সরকারি চাকরি- লোক নেবে ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া, বেতন লক্ষ টাকার ওপরে

FCI-এর নিয়োগ প্রক্রিয়ায়, জেনারেল ম্যানেজার (AE) এবং অ্যাসিসট্যান্ট জেনেরাল ম্যানেজারের (EM) পদের জন্য নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে ৬০ হাজার থেকে এক লক্ষ ৮০ হাজার টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

Web Desk - ANB | Published : Mar 22, 2023 10:13 PM IST

আপনি যদি সরকারি চাকরি খুঁজছেন, আপনি এখানে বিভিন্ন সরকারি চাকরির বিজ্ঞপ্তি সম্পর্কে তথ্য পেতে পারেন, যার মধ্যে রয়েছে শিক্ষার ভিত্তিতে সরকারি চাকরি, যোগ্যতা অনুযায়ী সরকারি চাকরি যেমন ৮ পাসের জন্য সরকারি চাকরি। চাকরি, মাধ্যমিক পাশের জন্য সরকারি চাকরি, উচ্চমাধ্যমিক পাসের জন্য সরকারি চাকরি, আইটিআই, ডিপ্লোমা চাকরি, ডিগ্রি ইত্যাদির জন্য চাকরি। কেউ এখানে রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের চাকরি, পিএসইউ চাকরি, রেলওয়ে, এসএসসি, ব্যাঙ্ক, প্রতিরক্ষা চাকরি, সেনা, নৌবাহিনী, বিমান বাহিনী ইত্যাদির মতো সরকারি চাকরি সম্পর্কে তথ্য পেতে পারেন।

ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া বেশ কয়েকটি পদে নিয়োগের জন্য প্রার্থীদের কাছ থেকে আবেদন চেয়েছে। এই পদগুলিতে আগ্রহী প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন। এর আওতায় অ্যাসিসট্যান্ট ম্যানেজার ও অ্যাসিসট্যান্ট জেনেরাল ম্যানেজার হিসেবে ৪৬টি পদে নিয়োগ দেওয়া হবে।

ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার এই নিয়োগের জন্য আবেদন করার শেষ তারিখ হল তেসরা এপ্রিল ২০২৩। ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার নিয়োগের মধ্যে সহকারী মহাব্যবস্থাপকের (এই) ২৬টি এবং অ্যাসিসট্যান্ট জেনেরাল ম্যানেজারের (ইএম) ২০টি পদ অন্তর্ভুক্ত রয়েছে।

বেতন

FCI-এর নিয়োগ প্রক্রিয়ায়, জেনারেল ম্যানেজার (AE) এবং অ্যাসিসট্যান্ট জেনেরাল ম্যানেজারের (EM) পদের জন্য নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে ৬০ হাজার থেকে এক লক্ষ ৮০ হাজার টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

এর আগে, বিভিন্ন অঞ্চলে বিভিন্ন নন-এক্সিকিউটিভ ক্লাস-III পদের জন্য অনুষ্ঠিত পরীক্ষার ফলাফল ভারতের ফুড কর্পোরেশন (এফসিআই) দ্বারা ঘোষণা করা হয়েছিল। এফসিআই ক্যাটাগরি ৩-এর প্রথম পর্যায়ের পরীক্ষা 1 থেকে ২১ জানুয়ারি, ২০২৩ পর্যন্ত পরিচালিত হয়েছিল। দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা ৫ মার্চ, ২০২৩ তারিখে অনুষ্ঠিত হয়েছিল।

ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার নিয়োগ ড্রাইভের লক্ষ্য হল মোট ৫,০৪৩টি শূন্যপদ (২৩৮৮ উত্তর অঞ্চল, ৯৮৯টি দক্ষিণ অঞ্চল, ৭৬৮টি পূর্ব অঞ্চল, ৭১৩টি পশ্চিম অঞ্চল এবং ১৮৫টি উত্তর পূর্ব অঞ্চল)। প্রার্থীরা মনে রাখবেন যে ফলাফলটি উত্তর, পূর্ব, পশ্চিম, দক্ষিণ এবং উত্তর-পূর্ব অঞ্চল অনুসারে ঘোষণা করা হয়েছে।

এফসিআই নিয়োগ 2023-এ কীভাবে আবেদন করবেন? 

ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার বর্তমান নিয়োগের জন্য আবেদন করার জন্য সমস্ত যোগ্য এবং আগ্রহী ব্যক্তিদের অবশ্যই নিম্নলিখিত পদ্ধতিগুলি অতিক্রম করতে হবে -

ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার আবেদন করতে প্রথমে আপনাকে এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। 

এফসিআই নিয়োগ 2023 অফিসিয়াল ওয়েবসাইট দেখার পরে, আপনাকে FCI নিয়োগ 2023-এর লিঙ্কে ক্লিক করতে হবে। নিচের লিঙ্ক থেকে আবেদনপত্র ডাউনলোড করুন,  এখন আবেদনপত্রে জিজ্ঞাসা করা সমস্ত তথ্য সঠিকভাবে পূরণ করতে হবে। তারপর আবেদনপত্রে চাওয়া সব কাগজপত্র আবেদনপত্রে সংযুক্ত করতে হবে। বিজ্ঞপ্তিতে দেওয়া সংশ্লিষ্ট ঠিকানায় আবেদনপত্র পাঠান

Share this article
click me!