এই ওয়েবসাইটগুলিতেই চেক করতে পারবেন CBSE এর বোর্ড পরীক্ষার ফলাফল, জেনে নিন কিভাবে

CBSE ক্লাস টেনথ ফলাফলের তারিখ এবং সময় সম্পর্কে অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ্যে আসেনি। টেনথ টার্ম টু-এর পরীক্ষায় অংশ নেওয়া ছাত্রছাত্রীদের সুবিধার জন্য জেনে নিন, রেজাল্ট cbseresults.nic.in, results.gov.in এবং digilocker.gov.in-এ চেক করতে পারবেন।

Web Desk - ANB | Published : Jul 4, 2022 3:47 AM IST

সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (CBSE) টেনথ টার্ম টু-এর বোর্ড পরীক্ষার ফলাফল আজ প্রকাশ করতে পারে৷ প্রকাশ্যে আসা তথ্য অনুসারে মনে করা হচ্ছে, টেনথ টার্ম টু-এর ফলাফল আজ অর্থাৎ ৪ জুলাই প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে ৷ CBSE ক্লাস টেনথ ফলাফলের তারিখ এবং সময় সম্পর্কে অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ্যে আসেনি। টেনথ টার্ম টু-এর পরীক্ষায় অংশ নেওয়া ছাত্রছাত্রীদের সুবিধার জন্য জেনে নিন, রেজাল্ট cbseresults.nic.in, results.gov.in এবং digilocker.gov.in-এ চেক করতে পারবেন।

CBSE টার্ম টু ফলাফল ডাউনলোড করার জন্য শিক্ষার্থীদের CBSE এবং CBSE ফলাফলের অফিসিয়াল ওয়েবসাইটে তাদের রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করতে হবে। তার পরেই আপনি ফলাফল দেখতে পারবেন। এর সঙ্গে, ফলাফলও UMANG অ্যাপ এবং ডিজিলকারে পাওয়া যাবে।

CBSE টেনথ শ্রেণীর ফলাফল ২০২২: টেনথ ফলাফল আজ প্রকাশিত হতে পারে, আপনি এইভাবে পরীক্ষার ফলাফল চেক করতে পারেন

যেহেতু পরীক্ষাটি করোনভাইরাস মহামারী চলাকালীন অনুষ্ঠিত হয়েছিল, তাই সিবিএসই বোর্ড পরীক্ষা দেওয়ার জন্য সিবিএসই বোর্ড কোভিডে আক্রান্ত শিক্ষার্থীদের জন্য একটি পৃথক কক্ষে বসে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করে দিয়েছিল।

CBSE টার্ম টু: এই দিনে পরীক্ষা নেওয়া হয়েছিল
CBSE ক্লাস টেনথ টার্ম টু পরীক্ষা: ২৬ এপ্রিল থেকে ২৪ মে পর্যন্ত অনুষ্ঠিত হয়।CBSE টেনথ শ্রেণির পরীক্ষা ২৯ দিনের জন্য পরিচালিত হয়েছিল এবং ২৪ মে শেষ হয়েছিল।

CBSE টার্ম টু পরীক্ষা: ২৬ এপ্রিল থেকে ১৫ জুন পর্যন্ত অনুষ্ঠিত হয়। CBSE টার্ম টুপরীক্ষা ৫১ দিনের জন্য পরিচালিত হয়েছিল এবং ১৫ জুন পরীক্ষা শেষ হয়েছিল।

গত বছরের টেনথ টার্ম টু -এর ফলাফল ছিল এরকম-
২০২১ সালে, CBSE ৩ অগাস্ট, ২০২১-এ ক্লাস টেন-এর বোর্ড পরীক্ষার ফলাফল ঘোষণা করেছিল। গত বছর ৯৯.০৪ শতাংশ শিক্ষার্থী পাস করেছিল।

ফলাফল এই ওয়েবসাইটে দেখা যাবে-
cbseresults.nic.in
cbse.nic.in
digilocker.gov.in
results.gov.in

CBSE বোর্ডের টেনথ  টার্ম টু-এর রেজাল্ট ২০২২: জানুন কিভাবে চেক করতে হবে-
১) প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট cbse.gov.in এবং cbseresults.nic.in-এ যান।
২) "CBSE 10th-12th Result 2022" লিঙ্কে ক্লিক করুন।
৩) আপনার পরীক্ষার রোল নম্বর, স্কুল কোড এবং জন্ম তারিখ লিখুন।
৪) আপনার CBSE টেনথ ফলাফল ২০২২ স্ক্রিনে প্রদর্শিত হবে।
৫) ডাউনলোড করুন এবং ভবিষ্যতের রেফারেন্সের জন্য একটি প্রিন্টআউট নিন।

Share this article
click me!