IBPS Clerk Recruitment 2024: ব্যাঙ্কে ৬০০০ -এরও বেশি শূণ্যপদ, দ্রুত আবেদন করুন, রইল লিঙ্ক-সহ বিস্তারিত

প্রতি বছর IBPS অনেক ব্যাঙ্কের জন্য ক্লার্ক পরীক্ষার আয়োজন করে। এবারও ১৪ তম ক্লার্ক পরীক্ষা ২০২৪-২৫ আর্থিক বছরের জন্য IBPS দ্বারা পরিচালিত হবে।

 

deblina dey | Published : Jul 2, 2024 4:11 AM IST / Updated: Jul 02 2024, 10:34 AM IST

IBPS Clerk Recruitment 2024 Registration: ব্যাঙ্কের চাকরি খুঁজছেন এমন প্রার্থীদের জন্য রয়েছে সুসংবাদ। ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশন ১১ টি পাবলিক সেক্টর ব্যাঙ্কে বাম্পার পোস্টের জন্য নিয়োগের ঘোষণা করেছে। এই নিয়োগগুলি IBPS Clek CRP XIV এর অধীনে এসেছে। এই নিয়োগ অভিযানের মাধ্যমে মোট ৬১২৮ টি ক্লার্ক পদে নিয়োগ দেওয়া হবে। আমরা আপনাকে বলি যে প্রতি বছর IBPS অনেক ব্যাঙ্কের জন্য ক্লার্ক পরীক্ষার আয়োজন করে। এবারও ১৪ তম ক্লার্ক পরীক্ষা ২০২৪-২৫ আর্থিক বছরের জন্য IBPS দ্বারা পরিচালিত হবে।

আবেদন করতে পারবেন-

আইবিপিএস ক্লার্ক পদের বিজ্ঞপ্তি গতকাল, ৩০ জুন প্রকাশিত হয়েছে। এতে প্রদত্ত তথ্য অনুসারে, এই পদগুলির জন্য আবেদন শুরু হবে আজ অর্থাৎ ১ জুলাই, ২০২৪ থেকে। আগ্রহী প্রার্থীদের শেষ তারিখের আগে নির্ধারিত ফরম্যাটে আবেদন করতে হবে। ফর্ম পূরণের শেষ তারিখ ২১ জুলাই ২০২৪। ফি জমা দেওয়ার তারিখও একই। ২১ জুনের পর ফি জমা দেওয়া হবে না।

কিভাবে আবেদন করতে হবে-

এই পদগুলির জন্য আবেদন করা যাবে শুধুমাত্র অনলাইনে। এর জন্য আপনাকে ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশনের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে, যার ঠিকানা হল ibps.in। এখান থেকে আপনি শুধু আবেদনই করতে পারবেন না এই পোস্টের বিস্তারিত জানতে পারবেন এবং আরও আপডেট সম্পর্কেও জানতে পারবেন।

এছাড়াও, এই শূন্যপদগুলি সম্পর্কে আপনার যদি কোনও প্রশ্ন বা অভিযোগ থাকে তবে আপনি এই পোর্টালে গিয়ে সাহায্য চাইতে পারেন। এটি করার জন্য পোর্টালের ঠিকানা হল – cgrs.ibps.in।

পরীক্ষা কখন হবে

সফলভাবে আবেদনকারী প্রার্থীদের জন্য, ১২ আগস্ট থেকে ১৭ আগস্ট ২০২৪-এর মধ্যে প্রাক পরীক্ষার প্রশিক্ষণ অর্থাৎ PET আয়োজন করা হবে। এর পর প্রিলিমিনারি পরীক্ষার কল লেটার প্রকাশ করা হবে। এগুলি শুধুমাত্র আগস্টে প্রকাশ করা হবে এবং প্রাক-পরীক্ষাও আগস্টেই পরিচালিত হবে তবে তারিখ এখনও আসেনি।এরপর সেপ্টেম্বর মাসে প্রাক পরীক্ষার ফল ঘোষণা করা হবে এবং সেপ্টেম্বর বা অক্টোবর মাসে মূল পরীক্ষা নেওয়া হবে। এর কল লেটারও আসবে পরীক্ষার কয়েকদিন আগে।

অক্টোবরে মূল পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর, অস্থায়ী বরাদ্দের তালিকা ২০২৫ সালের এপ্রিল মাসে প্রকাশ করা হবে। সাম্প্রতিক আপডেটের জন্য সময়ে সময়ে ওয়েবসাইট পরিদর্শন করতে থাকুন। এছাড়াও জেনে রাখুন যে PET যে কোনও মোডে, অফলাইন বা অনলাইনে পরিচালিত হতে পারে।

যারা আবেদন করতে পারবেন

এসব পদে আবেদনের জন্য প্রার্থীকে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করতে হবে। বয়সসীমা ২০ থেকে ২৮ বছর। আবেদন করতে, সাধারণ শ্রেণীর প্রার্থীদের ৮৫০ টাকা ফি দিতে হবে। যেখানে সংরক্ষিত বিভাগের জন্য ফি ১৭৫ টাকা।

এখানে বিজ্ঞপ্তি দেখুন.

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Firhad Hakim : জেপি নাড্ডার মন্তব্যের প্রতিক্রিয়ায় বিস্ফোরক ফিরাদ হাকিম
Sovandeb on Governor : রাজ্যপালের এত কীসের ইগো? প্রশ্ন তুললেন শোভনদেব চট্টোপাধ্যায়
রাশিফল ১ জুলাই ২০২৪ : আজ কেমন কাটবে সারাদিন আপনার? দেখে নিন আজকের রাশিফল
Yuvraj Singh : ১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ জয়, উচ্ছ্বসিত প্রাক্তন তারকা যুবরাজ সিং ও মহম্মদ কাইফ
Malda News : দলবল নিয়ে এসেছিলেন নদী ভাঙন দেখতে, গ্রামবাসীদের তাড়া খেয়ে পালালেন মন্ত্রীমশাই! দেখুন