কেন্দ্রীয় সংস্থায় কর্মী নিয়োগ, শূন্যপদ ৩৬৩টি, দেখে নিন কারা আবেদন করতে পারবেন

রাষ্ট্রায়ত্ত সংস্থা ইলেকট্রনিক্স কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (ইসিআইএল)-এ বেশ কিছু শূন্যপদ রয়েছে। যেখানে নিয়োগ করা হবে কর্মী।

Sayanita Chakraborty | Published : Dec 6, 2023 4:26 AM IST

ফের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। একাধিক শূন্যপদে হবে নিয়োগ। কাজের সুযোগ পাবেন কেন্দ্রীয় সংস্থায়। প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি অনুসারে, শীঘ্রই নিয়োগ হবে কেন্দ্রীয় সংস্থায়। নিয়োগ হবে ইসিআইএলে। রাষ্ট্রায়ত্ত সংস্থা ইলেকট্রনিক্স কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (ইসিআইএল)-এ বেশ কিছু শূন্যপদ রয়েছে। যেখানে নিয়োগ করা হবে কর্মী। সংস্থায় আবেদনের জন্য ইঞ্জিনিয়ারিং এ স্নাতক বা ডিপ্লোমা এই দুই-র মধ্যে একটি থাকলেই আবেদন করতে পারবেন।

শূন্যপদ

রাষ্ট্রায়ত্ত সংস্থা ইলেকট্রনিক্স কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (ইসিআইএল)-এ কর্মী নিয়োগ হবে শীঘ্রই। দুটি পদে হবে নিয়োগ। নিয়োগ হবে গ্র্যাজুয়েট ইঞ্জিনিয়ারিং অ্যাপ্রেন্টিস (জিইএ) এবং ডিপ্লোমা/টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদে। মোট শূন্যপদ ৩৬৩টি। দুটি পদে যথাক্রমে ২৫০ এবং ১১৩ টি পদ ফাঁকা আছে। সংস্থায় যে সমস্ত শাখায় উক্ত পদগুলোতে নিয়োগ হবে সেগুলো হল- ইসিই, সিএসই, মেকানিক্যাল, ইইই, সিভিল এবং ইআইই।

যোগ্যতা

সংশ্লিষ্ট শূন্যপদে আবেদন করতে নির্দিষ্ট যোগ্যতা থাকতে হবে। গ্র্যাজুয়েট ইঞ্জিনিয়ারিং অ্যাপ্রেন্টিস (জিইএ) পদে নিয়োগে জন্য ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে তেমনই ডিপ্লোমা/টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদে আবেদন করতে স্নাতর যোগ্যতা থাকা প্রয়োজন। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়গুলোতে চার বছরের বিই বা বিটেক বা তিন বছরের ডিপ্লোমা থাকতে পারে।

বয়স

এই সকল পদে আবেদন করতে গেলে প্রার্থীদের বয়স হতে হবে অনুর্ধ্ব ২৫ বছর। সংরক্ষিতদের জন্য অবশ্যই থাকবে ছাড়। গ্র্যাজুয়েট ইঞ্জিনিয়ারিং অ্যাপ্রেন্টিস (জিইএ) এবং ডিপ্লোমা/টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদে নিযুক্তদের বৃত্তির পরিমাণ হবে যথাক্রমে ৯০০০ টাকা এবং ৮০০০ টাকা। এই দুই পদে প্রশিক্ষণ চলবে এক বছর ধরে।

আবেদন

আবেদনের শেষ দিন ১৫ ডিসেম্বর পর্যন্ত। প্রশিক্ষণ শুরু হবে ১ জানুয়ারি থেকে। নিয়োগের বিষয় বাকি তথ্য জানতে প্রার্থীরা উক্ত ওয়েব সাইট ঘেঁটে নিন।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে। 

 

আরও পড়ুন

কনটেন্ট রাইটার থেকে ভিডিও এডিটর-সহ একাধিক শূন্যপদ, নিয়োগ হবে কেন্দ্রীয় মন্ত্রকে

স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ায় নিয়োগ, জেনে নিন কোন পদে হবে নিয়োগ, কারা আবেদন করতে পারবেন

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Chopra News Today : গ্রেফতার 'জেসিবি' তাজিমুল! চোপড়াকে 'মুসলিম রাষ্ট্র' বললেন বিধায়ক! দেখুন
Sukanta Majumdar : 'কলকাতাকে লন্ডন বানাতে গিয়ে চোপড়াকে তালিবান বানিয়ে দিলেন!' মমতাকে খোঁচা!
Amdanga TMC News : ঠিক যেন গজনি সিনেমা! ঘরে ঢুকে হাতুড়ির....তৃণমূলের তীব্র গোষ্ঠী কোন্দল! দেখুন
Sukanta Majumdar : 'প্রশ্নপত্র ফাঁস করলেই ১ কোটি টাকা জরিমানা' সুকান্ত মজুমদার
Suvendu Adhikari : 'এবার জনগণও আপনাকে ছুঁড়ে ফেলবে' #suvenduadhikari #bjp