উচ্চমাধ্যমিক পাশেই সরকারি চাকরি, বিএসএফ-এর শূণ্যপদে করতে পারবেন আবেদন, রইল বিস্তারিত তথ্য

বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) হেড কনস্টেবল (রেডিও অপারেটর) এবং হেড কনস্টেবল (রেডিও মেকানিক) পদে আবেদন প্রক্রিয়া শুরু করেছে। আবেদনকারীদের বয়স ১২ মে তারিখে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে।

Web Desk - ANB | Published : Apr 26, 2023 11:43 AM IST

বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) হেড কনস্টেবল (রেডিও অপারেটর) এবং হেড কনস্টেবল (রেডিও মেকানিক) পদে আবেদন প্রক্রিয়া শুরু করেছে। আগ্রহী প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট rectt.bsf.gov.in এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১২ মে।

এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে ২৪৭ টি পদে নিয়োগ দেওয়া হবে। যার মধ্যে ২১৭ টি শূন্যপদ থাকবে হেড কনস্টেবল (রেডিও অপারেটর) এবং ৩০ টি হেড কনস্টেবল (রেডিও মেকানিক) পদে। আবেদনকারীদের বয়স ১২ মে তারিখে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে।

বিএসএফ হেড কনস্টেবল নিয়োগ ২০২৩ কীভাবে আবেদন করবেন তা জানুন

এই পদগুলিতে নিয়োগের জন্য আবেদন করতে, প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট rectt.bsf.gov.in-এ যান। ওয়েবসাইটের হোমপেজে, আপনি "গ্রুপ-সি হেড কনস্টেবল (রেডিও অপারেটর) এবং হেড কনস্টেবল (রেডিও মেকানিক)" এর বিপরীতে "এখানে আবেদন করুন" লিঙ্কটি পাবেন, এটিতে ক্লিক করুন।

আপনি ক্লিক করার সঙ্গে সঙ্গে একটি নতুন পৃষ্ঠা খুলবে। এই পৃষ্ঠায় আপনি সম্পূর্ণ আবেদন ফর্ম পাবেন।

এখন এখানে চাওয়া সমস্ত প্রয়োজনীয় বিবরণ পূরণ করুন এবং নথি আপলোড করুন।

নথি আপলোড করার পরে, ফি প্রদান করুন এবং ফর্ম জমা দিন।

এসওটিসি ফর্ম জমা দেওয়ার পরে, আপনার ফর্ম ডাউনলোড করুন এবং এটির একটি প্রিন্ট আউট নিন।

বিএসএফ হেড কনস্টেবলের জন্য শিক্ষাগত যোগ্যতা

আবেদনকারী প্রার্থীর অবশ্যই পিসিএম-এ ৬০ শতাংশ মোট নম্বর সহ ১২ তম শ্রেণি পাস হতে হবে বা দুই বছরের আইটিআই শংসাপত্র সহ ম্যাট্রিকুলেশন থাকতে হবে।

অসংরক্ষিত / EWS / OBC বিভাগের অন্তর্গত বিএসএফ হেড কনস্টেবল প্রার্থীদের জন্য আবেদন ফি পরীক্ষার ফি হিসাবে ১০০ টাকা এবং বিএসএফ নিয়োগের জন্য ৪৭.২০ টাকা সার্ভিস চার্জ জমা দিতে হবে। মহিলা প্রার্থী/এসসি/এসটি/বিএসএফ কর্মরত কর্মী এবং প্রাক্তন সৈন্যদের পরীক্ষার ফি প্রদান থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। প্রার্থীদের আরও বিস্তারিত জানার জন্য বিএসএফ দ্বারা প্রকাশিত অফিসিয়াল বিজ্ঞপ্তি পড়ার পরামর্শ দেওয়া হচ্ছে। এই পদগুলির জন্য আবেদন করার সরাসরি লিঙ্কটি হল https://rectt.bsf.gov.in/ ।

বিজ্ঞপ্তি চেক করার সরাসরি লিঙ্ক-

 

Share this article
click me!