পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল ১৭ জুন ঘোষণা করা হবে

পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স প্রার্থীরা তাদের পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল অনলাইনে ১৭ জুন বিকেল ৪ টে পর্যন্ত অ্যাক্সেস করতে পারবেন।
 

Senjuti Dey | Published : Jun 12, 2022 11:41 AM IST

পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন বোর্ড (WBJEEB) WBJEE ২০২২  এর ফলাফলের তারিখ ঘোষণা করেছে। শুক্রবার, ১৭ জুন, WBJEE ২০২২ এর ফলাফল ঘোষণা করা হবে। WBJEE ২০২২ এর ফলাফল অফিসিয়াল ওয়েবসাইট wbjeeb.nic.in এবং wbjeeb.in-এ প্রকাশিত হবে।  প্রার্থীরা তাদের WBJEE ২০২২ এর ফলাফল অনলাইনে ১৭ জুন বিকেল ৪টে পর্যন্ত অ্যাক্সেস করতে পারবেন।

 WBJEE ২০২২, ৩০ এপ্রিল ২০২২ এ অফলাইনে অনুষ্ঠিত হয়েছিল। গত বছরের WBJEE ফলাফল ৬ আগস্ট ঘোষণা করা হয়েছিল, এবং পরীক্ষা ১৭ জুলাই অনুষ্ঠিত হয়েছিল। তবে, ২০২০ সালে WBJEE পরীক্ষা ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে, এবং WBJEE ফলাফল ৭ আগস্ট ঘোষণা করা হবে। ফল জানতে পরীক্ষার্থীদের তৈরি থাকতে হবে অ্যাডমিট কার্ড নিয়ে।

কিভাবে WBJEE ফলাফল ২০২২ চেক করতে হবে:

১) wbjeeb.nic.in ওয়েবসাইটে যান

২) হোম স্ক্রিনে, WBJEE ফলাফল ২০২২ লিঙ্কে ক্লিক করুন

৩) যেমন রোল নম্বর এবং জন্ম তারিখ দিয়ে লগ ইন করুন 

৪) WBJEE ফলাফল ২০২২ স্ক্রিনে ফুটে উঠবে 

৫) WBJEE স্কোর কার্ড ডাউনলোড করুন এবং ভবিষ্যতের রেফারেন্সের জন্য এটি প্রিন্ট করুন

WBJEE ২০২২ এর মেধা তালিকা সম্পর্কে
WBJEEB পরীক্ষায় প্রার্থীদের পারফরম্যান্সের উপর ভিত্তি করে একটি মেধা তালিকা তৈরি করবে। কাগজপত্র (বা বিষয়) এবং অর্জিত গ্রেডের উপর ভিত্তি করে দুটি অনন্য মেধাক্রম গণনা করা হবে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে এই মেধা তালিকার উপর ভিত্তি করে সমস্ত ইঞ্জিনিয়ারিং, প্রযুক্তি, আর্কিটেকচার কোর্স এবং ফার্মেসি প্রোগ্রামে ভর্তি করা হবে। যাদবপুর বিশ্ববিদ্যালয় বাদে, সমস্ত ফার্মেসি কোর্সে ভর্তি এই মেধা তালিকার ভিত্তিতে হবে।
চলতি বছর পরীক্ষার্থীর সংখ্যা গত বছরের তুলনায় ১০ হাজার বেড়ে ১ লক্ষ ২ হাজারের কাছাকাছি পৌঁছয়। মোট পরীক্ষাকেন্দ্রের সংখ্যা ছিল ২৭৭টি। তার মধ্যে ২৭৪টি পরীক্ষাকেন্দ্র ছিল এ রাজ্যে। দুটি কেন্দ্র ছিল ত্রিপুরায় ও একটি অসমে। WBJEE ২০২২ পরীক্ষা মোট ২০০ নম্বরের হয়েছিল। প্রশ্নপত্রে ১৫৫টি MCQ প্রশ্ন ছিল। কিছু প্রশ্ন ১ নম্বরের এবং কিছু প্রশ্ন ২ নম্বরের ছিল। পশ্চিমবঙ্গ রাজ্য জয়েন্ট ২০২২ পরীক্ষা হয়েছিল ৩০ এপ্রিল। অ্যানসার কি নিয়ে আপত্তি জানানোর সময়সীমা শেষ হয় ২৮ মে।

আরও পড়ুনঃ আগামী সপ্তাহে রাজ্য জয়েন্টের ফল প্রকাশ, জানুন কবে-কখন-কোন সাইটে

প্রকাশিত হলো টিএস- ইএএমসিইটি,আইসিইটি এবং অন্যান্য সিইটি পরীক্ষার তারিখ

অজয়কন্যা নাইসা দাদা ফিল্মমেকার দানিশ গান্ধীর সাথে লন্ডনে সময় কাটাচ্ছেন

Share this article
click me!