বহু ব্যাঙ্কে চলছে নিয়োগ, আগ্রহী প্রার্থীরা দ্রুত করুন আবেদন, রইল লিঙ্ক-সহ বিস্তারিত

আবেদনগুলি শুধুমাত্র অনলাইনে করা যেতে পারে। এর জন্য প্রার্থীদের ইউনিয়ন ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে, যার ঠিকানা হল –

deblina dey | Published : Sep 4, 2024 4:16 AM IST / Updated: Sep 04 2024, 09:56 AM IST

Indian Overseas Bank & Union Bank Recruitment 2024: আপনি যদি কোনও ব্যাঙ্কে চাকরি খুঁজছেন, তাহলে আপনি এই ব্যাঙ্কগুলিতে শূন্যপদগুলির জন্য আবেদন করতে পারেন। ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক এবং ইউনিয়ন ব্যাঙ্কে অনেক শিক্ষানবিশ পদের জন্য নিয়োগ রয়েছে। রেজিস্ট্রেশন শুরু হয়েছে। কোনও শূন্য পদের জন্য, কখন এবং কোথায় আবেদন করতে হবে। যোগ্যতা কি এবং নির্বাচিত হলে উপবৃত্তি কত হবে? এমন গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর জেনে নিন।

ইউনিয়ন ব্যাংক শিক্ষানবিশ নিয়োগ ২০২৪

Latest Videos

ইউনিয়ন ব্যাংক ৫০০ শিক্ষানবিশ পদের জন্য আবেদন আহ্বান করেছে। ২৮ আগস্ট থেকে আবেদন শুরু হয়েছে এবং ফর্মটি পূরণ করার শেষ তারিখ ১৭ সেপ্টেম্বর ২০২৪। এই সময়সীমার মধ্যে নির্ধারিত ফরম্যাটে ফর্মটি পূরণ করুন। এছাড়াও মনে রাখবেন যে আবেদনগুলি শুধুমাত্র অনলাইনে করা যেতে পারে। এর জন্য প্রার্থীদের ইউনিয়ন ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে, যার ঠিকানা হল – unionbankofindia.co.in।

যোগ্যতা কী, নির্বাচন কীভাবে হবে?

এসব পদে আবেদনের জন্য প্রার্থীকে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রিধারী হতে হবে। এছাড়া তার আঞ্চলিক ভাষা সম্পর্কেও জ্ঞান থাকতে হবে। বয়সসীমা ২০ থেকে ২৮ বছর। কয়েক দফা পরীক্ষার পর নির্বাচন করা হবে। প্রথমে লিখিত পরীক্ষা, তারপর স্থানীয় ভাষা পরীক্ষা এবং সবশেষে মেডিকেল পরীক্ষা হবে।

বেতন এবং ফি

আবেদন করতে, সাধারণ শ্রেণীর প্রার্থীদের ৯৪৪ টাকা ফি দিতে হবে। SC, ST বিভাগ এবং মহিলা প্রার্থীদের ফি দিতে হবে ৬৯৬ টাকা এবং PH ক্যাটাগরিতে ৪৭২ টাকা ফি দিতে হবে। নির্বাচিত হলে, মাসিক উপবৃত্তি ১৫০০০ টাকা, এই পদগুলি এক বছরের জন্য।

ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক শিক্ষানবিশ নিয়োগ ২০২৪

ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক ৫৫০ শিক্ষানবিশ পদের জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে আবেদন আমন্ত্রণ জানিয়েছে। ২৮ আগস্ট থেকে নিবন্ধন শুরু হয়েছে এবং ফর্মটি পূরণ করার শেষ তারিখ ১০ সেপ্টেম্বর ২০২৪। আবেদনগুলি শুধুমাত্র অনলাইনে হবে, এর জন্য প্রার্থীদের ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে, যার ঠিকানা হল – iob.in।

যারা আবেদন করতে পারবেন

আবেদন করার জন্য, প্রার্থীকে একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং তার বয়স ২০ থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে। স্থানীয় ভাষার জ্ঞানও গুরুত্বপূর্ণ। ফি প্রদানের শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর এবং নির্বাচন পরীক্ষার ভিত্তিতে হবে। ২২ সেপ্টেম্বর পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ফি এবং বেতন কত

আবেদন করতে, সাধারণ শ্রেণীর প্রার্থীদের ৯৪৪ টাকা ফি দিতে হবে। এসসি, এসটি বিভাগ এবং মহিলা প্রার্থীদের ফি দিতে হবে ৭০৮ টাকা এবং পিএইচ বিভাগের জন্য ফি ৪৭২ টাকা। নির্বাচিত হলে, মেট্রো শহরের জন্য বেতন ১৫,০০০ টাকা, শহুরেদের জন্য ১২,০০০ টাকা এবং আধা-শহুরে বা গ্রামীণ জন্য ১০,০০০ টাকা।

Share this article
click me!

Latest Videos

কর্মবিরতি অব্যাহত! ‘ভয়ের পরিবেশ’ দূর করার দাবিতে অনড় জুনিয়র চিকিৎসকরা | RG Kar Protest
'CBI-এর রিপোর্টে যা আছে, যেদিন প্রকাশ্যে আসবে...' যা বলেদিলেন শুভেন্দু | Suvendu Adhikari | RG Kar
Rashifal | রাশিফল ১৮ সেপ্টেম্বর : আজ আপনার কপালে কি আছে? দেখুন কি বলছে আজকের রাশিফল
বাপরে! গিলে খেলো আস্ত বাড়ি! পাঁশকুড়ায় হাড়হিম করা ভিডিও, ভয়ঙ্কর কাঁসাই নদী | Purba Medinipur |
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News