AAI Apprentice Recruitment 2023: এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া-এ নিয়োগের বিজ্ঞপ্তি, লিঙ্ক-সহ রইল আবেদনের বিস্তারিত তথ্য

এখানে, প্রচুর শূণ্যপদের জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত নেওয়ার পক্রিয়া শুরু হয়েছে। এই পদগুলি শিক্ষানবিশ এবং বিভিন্ন ট্রেডের অন্তর্গত।

 

deblina dey | Published : Nov 19, 2023 3:39 AM IST

AAI Apprentice Recruitment 2023: আপনি যদি এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া-এ কাজ করতে চান তবে আপনি এই সুযোগের সুবিধা নিতে পারেন। এখানে, প্রচুর শূণ্যপদের জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত নেওয়ার পক্রিয়া শুরু হয়েছে। এই পদগুলি শিক্ষানবিশ এবং বিভিন্ন ট্রেডের অন্তর্গত।

আগ্রহী প্রার্থীরা এই শূন্যপদগুলির জন্য শুধুমাত্র অনলাইনে আবেদন করতে পারেন। এটি করার জন্য আপনাকে AAI এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে, যার ঠিকানা হল – https://www.aai.aero/en/careers/recruitment। এখান থেকে আপনি এই নিয়োগের বিস্তারিত জানতে এবং আবেদন করতে পারেন।

Latest Videos

আবেদনের শেষ তারিখ-

এই নিয়োগ অভিযানের মাধ্যমে মোট ১৮৫ টি পদে নিয়োগ করা হবে। পরীক্ষার বেশ কয়েকটি ধাপ পেরিয়ে নির্বাচন করা হবে। প্রথমবারের মতো মেধার ভিত্তিতে প্রার্থীদের সংক্ষিপ্ত তালিকা করা হবে। তারপর ইন্টারভিউ ও ডকুমেন্ট ভেরিফিকেশন হবে। শেষে মেডিক্যাল টেস্ট হবে। সকল ধাপে উত্তীর্ণ প্রার্থীদের নির্বাচন চূড়ান্ত হবে।

কত উপবৃত্তি পাবেন?

নির্বাচিত হলে, প্রার্থীরা এক বছরের জন্য শিক্ষানবিশ হিসেবে কাজ করার সুযোগ পাবেন। এই সময়ের মধ্যে তারা কিছু উপবৃত্তি পাবেন। স্নাতক শিক্ষানবিশ পদের জন্য ১৫ হাজার টাকা, ডিপ্লোমা শিক্ষানবিশের জন্য ১২ হাজার টাকা এবং আইটিআই ট্রেড অ্যাপ্রেন্টিসের জন্য ৯ হাজার টাকা।

যারা আবেদন করতে পারবেন-

এই পদগুলির জন্য আবেদন করার যোগ্যতা পোস্ট অনুযায়ী, যার বিবরণ অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তিতে বিস্তারিত দেওয়া রয়েছে। বিস্তৃতভাবে, প্রার্থীরা ডিগ্রী, ডিপ্লোমা এবং আইটিআই ডিপ্লোমা সম্পর্কিত ট্রেডে আবেদন করতে পারেন। এটি গুরুত্বপূর্ণ যে এই ডিগ্রিগুলি একটি স্বীকৃত স্থান থেকে প্রাপ্ত হয়েছে। বয়স সীমা ১৮ থেকে ২৬ বছর এবং সংরক্ষিত বিভাগ শিথিলতা পাবে।

শূন্যপদের বিবরণ-

এই নিয়োগ অভিযানের মাধ্যমে মোট ১৮৫ টি পদে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে স্নাতক শিক্ষানবিশের ২২ টি, টেকনিক্যাল শিক্ষানবিশের ৯০ টি এবং আইটিআই ট্রেড শিক্ষানবিশের ৭৩ টি পদ রয়েছে। বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন।

আরও খবর পেতে চোখ রাখুন আমাদের চ্যানেলের লিঙ্কে-

Share this article
click me!

Latest Videos

Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা