EPFO ​​ উচ্চমাধ্যমিক পাসের জন্য রয়েছে প্রচুর শূণ্যপদ, ৯২,০০০ টাকা পর্যন্ত মিলবে বেতন

যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা EPFO-এর এই অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে এই পদগুলির জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ তারিখ ২৬ এপ্রিল ২০২৩ নির্ধারণ করা হয়েছে।

 

Web Desk - ANB | Published : Mar 25, 2023 10:31 AM IST

এমপ্লয়েড প্রভিডেন্ট ফান্ড অরগানাইজেশন (EPFO) সামাজিক নিরাপত্তা সহকারী (SSA) এবং স্টেনোগ্রাফার পদের জন্য শূন্যপদের বিজ্ঞপ্তি জারি করেছে। এই শূন্য পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে। জারি করা বিজ্ঞপ্তি অনুসারে, সামাজিক নিরাপত্তা সহকারীর ২৬৭৪টি এবং স্টেনোগ্রাফারের ১৮৫টি পদে নিয়োগ দেওয়া হবে। এই পদগুলির জন্য আবেদন প্রক্রিয়া ২৭ মার্চ ২০২৩ থেকে শুরু হবে। যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা EPFO-এর এই অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে এই পদগুলির জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ তারিখ ২৬ এপ্রিল ২০২৩ নির্ধারণ করা হয়েছে।

EPFO SSA এবং স্টেনোগ্রাফার নিয়োগ ২০২৩: শূন্যপদের বিবরণ

সোশ্যাল সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট (এসএসএ) পদের জন্য ক্যাটাগরি অনুযায়ী শূন্যপদের বিবরণ

- অসংরক্ষিত - ৯৯ টি পদ

- SC - ৩৫৯ টি পদ

- ST - ২৭৩ টি পদ

- OBC - ৫১৪ টি পদ

- EWS - ৫২৯ টি পদ

 

স্টেনোগ্রাফার পদের জন্য বিভাগ অনুযায়ী শূন্যপদের বিবরণ

- ইউআর - ৭৪ টি পদ

- SC - ২৮ টি পদ

- ST - ১৪ টি পদ

- OBC - ৫০ টি পদ

- EWS - ১৯ টি পদ

EPFO SSA এবং স্টেনোগ্রাফার নিয়োগ ২০২৩: শিক্ষাগত যোগ্যতা

১) সামাজিক নিরাপত্তা সহকারী (SSA)- এই পদের জন্য আবেদনকারী প্রার্থীকে অবশ্যই যে কোনও বিষয়ে স্নাতক সম্পন্ন করতে হবে। এছাড়াও, তার টাইপিং গতি ইংরেজিতে প্রতি মিনিটে ৩৫ শব্দ এবং হিন্দিতে প্রতি মিনিটে ৩০ শব্দ হওয়া উচিত।

২)) স্টেনোগ্রাফার - এই পদের জন্য আবেদনকারী প্রার্থীকে যে কোনও স্বীকৃত বোর্ড থেকে দ্বাদশ শ্রেণি পাস হতে হবে। এছাড়াও, ডিকটেশন - প্রতি মিনিটে ৮০ শব্দ ১০ মিনিটে এবং প্রতিলিপি ৫০ মিনিট (ইংরেজি) এবং ৬৫ মিনিট (হিন্দি) হতে হবে।

আরও পড়ুন- সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে ৫০০০ শূন্যপদের জন্য বিজ্ঞপ্তি, যোগ্যতা এবং বেতন জানুন বিস্তারিত

আরও পড়ুন- প্রকাশিত হতে চলেছে GATE ২০২৩-এর স্কোর কার্ড, কীভাবে ডাউনলোড করবেন, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুন- আয়কর দফতরে বাম্পার নিয়োগ, শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া, দেখে নিন বিস্তারিত

EPFO SSA এবং স্টেনোগ্রাফার নিয়োগ ২০২৩: সর্বোচ্চ বয়স সীমা

উভয় পদের জন্য সর্বোচ্চ বয়স সীমা একই। উভয় পদের জন্য আবেদনকারী প্রার্থীদের বয়সসীমা ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। তবে, সংরক্ষিত ক্যাটাগরির প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ছাড় দেওয়া হবে।

EPFO SSA এবং স্টেনোগ্রাফার নিয়োগ ২০২৩: আবেদন ফি:

উভয় পদের জন্য আবেদনকারী অসংরক্ষিত বিভাগের প্রার্থীদের আবেদন ফি হিসাবে ৭০০ টাকা দিতে হবে। যেখানে, সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের কাছ থেকে কোনও আবেদন ফি নেওয়া হবে না।

EPFO SSA এবং স্টেনোগ্রাফার নিয়োগ ২০২৩: বেতন

১) সামাজিক নিরাপত্তা সহকারী (SSA)- এই পদের জন্য নির্বাচিত প্রার্থী লেভেল ৫ এর অধীনে ২৯,২০০ থেকে ৯২,৩০০ টাকা বেতন স্কেল পাবেন৷

২) স্টেনোগ্রাফার - অন্যদিকে, স্টেনোগ্রাফার পদের জন্য নির্বাচিত প্রার্থীকে লেভেল ৪-এর অধীনে টাকা (২৫,৫০০ থেকে ৮১,১০০) বেতন স্কেল দেওয়া হবে।

Share this article
click me!