এসএসসি এমটিএস এবং হাবিলদার পদে ৮৩২৬ জন নিয়োগের জন্য আবেদন শুরু, জেনে নিন প্রক্রিয়া

যে কোনো প্রার্থীকে একই দিনে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। দুটি পরীক্ষাই একই দিনে অনুষ্ঠিত হবে। প্রতি পরীক্ষা ৪৫ মিনিটের দুটি সেশনে অনুষ্ঠিত হবে।

Parna Sengupta | Published : Jun 28, 2024 6:16 AM IST

স্টাফ সিলেকশন কমিশন বৃহস্পতিবার এমটিএস এবং হাবিলদার নিয়োগ ২০২৪-এর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এসএসসি এমটিএস এবং হাবিলদারের ৮৩২৬টি পদের জন্য নিয়োগ করা হবে। এমটিএসের জন্য ৪৮৮৭টি শূন্যপদ এবং হাবিলদারের জন্য ৩৪৩৯টি শূন্যপদ রয়েছে। এই নিয়োগের জন্য অনলাইন আবেদনগুলি ssc.gov.in-এ ৩১শে জুলাই পর্যন্ত নেওয়া হবে। ফি প্রদানের শেষ তারিখ ১ আগস্ট ২০২৪। ১৬ই আগস্ট এবং ১৭ই আগস্ট ২০২৪ তারিখে আবেদনপত্রে সংশোধন করা যেতে পারে। এই সময়ের মধ্যে, সংশোধন ফিও দিতে হবে।

অক্টোবরে কম্পিউটার ভিত্তিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশেষ বিষয় হল CBT মোডে লিখিত পরীক্ষা এক ধাপে (একাধিক শিফটে) অনুষ্ঠিত হবে। যে কোনো প্রার্থীকে একই দিনে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। দুটি পরীক্ষাই একই দিনে অনুষ্ঠিত হবে। প্রতি পরীক্ষা ৪৫ মিনিটের দুটি সেশনে অনুষ্ঠিত হবে। পরীক্ষার মাধ্যম হবে ইংরেজি, হিন্দি এবং ১৩টি আঞ্চলিক ভাষা। এমটিএস নিয়োগের মাধ্যমে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন বিভাগে পিয়ন, পাহারাদার, জমাদার, মালী, দারোয়ান ইত্যাদি পদে নিয়োগ করা হয়। এর সাথে, সেন্ট্রাল বোর্ড অফ ইনডাইরেক্ট ট্যাক্সেস অ্যান্ড কাস্টমস (সিবিআইসি) এবং সেন্ট্রাল নারকোটিক্স ব্যুরোতে (সিবিএন) হাবিলদার পদে নিয়োগ করা হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Dilip Ghosh : 'দম থাকলে আগে নিজেদের পার্টি অফিস বুলডোজার দিয়ে ভাঙুন' মমতাকে বার্তা দিলীপের
Suvendu Adhikari : 'বিজেপি লিড পেলেই তৃণমূলের অত্যাচার শুরু' গুরুতর অভিযোগ শুভেন্দুর
Suvendu Adhikari : 'এদের চোখের জলে আপনি ভেসে যাবেন' মমতাকে তীব্র আক্রমণে শুভেন্দু
Murshidabad news: আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার বিজেপি প্রধান,চাঞ্চল্য এলাকায়
Viral Polao Kaku : চাকরি হারিয়ে পোলাও-মাংস বিক্রি, জানেন মধ্যমগ্রামের সন্দীপের জীবন যুদ্ধের কাহিনী?