যে সাধ পূরণের জন্য সোনার দামের পতনের দিকেই তাকিয়ে থাকে আম ক্রেতা। 

Share this article
click me!