কেন্দ্রীয় সরকারি চাকরি পাওয়ার সুবর্ণ সুযোগ! ৪ঠা জুনের মধ্যে আবেদন করুন এইভাবে

ভারত সরকারের পক্ষ থেকে নতুন একটি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি, মাসিক বেতন সহ অন্যান্য বিস্তারিত তথ্য উল্লেখ করা হলো আজকের প্রতিবেদনে।

Parna Sengupta | Published : May 23, 2024 7:14 PM IST

ভারত সরকারের পক্ষ থেকে নতুন একটি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি, মাসিক বেতন সহ অন্যান্য বিস্তারিত তথ্য উল্লেখ করা হলো আজকের প্রতিবেদনে। যে কোনো ভারতীয় নাগরিক পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলা থেকে এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। জানা গিয়েছে এমপ্লয়ি ট্রেট ইন্সুরেন্স কর্পোরেশন, মিনিস্ট্রি অফ লেবার এন্ড এমপ্লয়মেন্টের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি হয়েছে। কীভাবে আবেদন করবেন জেনে নিন।

পদের নাম— অধ্যাপক

Latest Videos

মোট শূন্যপদ— ১০৬ টি।

শিক্ষাগত যোগ্যতা— ফ্যাকাল্টি পদের জন্য এনএমসি অথবা এমসিআই যোগ্যতা লাগবে। সুপার স্পেশালিস্ট পদের জন্য এমবিবিএস ডিগ্রি আবশ্যক। স্পেশালিস্ট পদের জন্য এমবিবিএস সহ পোস্ট গ্রাজুয়েট যোগ্যতা প্রয়োজন হবে। সিনিয়র রেসিডেন্ট পদগুলির জন্য পিজি ডিগ্রী বা ডিপ্লোমা ডিক্রি লাগবে।

মাসিক বেতন— সংশ্লিষ্ট বিভিন্ন ক্যাটাগরির পথ গুলির ক্ষেত্রে বেতনের ক্রম বিভিন্ন। বেতন কম ৭৬,৭০০ টাকা থেকে ২,১২,০১৩ টাকা পর্যন্ত ধার্য করা হয়েছে।

বয়সসীমা— সংশ্লিষ্ট পদ গুলিতে আবেদন জানানোর ক্ষেত্রে চাকরি প্রার্থীদের বয়সসীমা হতে হবে ৬৭ বছরের মধ্যে। কেবলমাত্র সিনিয়র রেসিডেন্ট পদগুলিতে আবেদন জানানোর জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে।

আবেদন পদ্ধতি— পুরুষ এবং মহিলা উভয় চাকরি প্রার্থীরাই আবেদনযোগ্য। অনলাইন বা অফলাইন পদ্ধতিতে আলাদাভাবে আবেদন জানানোর প্রয়োজন নেই। প্রার্থীরা নিজেদের বায়োডাটা ফরমেট একটি পরিষ্কার A4 পেপারে তৈরি করে নেবেন। এরপর সংশ্লিষ্ট বায়ো ডাটার সঙ্গে সমস্ত প্রয়োজনীয় নথিপত্রের কপি যুক্ত করে নিতে হবে। সকল কপি একত্রে যুক্ত করে ইন্টারভিউর দিন সংস্থার নির্দিষ্ট ঠিকানায় উপস্থিত হতে হবে ইচ্ছুক আবেদনকারীদের।

আবেদন ফি— তপশিলি শ্রেণীভুক্ত জাতি, মহিলা এবং শারীরিক প্রতিবন্ধী ব্যতীত অন্যদের এককালীন ২২৫/- টাকা আবেদন ফি জমা করতে হবে।

আবেদনপত্র জমা করার ঠিকানা— Academic Block, ESIC Mch, Desula Mia, Alwar (RAJ) 301030

আবেদনের শেষ তারিখ— ৪ জুন ২০২৪।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ট্রাম না চালানোর সিদ্ধান্ত রাজ্য় সরকারের, প্রতিবাদে জমায়েত শ্যামবাজার ট্রাম ডিপোতে | Kolkata Tram
পুজোর মুখে মাথায় হাত কৃষকদের! ভারী নিম্নচাপে জলমগ্ন কৃষি জমি, আসেনি সরকারের সাহায্য | Ranaghat News
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
Sukanta Majumdar Live: হাওড়ার আমতায় বন্যায় কবলিত মানুষদের পাশে সুকান্ত মজুমদার, দেখুন সরাসরি
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি