আয়কর দফতরে বাম্পার নিয়োগ, শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া, দেখে নিন বিস্তারিত

প্রার্থীরা এই নিয়োগের জন্য অফলাইন অনলাইন উভয় ক্ষেত্রেই আবেদন করা যাবে। এই নিয়োগের জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া ১১ মার্চ থেকে শুরু হয়ে গিয়েছে। আয়কর বিভাগ কর পরিদর্শক, কর সহকারী এবং এমটিএস পদের জন্য মেধাবী ক্রীড়া ব্যক্তিদের নিয়োগ করেছে।

 

Web Desk - ANB | Published : Mar 20, 2023 11:09 AM IST

আয়কর দফতর বাম্পার নিয়োগ করতে চলেছে। আসলে, ইউপি পশ্চিম এবং উত্তরাখণ্ড অঞ্চলের আয়কর বিভাগ কর পরিদর্শক, কর সহকারী এবং এমটিএস পদের জন্য মেধাবী ক্রীড়া ব্যক্তিদের নিয়োগ করেছে। এই নিয়োগ অভিযানে মোট ৪১ টি পদ পূরণ করা হবে। প্রার্থীরা এই নিয়োগের জন্য আয়কর ইউপি পশ্চিম এবং উত্তরাখণ্ড অঞ্চলে হবে। এই নিয়োগের জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া ১১ মার্চ থেকে শুরু হয়ে গিয়েছে।

প্রার্থীরা এই পদগুলির জন্য ১১ এপ্রিল ২০২৩ পর্যন্ত আবেদন করতে পারবেন। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা আয়কর ইউপি পশ্চিম এবং উত্তরাখণ্ড অঞ্চলের অফিসিয়াল ওয়েবসাইটে আবেদন করতে পারেন https://office.incometaxindia.gov.in/  এই লিঙ্কে ক্লিক করতে পারেন ৷ আবেদন করার আগে শূন্যপদের বিশদ বিবরণ দেখে নিন৷

 

কীভাবে আবেদন করবেন-

প্রার্থীদের অফলাইন মোডে আবেদন করতে হলে। আবেদনপত্র অফিসিয়াল বিজ্ঞপ্তির সঙ্গে যুক্ত করতে হবে। আবেদন করার আগে প্রার্থীদের বিজ্ঞপ্তিটি সাবধানে পড়তে হবে এবং তারা সমস্ত মানদণ্ড পূরণ করেছে কিনা তা পরীক্ষা করে দেখতে হবে। প্রার্থীদের আবেদনপত্র পূরণ করতে হবে, প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করতে হবে এবং নিবন্ধিত পোস্ট বা স্পিড পোস্টের মাধ্যমে আবেদন পাঠাতে হবে - সহকারী কমিশনার অফ ইনকাম ট্যাক্স (প্রশাসন), দ্বিতীয় তলা, আয়কর ভবন, ১৬/৬৯ সিভিল লাইনস কানপুর ২০৮০০১। 

 

পরিশিষ্ট-২ অনুযায়ী পূরণকৃত আবেদনপত্র শুধুমাত্র নিবন্ধিত স্পীড পোস্টের মাধ্যমে পাঠানো হবে। আপনার আবেদনপত্র পাঠানোর সময়, “ইন্সপেক্টর/ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট/মাল্টি-টাস্কিং স্টাফের পদের জন্য স্পোর্টস কোটায় নিয়োগের আবেদন” সেই খামের উপরে লিখতে হবে। ১১ এপ্রিলের মধ্যে আবেদনপত্র পৌঁছাতে হবে।

 

এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে আয়কর পরিদর্শকের ৪টি, কর সহকারীর ১৮টি এবং মাল্টি টাস্কিং স্টাফের ১৯টি পদ পূরণ করা হবে। এভাবে মোট ৮১টি পদে নিয়োগ দেওয়া হবে। বয়সসীমার কথা বললে আয়কর পরিদর্শকের জন্য ৩০ বছর, কর সহকারীর জন্য ১৮ থেকে ২৭ বছর এবং মাল্টি টাস্কিং স্টাফের জন্য ১৮ থেকে ২৫ বছর রাখা হয়েছে।

 

আয়কর নিয়োগের বেতন-

আয়কর পরিদর্শক - বেতন স্তর ৭ (৪৪৯০০-১৪২৪০০ টাকা)

কর সহকারী - বেতন স্তর ৪ (২৫৫০০-৮১১০০ টাকা)

মাল্টি টাস্কিং স্টাফ - বেতন স্তর ১ (১৮০০০-৫৬৯০০ টাকা)

Share this article
click me!