সিভিক ভলেন্টিয়ারদের জন্য সুখবর, হতে পারে পদোন্নতি, পুলিশকর্মী হিসেবে কাজ করবেন তাঁরা?

সিভিক ভলেন্টিয়ারদের পদোন্নতির দাবি তুলেছে পুলিশ ওয়েলফেয়ার কমিটি। সদ্য দিঘা পুলিশ ওয়েলফেয়ার কমিটির কর্মী সভায় এমনই দাবি উঠেছে।

Sayanita Chakraborty | Published : Dec 7, 2023 4:08 AM IST

ফের সুখবর চাকরি প্রার্থীদের জন্য। এবার সুখবর এল সিভিক ভলেন্টিয়ারদের জন্য। তাদের পদোন্নতির দাবি তুলেছে পুলিশ ওয়েলফেয়ার কমিটি। সদ্য দিঘা পুলিশ ওয়েলফেয়ার কমিটির কর্মী সভায় এমনই দাবি উঠেছে। তবে, তাদের দাবি সত্যিই রাজ্য সরকার মেনে নেয় কি না, তা সময় হলেই জানা যাবে।

পুলিশ ওয়েলফেয়ার কমিটি দাবি করেছে, এই সরকারের সময়ই সিভিক ভলান্টিয়ার পদটির জন্ম হয়েছে। বিভিন্ন ক্ষেত্রে পুলিশের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেন তাঁরা। ফলে সিভিক ভলেন্টিয়াররা পদোন্নতির দাবি করার যোগ্য। এই সভায় দাবি করা হয়েছে, সিভিক ভলেন্টিয়ারদের পরীক্ষার মাধ্যমে পদোন্নতির দাবি উঠেছে। দাবি করা হয়েছে, পরীক্ষা দিযে নিজের যোগ্যতা প্রমাণ করে সিভিক ভলেন্টিয়ারদের পদোন্নতির সুযোগ দেওয়া হোক। যাতে পুলিশ বিভাগের সঙ্গে সরাসরি যুক্তি হয়ে তাঁরা কাজ করতে পারেন।

পুলিশ ওয়েলফেয়ার কমিটি এবার সিভিক ভলেন্টিয়ার ও ভিলেজ পুলিশদের হয়ে সওয়াল করল। ২০২৩ সাল থেকে এই কমিটি কাজ করছে। তারাই পুলিশদের ভালো-মন্দ দিকের দেখভাল করে। তবে, এই কমিটির কথা কি মেনে নেবে রাজ্য সরকার। সিভিক ভলেন্টিয়াররা এবার পুলিশ বিভাগের সরাসরি যুক্ত হতে পারে কি না, তা দেখা যাবে সময় হলে।

বহুদিন ধরে পুলিশদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছে সিভিক ভলেন্টিয়াররা। অনেকের দাবি, এত পরিশ্রম সত্ত্বেও তারা যোগ্য সম্মান পাচ্ছে না। তাই যদি সত্যিই রাজ্য সরকার সিভিক ভলেন্টিয়ারদের পুলিশ বিভাগের সরাসরি যুক্ত করার দাবি মেনে নেয় তবে উপকৃত হবেন বহু কর্মী। এখন সময়ের অপেক্ষা। সময়ের সঙ্গে জানা যাবে পুলিশ ওয়েলফেয়ার কমিটি সভায় ওঠা এই দাবি রাজ্য সরকার দ্বারা গৃহীত হয় কি না।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

কনটেন্ট রাইটার থেকে ভিডিও এডিটর-সহ একাধিক শূন্যপদ, নিয়োগ হবে কেন্দ্রীয় মন্ত্রকে

কেন্দ্রীয় সংস্থায় কর্মী নিয়োগ, শূন্যপদ ৩৬৩টি, দেখে নিন কারা আবেদন করতে পারবেন

Share this article
click me!