প্রকাশিত হতে চলেছে GATE ২০২৩-এর স্কোর কার্ড, কীভাবে ডাউনলোড করবেন, জেনে নিন বিস্তারিত

ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি, স্থাপত্য, বিজ্ঞান, বাণিজ্য এবং শিল্পকলার বিভিন্ন স্নাতক কোর্সের জন্য GATE ২০২৩ প্রবেশিকা পরীক্ষা ৪, ৫, ১১ এবং ১২ ফেব্রুয়ারি সারা দেশের পরীক্ষা কেন্দ্রগুলিতে অনুষ্ঠিত হয়েছিল।

Web Desk - ANB | Published : Mar 20, 2023 4:28 PM IST

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (IIT) কানপুর ইঞ্জিনিয়ারিং (GATE) ২০২৩-এ গ্র্যাজুয়েট অ্যাপটিটিউড টেস্টের ফলাফল ঘোষণা করেছে। এখন আগামীকাল অর্থাৎ ২১ মার্চ, ২০২৩-এ GATE-এর স্কোর কার্ড প্রকাশ করা হবে। পরীক্ষায় সফল ঘোষিত প্রার্থীরা তাদের স্কোরকার্ড ডাউনলোডের জন্য ২১ মার্চ, ২০২৩ তারিখে gate.iitk.ac.in ওয়েবসাইটের মাধ্যমে GATE ফলাফল এবং স্কোর দেখতে পারেন।

ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি, স্থাপত্য, বিজ্ঞান, বাণিজ্য এবং শিল্পকলার বিভিন্ন স্নাতক কোর্সের জন্য GATE ২০২৩ প্রবেশিকা পরীক্ষা ৪, ৫, ১১ এবং ১২ ফেব্রুয়ারি সারা দেশের পরীক্ষা কেন্দ্রগুলিতে অনুষ্ঠিত হয়েছিল।

 

GATE ২০২৩ পরীক্ষার বিবরণ

ইঞ্জিনিয়ারিং ২০২৩-এ গ্র্যাজুয়েট অ্যাপটিটিউড টেস্টের অস্থায়ী উত্তর ২১ ফেব্রুয়ারি IIT কানপুর প্রকাশ করে। অস্থায়ী উত্তর নিয়ে আপত্তি উত্থাপনের জন্য চ্যালেঞ্জ উইন্ডোটি ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত খোলা ছিল। GATE ২০২৩-এর প্রার্থীদের প্রতিক্রিয়া পত্রও প্রকাশ করা হয়েছে। এখন ফলাফলও প্রকাশিত হয়েছে।

GATE ২০২৩ পরীক্ষা দুটি শিফটে অনুষ্ঠিত হয়েছিল

ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক যোগ্যতা পরীক্ষা অর্থাৎ GATE; প্রকৌশল ও প্রযুক্তি, স্থাপত্য, বিজ্ঞান, বাণিজ্য এবং কলা বিষয়ে স্নাতক ডিসিপ্লিনের জন্য প্রতি বছর অনুষ্ঠিত হয়। GATE ২০২৩ ৪, ৫, ১১ এবং ১২ ফেব্রুয়ারী, 2023 এ পরিচালিত হয়েছিল। এটি দেশের আটটি অঞ্চল এবং কয়েকটি অন্যান্য আন্তর্জাতিক কেন্দ্র জুড়ে দুটি শিফটে পরিচালিত হয়েছিল। GATE পরীক্ষা ২০২৩ প্রতিদিন দুটি শিফটে পরিচালিত হয়েছিল। প্রথম শিফট পরীক্ষা সকাল সাড়ে নটা থেকে বেলা সাড়ে বারোটা পর্যন্ত এবং দ্বিতীয় বা চূড়ান্ত শিফট পরীক্ষা দুপুরা আড়াইটে থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত পরিচালিত হয়েছিল।

GATE-এর স্কোর কার্ড এইভাবে ডাউনলোড করুন

প্রথমে GATE GOAPS 2023 পোর্টাল gate.iitk.ac.in 2023-এ যান।

GATE 2023 স্কোরকার্ড ডাউনলোড লিঙ্কে ক্লিক করুন।

এনরোলমেন্ট আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে লগইন করুন।

GATE Score Card 2023 ট্যাবে ক্লিক করুন।

GATE স্কোরকার্ড স্ক্রিনে প্রদর্শিত হবে।

ডাউনলোড ট্যাবে ক্লিক করুন এবং ভবিষ্যতের রেফারেন্সের জন্য এটির একটি প্রিন্টআউট নিন।

Share this article
click me!