ভারতীয় রেলে পাঁচ হাজারের বেশি শিক্ষানবিশ নিয়োগ, দেখে নিন কারা আবেদনযোগ্য

পুজোর আগে সুখবর! ভারতীয় রেলে ৫,০৬৬ জন শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) নিয়োগ করবে। দশম উত্তীর্ণ এবং আইটিআই প্রশিক্ষণপ্রাপ্তরা আবেদন করার যোগ্য।

Sayanita Chakraborty | Published : Sep 24, 2024 4:28 AM IST / Updated: Sep 24 2024, 09:59 AM IST

পুজোর আগে সুখবর চাকরি প্রার্থীদের জন্য। ভারতীয় রেলে হবে নিয়োগ। দশম উত্তীর্ণ হলেই রেলে চাকরির সুযোগ পাবেন। রেলওয়ে রিক্রুটমেন্ট সেল-র তরফে ৫,০৬৬ জনকে শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস)-কে প্রশিক্ষণ দেওয়া হবে।

যোগ্যতা

Latest Videos

দশম উত্তীর্ণরা আবেদন করতে পারেন এই পদের জন্য। তবে, এক্ষেত্রে তাঁদের ন্যাশনাল কাউন্সিলর ফর ভোকেশনাল ট্রেনিং (এনসিভিটি) অনুমোদিত কেন্দ্র থেকে বিভিন্ন ট্রেডে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট (আইটিআই)-র শংসাপত্র থাকা প্রয়োজন। যাঁদের ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ সার্টিফিকেট (এনএসি) রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

বয়সের সীমা

রেলওয়ে রিক্রুটমেন্ট সেল-র তরফে ৫,০৬৬ জনকে শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস)-কে প্রশিক্ষণ দেওয়া হবে। দশম উত্তীর্ণরা আবেদন করতে পারেন এই পদের জন্য। আগ্রহীদের বয়স হতে হবে ১৫ থেকে ২৪ বছরের মধ্যে। মোট এক বছরের জন্য চলবে প্রশিক্ষণ।

ভাতা

৫,০৬৬ জনকে শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস)-কে দেওয়া হবে ভাতা। প্রশিক্ষণ চলাচালীন প্রতি মাসে ১৮ হাজার টাকা থেকে ৫৬ হাজার ৯০০ টাকা ভাতা হিসেবে দেওয়া হবে।

নিয়োগ

ভারতীয় রেলে শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) পদে আবেদন করতে গেলে সবার আগে সবার আগে প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি দেখুন। সেখানে বিস্তারিত জানতে পারবেন। ২২ অক্টোবর পর্যন্ত আবেদন গ্রহণ করতে পারবেন। এই বিষয় আরও জানতে হলে প্রকাশ্যে আশা বিজ্ঞপ্তি দেখতে পারেন।

তাই দেরি না করে আবেদন করুন। পুজোর আগে এল সুখবর। এবার নিয়োগ হবে ভারতীয় রেলে। ৫,০৬৬ জনকে শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস)-কে প্রশিক্ষণ দেওয়া হবে। আগ্রহী হলে দেরি না করে আবেদন করুন। ২২ অক্টোবর পর্যন্ত আবেদনের শেষ তারিখ।

 

Share this article
click me!

Latest Videos

ত্রাতার ভূমিকায় শুভেন্দু, পাঁশকুড়ার মত দাসপুরেও বন্যায় ক্ষতিগ্রস্ত বাড়ির জন্য দিলেন আর্থিক সহায়তা
RG Kar কাণ্ডে নয়া মোড়! 'তাড়াতাড়ি কর! না হলে রক্ত গঙ্গা বয়ে যাবে!' কে বলেছিল ডাক্তার কে! | R G Kar
খাঁচা থেকে সোজা বাড়িতে! ববির 'বাঘ' অনুব্রত কি বললেন মমতাকে! দেখুন | Anubrata Mondal Latest Speech
টালিগঞ্জের স্টুডিও পাড়ার ঘটনায় গর্জে উঠলেন লকেট, দেখুন কাদের করলেন দোষারোপ | Locket Chatterjee
'দিদিমণির জুতো সবসময় পরিষ্কার থাকে কেন?' প্রশ্ন করেই নিজেই উত্তর দিলেন সুকান্ত | Sukanta Majumdar