রাজ্যে সরকারি চাকরির দুর্দান্ত সুযোগ! শূন্যপদ পূরণে উদ্যোগী মমতা- হাজার হাজার পদে নিয়োগের অনুমোদন

বাংলায় প্রথমবার ক্ষমতায় আসার পর থেকেই বেকারত্ব হ্রাসে উদ্যোগী হন মুখ্যমন্ত্রী। এবার তাঁরই হাত ধরে সরকারি চাকরির সুযোগ আসতে চলেছে রাজ্যে। বৃহস্পতিবার নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠকে ৫৫২টি নতুন পদ সৃষ্টির অনুমোদন দেওয়া হল।

Parna Sengupta | Published : Jun 28, 2024 4:26 AM IST

বিভিন্ন সরকারি দফতরগুলিতে শূন্যপদ পূরণে উদ্যোগী হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের শিল্পায়ন এবং কর্মসংস্থানই যে পাখির চোখ, তাঁর সরকারের আগের দু'দফায় তা স্পষ্ট করে দিয়েছেন তিনি। বাংলায় প্রথমবার ক্ষমতায় আসার পর থেকেই বেকারত্ব হ্রাসে উদ্যোগী হন মুখ্যমন্ত্রী। এবার তাঁরই হাত ধরে সরকারি চাকরির সুযোগ আসতে চলেছে রাজ্যে।

বৃহস্পতিবার নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠকে ৫৫২টি নতুন পদ সৃষ্টির অনুমোদন দেওয়া হল। পাশাপাশি ১,৬০০ বনকর্মী ও ১৯২ প্রধান বনরক্ষী নিয়োগ করা হবে। ফলে সব মিলিয়ে নিয়োগের সংখ্যা দাঁড়াবে ২,৩৪৪। নবান্নের তরফে জানা গিয়েছে, স্বরাষ্ট্র দফতর, প্রাণিসম্পদ বিকাশ দফতর, শিক্ষা দফতর মিলিয়ে মোট ৫৫২টি নতুন পদ তৈরি করা হয়েছে। স্বরাষ্ট্র দফতরে ১০৫টি নতুন পদ তৈরির ব্যাপারে অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। প্রাণিসম্পদ বিকাশ দফতরের বিভিন্ন স্তরে ২৭০টি পদ সৃষ্টি করা হয়েছে। স্কুল শিক্ষা দফতরে ৩৫ জনকে নিয়োগ করা হবে।

লোকসভা নির্বাচনের পর বুধবার নবান্নে মন্ত্রিসভার বৈঠকে বেশ কয়েকটি দফতরে নিয়োগে সিলমোহর দিয়েছেন তিনি। মন্ত্রিসভায় তা পাশও হয়েছে। পুরনো পদ পূরণের পাশাপশি প্রকল্প ও পরিষেবায় গতি আনতে নতুন পদ সৃষ্টির উদ্যোগ নেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

কল্যাণের এই কাণ্ড সারা দেশ দেখল! #kalyanbanerjee #shorts #loksabha
রাশিফল ১ জুলাই ২০২৪ : আজ কেমন কাটবে সারাদিন আপনার? দেখে নিন আজকের রাশিফল
Sovandeb on Governor : রাজ্যপালের এত কীসের ইগো? প্রশ্ন তুললেন শোভনদেব চট্টোপাধ্যায়
Suvendu Adhikari : 'রাজ্যে ৩৫৫ ধারা জারি করে মমতার থেকে পুলিশ কেড়ে নেওয়া হোক' দাবি শুভেন্দুর
রাশিফল ২ জুলাই ২০২৪ : মঙ্গলবারের রাশিফল, কেমন কাটবে আজ সারাদিন আপনার? দেখে নিন | Rashifal Today