Government Jobs: অষ্টম শ্রেণী পাস থাকলেই এই সরকারি চাকরির জন্য আবেদন করতে পারবেন, দ্রুত আবেদন করুন, লিঙ্ক-সহ রইল বিস্তারিত

শুধুমাত্র অনলাইনে এই নিয়োগের জন্য আবেদন করতে পারেন। শূণ্যপদগুলির সঙ্গে সম্পর্কিত গুরুত্বপূর্ণ বিবরণ দেখে নিন।

 

deblina dey | Published : Jun 19, 2024 4:08 AM IST

Mazagon Dock Shipbuilders Limited Job 2024: এই শূন্যপদগুলি মাজাগন ডক শিপবিল্ডার্স লিমিটেড প্রকাশ করেছে, যার অধীনে যোগ্য প্রার্থীদের ৫০০ টিরও বেশি শিক্ষানবিশ পদে নিয়োগ করা হবে। যে প্রার্থীরা এই পদগুলির জন্য আবেদন করতে চান তারা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ফর্মটি পূরণ করতে পারেন। কেউ শুধুমাত্র অনলাইনে এই নিয়োগের জন্য আবেদন করতে পারেন। Mazagon Dock Shipbuilders Limited-এর এই খালি পদগুলির সঙ্গে সম্পর্কিত গুরুত্বপূর্ণ বিবরণ দেখে নিন।

অনেক শূণ্যপদ পূরণ করা হবে-

Latest Videos

এই নিয়োগ ড্রাইভের মাধ্যমে মাজাগন ডক শিপবিল্ডার্স লিমিটেডে মোট ৫১৮ শিক্ষানবিশ পদে নিয়োগ দেওয়া হবে। এছাড়াও জেনে রাখুন যে রেজিস্ট্রেশন চলছে এবং আবেদন করার শেষ তারিখ ২ জুলাই ২০২৪।

নির্বাচনের জন্য পরীক্ষা হবে-

এই পদগুলিতে বাছাইয়ের জন্য, প্রার্থীদের লিখিত পরীক্ষায় উপস্থিত হতে হবে, যার তারিখ ১০ আগস্ট ২০২৪ হিসাবে স্থির করা হয়েছে। পরীক্ষার জন্য প্রবেশপত্র কয়েক দিন আগে ২৬ জুলাই ২০২৪ তারিখে জারি করা হবে।

শূন্যপদের বিবরণ-

এই নিয়োগ ড্রাইভের মাধ্যমে মোট ৫১৮ টি পদে নিয়োগ দেওয়া হবে, যার বিশদ বিবরণ নিম্নরূপ। এর মধ্যে এ গ্রুপের ২১৮টি, বি গ্রুপের ২৪০টি এবং সি গ্রুপের ৬০টি পদ রয়েছে। শেষ তারিখের আগে নির্ধারিত ফরম্যাটে ফর্মটি পূরণ করুন।

কত আবেদন ফি লাগবে-

এই পদগুলির জন্য আবেদন করতে, প্রার্থীদের ১০০ ফি দিতে হবে। যেখানে সংরক্ষিত বিভাগ, PH প্রার্থীদের কোনও ধরনের ফি দিতে হবে না।

কারা আবেদন করতে পারবেন-

Mazagon Dock Shipbuilders Limited-এর এই পদগুলির জন্য আবেদনের জন্য প্রার্থীকে স্বীকৃত বোর্ড থেকে অষ্টম বা দশম শ্রেণী পাস হতে হবে। যদি আমরা এই বিষয়ে বিস্তারিতভাবে কথা বলি, তাহলে সেই প্রার্থীরা যারা স্বীকৃত বোর্ড থেকে কমপক্ষে ৫০ শতাংশ নম্বর নিয়ে মাধ্যমিক পাস করেছেন তারা গ্রুপ A পদের জন্য আবেদন করতে পারেন। যারা ১ অক্টোবর, ২০২৪ এর আগে ITI পাশ করেছেন তারা গ্রুপ B পদের জন্য আবেদন করতে পারেন।

একই ভাবে, গ্রুপ সি পদের জন্য, যারা স্বীকৃত বোর্ড থেকে অষ্টম শ্রেণী পাস করেছেন তারা আবেদন করার যোগ্য। যতদূর বয়সসীমা সংশ্লিষ্ট, ১৫ থেকে ১৯ বছরের মধ্যে প্রার্থীরা তিনটি পদের জন্য আবেদন করতে পারেন।

কত বেতন পাবেন?

নির্বাচিত হলে, প্রার্থীদের প্রতি মাসে ৫৫০০ থেকে ৮৫০০ টাকা উপবৃত্তি দেওয়া হবে। এই সম্পর্কে অন্যান্য বিশদ জানতে, আপনি Mazagon Dock Shipbuilders Limited এর অফিসিয়াল ওয়েবসাইট দেখতে পারেন যার ঠিকানা mazagondock.in। আপনি এই ওয়েবসাইট থেকেও আবেদন করতে পারেন এবং এই পোস্টগুলি সম্পর্কে বিস্তারিত এবং আরও আপডেট জানা যাবে।

বেশ কয়েকটি ধাপ পেরিয়ে নির্বাচন করা হবে

বাছাইয়ের জন্য, প্রার্থীদের বেশ কয়েকটি রাউন্ড পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। যেমন লিখিত পরীক্ষা আগে নেওয়া হবে। পাস করা প্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশন এবং মেডিকেল পরীক্ষার জন্য যেতে হবে। সকল ধাপে উত্তীর্ণ প্রার্থীর নির্বাচন চূড়ান্ত বলে বিবেচিত হবে।

Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা