মাধ্যমিক পাশ করেই ভারতীয় রেলে চাকরির দুর্দান্ত সুযোগ! দেড় লক্ষ কর্মী নিয়োগ রেলের

বিশ্বের অন্যতম বৃহত্তম কর্মসংস্থানকারী সংস্থা ভারতীয় রেল। বহু ভারতীয়র স্বপ্ন থাকে ভারতীয় রেলে চাকরি করার। ভারতীয় রেলওয়েতে মাঝেমধ্যেই কর্মী নিয়োগ হয়ে থাকে।

Parna Sengupta | Published : Jun 20, 2024 12:58 PM IST

যারা চাকরি প্রার্থী রয়েছেন তাদের জন্য বড় সুখবর নিয়ে এল ভারতীয় রেল। জানা যাচ্ছে, খুব শীঘ্রই ভারতীয় রেলের গ্রুপ ডি পদে নিয়োগের প্রক্রিয়া শুরু হবে। প্রায় দেড় লক্ষ নিয়োগ হবে গ্রুপ ডি পদে। কোন পদে কত নিয়োগ হবে, কারা আবেদন করতে পারবেন এই পদগুলিতে, এসব কিছু জেনে নেব এই প্রতিবেদনে।

বিশ্বের অন্যতম বৃহত্তম কর্মসংস্থানকারী সংস্থা ভারতীয় রেল। বহু ভারতীয়র স্বপ্ন থাকে ভারতীয় রেলে চাকরি করার। ভারতীয় রেলওয়েতে মাঝেমধ্যেই কর্মী নিয়োগ হয়ে থাকে। ভারতীয় রেলওয়েতে রয়েছে বিভিন্ন পদ। সেইসব পদে নিয়োগের জন্য মাঝেমধ্যেই বিজ্ঞপ্তি জারি করে ভারতীয় রেলের বিভিন্ন বিভাগ।

Latest Videos

মোট শূন্য পদের সংখ্যা : জানা যাচ্ছে মোট ১.৫ লক্ষ শূন্য পদে নিয়োগ করতে চলেছে ভারতীয় রেল। ৯১৪৪ জন টেকনিশিয়ান, ৫৬৯৬ জন অ্যাসিস্ট্যান্ট, ৫০০০০ জন প্যারামেডিকেল এবং নন টেকনিশিয়ান নিয়োগ করতে পারে ভারতীয় রেল।

আবেদনের শেষ তারিখ : এই নিয়োগের ব্যাপারে এখনো অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। তাই কবে পর্যন্ত আবেদন করা যাবে সেই বিষয়ে এখনো কিছু জানানো হয়নি। পরবর্তী আপডেট এলে আমরা প্রতিবেদন আকারে প্রকাশ করব। ভারতীয় রেলের ওয়েবসাইটে নজর রাখতে পারেন এই বিষয়ে বিস্তারিত জানার জন্য।

আবেদন প্রক্রিয়া : ভারতীয় রেলে আবেদন প্রক্রিয়া সাধারণত অনলাইনে হয়ে থাকে। এক্ষেত্রে নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে পূরণ করতে হবে আবেদন পত্র। তারপর আপলোড করতে হবে ডকুমেন্ট। সবশেষে আবেদন মূল্য দিয়ে আবেদন পত্রটি সাবমিট করতে হয়।

বয়সসীমা : ১৮ থেকে ৪০ বছর বয়সী ব্যক্তিরা এই পদগুলিতে আবেদনের যোগ্য।

মাসিক বেতন : পদ অনুযায়ী বেতন কাঠামো ভিন্ন। নির্দিষ্ট সরকারি নিয়ম অনুযায়ী নির্বাচিত প্রার্থীদের মাসিক বেতন প্রদান করা হবে।

শিক্ষাগত যোগ্যতা : আবেদনকারীকে অবশ্যই স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে। এছাড়াও বিভিন্ন পদের জন্য শিক্ষাগত যোগ্যতা ভিন্ন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood