NABARD-এ চাকরি পাওয়ার দারুণ সুযোগ, মাধ্যমিক পাস হলেই করতে পারবেন আবেদন

ন্যাশনাল ব্যাঙ্ক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভেলপমেন্ট (নাবার্ড) ১০৮ টি অফিস অ্যাটেনডেন্ট পদে নিয়োগের জন্য আবেদনপত্র আহ্বান করেছে। মাধ্যমিক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।

deblina dey | Published : Oct 9, 2024 4:22 AM IST

ন্যাশনাল ব্যাঙ্ক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভেলপমেন্টে (নাবার্ড) চাকরি পাওয়ার জন্য যুবকদের জন্য দারুণ সুযোগ রয়েছে। আপনি যদি মাধ্যমিক পাস হন এবং নিয়োগের জন্য প্রয়োজনীয় ভাষা সম্পর্কে জ্ঞান রাখেন, তবে এটি আপনার জন্য একটি দুর্দান্ত সুযোগ হতে পারে। NABARD অফিস অ্যাটেনডেন্ট (গ্রুপ 'সি') এর ১০৮ টি শূণ্যপদের জন্য নিয়োগের ঘোষণা করেছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা NABARD-এর অফিসিয়াল ওয়েবসাইট nabard.org-এ গিয়ে আবেদন করতে পারেন।

NABARD এই পদগুলির জন্য আবেদন প্রক্রিয়া শুরু করেছে। আবেদন করার আগে, প্রার্থীদের প্রয়োজনীয় তথ্য সাবধানে পড়তে হবে এবং সিদ্ধান্ত নিতে হবে যে তারা সমস্ত যোগ্যতার মানদণ্ড পূরণ করে কিনা। আবেদন ফি এবং যোগ্যতা সম্পর্কিত সমস্ত তথ্য নীচে দেওয়া হয়েছে।

Latest Videos

আবেদনকারী প্রার্থীদের অবশ্যই দশম শ্রেণি (ম্যাট্রিকুলেশন) পাস হতে হবে। প্রাক্তন সেনাদের জন্য, কমপক্ষে ১৫ বছরের প্রতিরক্ষা পরিষেবা সহ মাধ্যমিক শ্রেণী পাস বাধ্যতামূলক, তবে এটি শুধুমাত্র তাদের জন্য প্রযোজ্য যারা সশস্ত্র বাহিনীর বাইরে স্নাতক ডিগ্রি অর্জন করেননি।

NABARD-এর এই পদগুলির জন্য আবেদনকারী প্রার্থীদের বয়স সর্বনিম্ন ১৮ বছর এবং সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরির প্রার্থীদের সর্বোচ্চ বয়সে ছাড় দেওয়া হয়েছে।

এই প্রচারণার জন্য আবেদন করতে, প্রার্থীদের আবেদন ফি দিতে হবে। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য আবেদন ফি মাত্র ১৫০ টাকা। অন্যান্য সমস্ত বিভাগের প্রার্থীদের ৫০০ টাকা দিতে হবে। এই পদগুলির জন্য আবেদনকারী প্রার্থীদের অনলাইন পরীক্ষার ভিত্তিতে নির্বাচন করা হবে। নির্বাচিত প্রার্থীদের বিজ্ঞপ্তিতে প্রয়োজনীয় ভাষায় দক্ষতা প্রমাণ করতে হবে।

Share this article
click me!

Latest Videos

'মুখ্যমন্ত্রী একজন অন্ধ ও বর্বর মানুষ' মমতাকে কেন এমন বললেন বিকাশ রঞ্জন ভট্টাচার্য? R G Kar
Bangla News | বিশাল বড় বার্তা শুভেন্দুর! বড় পদক্ষেপ ডাক্তারদের! সরাসরি | Suvendu Adhikari |
অভয়া বিচারের দাবিতে মহামিছিল আটক! Mamata-কে একহাত নিলেন Sukanta, আদালতে গিয়ে মিছিল আদায় হবে!
'সব কিছু ফাঁস হবে কে অর্জুনকে মারার প্ল্যান করেছিল' বিস্ফোরক মন্তব্য শুভেন্দুর | Suvendu Adhikari
ইস্তফা দেওয়া সিনিয়র ডাক্তারদের 'গার্ড অফ অনার' জুনিয়রদের, দেখুন ভিডিও | R G Kar Case