নৌবাহিনীতে দশম পাসে প্রচুর শূণ্যপদ, নির্বাচনের জন্য এই কাজটি করতে হবে

পদগুলির জন্য আবেদনকারী প্রার্থীদের অবশ্যই একটি স্বীকৃত বোর্ড থেকে ম্যাট্রিকুলেশন সার্টিফিকেট বা সমমান থাকতে হবে। প্রার্থীর বয়সসীমা সম্পর্কে কথা বলতে গিয়ে, প্রার্থীর সর্বনিম্ন বয়স ১৮ বছর এবং সর্বোচ্চ বয়সসীমা ২৫ বছর রাখা হয়েছে।

 

Web Desk - ANB | Published : Feb 5, 2023 8:24 AM IST

ভারতীয় নৌবাহিনী বেসামরিক ব্যক্তিগত পদে নিয়োগের জন্য আবেদন আমন্ত্রণ জানিয়েছে। আবেদনের শেষ তারিখ রেজিস্ট্রেশন খোলার তারিখ থেকে ২৮ তম দিন। এই নিয়োগ অভিযানের মাধ্যমে ২৪৮টি পদে নিয়োগ দেওয়া হবে। পদগুলির জন্য আবেদনকারী প্রার্থীদের অবশ্যই একটি স্বীকৃত বোর্ড থেকে ম্যাট্রিকুলেশন সার্টিফিকেট বা সমমান থাকতে হবে। প্রার্থীর বয়সসীমা সম্পর্কে কথা বলতে গিয়ে, প্রার্থীর সর্বনিম্ন বয়স ১৮ বছর এবং সর্বোচ্চ বয়সসীমা ২৫ বছর রাখা হয়েছে।

 

ইন্ডিয়ান নেভি রিক্রুটমেন্ট ২০২৩: পরীক্ষার ফি

প্রদান করুন প্রার্থীদের (SC/ST/প্রাক্তন সৈনিক এবং মহিলা প্রার্থীরা যারা ফি প্রদান থেকে অব্যাহতি পেয়েছেন) অনলাইন মোড নেট ব্যাঙ্কিং বা ভিসা/মাস্টার/রুপে ক্রেডিট/ডেবিট কার্ড/ইউপিআই আবেদনের মাধ্যমে ২০৫ টাকা ফি দিতে হবে। যোগ্য প্রার্থীরা ভারতীয় নৌবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইট joinindiannavy.gov.in-এ গিয়ে আবেদন করতে পারেন।

 

ভারতীয় নৌবাহিনী নিয়োগ ২০২৩: নির্বাচন প্রক্রিয়া

নির্বাচন প্রক্রিয়ার মধ্যে রয়েছে আবেদনপত্রের স্ক্রীনিং এবং লিখিত পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের বাছাই করা। লিখিত পরীক্ষার তারিখ, সময় এবং স্থান সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের তাদের নিবন্ধিত ই-মেইল আইডিতে জানানো হবে।

 

কিভাবে আবেদন করতে হবে-

এই প্রার্থীদের জন্য, প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট www.joinindiannavy.gov.in- এ যেতে হবে ।

এখন আপনার সামনে একটি নতুন পেজ খুলবে, এখানে আপনাকে যোগদানের পদ্ধতিতে সিভিলিয়ান নির্বাচন করতে হবে।

এরপর ট্রেডসম্যান স্কিলড/এনএডি ব্যবহার করে অনলাইনে আবেদন করুন।

অনলাইন আবেদনপত্র পূরণ করার আগে, প্রার্থীদের অনলাইন আবেদনপত্র কীভাবে পূরণ এবং জমা দিতে হবে তার নির্দেশাবলী সম্বলিত অনলাইন তথ্য নির্দেশিকা ডাউনলোড করার পরামর্শ দেওয়া হয়।

Share this article
click me!