ভারতীয় নৌবাহিনীতে রয়েছে প্রচুর শূণ্যপদ, জেনে নিন বাছাই-সহ আবেদন করার সঠিক উপায়

আগ্রহী প্রার্থীরা ১৩ জানুয়ারি ২০২৩ এর ২৮ জানুয়ারি ২০২৩ পর্যন্ত আবেদন করতে পারবেন। গুরুত্বপূর্ণ বিষয় এই যে ইন্ডিয়ান নেভি অ্যাকাডেমি- এর জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ১৩ জানুয়ারি থেকে।

Web Desk - ANB | Published : Jan 17, 2023 7:35 AM IST / Updated: Jan 17 2023, 01:06 PM IST

ইন্ডিয়ান নেভি অ্যাকাডেমি (IAN), কেরালায় জুন মাসে শুরু হওয়া কোর্সের জন্য নেভাল ওরিয়েন্টেশন কোর্সের অধীনে এক্সিকিউটিভ ব্রাঞ্চ (ক্রীড়া ও আইন) পদে নিয়োগের জন্য আবেদন করার বিজ্ঞপ্তি জারি হয়েছে। যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা ১৩ জানুয়ারি ২০২৩ এর ২৮ জানুয়ারি ২০২৩ পর্যন্ত আবেদন করতে পারবেন। গুরুত্বপূর্ণ বিষয় এই যে ইন্ডিয়ান নেভি অ্যাকাডেমি- এর জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ১৩ জানুয়ারি থেকে। একই সময়ে, এর জন্য আবেদন করার শেষ তারিখ ২৮ জানুয়ারি ২০২৩।

এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে এসএসসি এক্সিকিউটিভ আইনের ২টি পদ এবং এসএসসি এক্সিকিউটিভ স্পোর্টসের ২টি পদ পূরণ করতে হবে।

ভারতীয় নৌবাহিনী এসএসসি এক্সিকিউটিভ নিয়োগ ২০২৩

শিক্ষাগত যোগ্যতার জন্য যোগ্যতার মানদণ্ড

এসএসসি এক্সিকিউটিভ (আইন): অ্যাডভোকেটস অ্যাক্ট, ১৯৬১-এর অধীনে অ্যাডভোকেট হিসেবে তালিকাভুক্তির জন্য আইনে ডিগ্রি কমপক্ষে ৫৫ শতাংশ সহ নম্বর। এই প্রবেশের জন্য আবেদনকারী প্রার্থীদের অবশ্যই বার কাউন্সিল অফ ইন্ডিয়া দ্বারা স্বীকৃত কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে উত্তীর্ণ হতে হবে।

এসএসসি এক্সিকিউটিভ (ক্রীড়া)- রেগুলার স্নাতকোত্তর ডিগ্রি বা বিই/বি। একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও ক্ষেত্রে প্রযুক্তিগত। ন্যাশনাল ইন্সটিটিউট অফ স্পোর্টস থেকে স্পোর্টস কোচিংয়ে ডিপ্লোমা এবং স্পোর্টসে এমএসসি (কোচিং) থাকা প্রার্থীদের SSB-এর জন্য সংক্ষিপ্ত তালিকার সময় অগ্রাধিকার দেওয়া হবে। প্রার্থীকে অবশ্যই সিনিয়র লেভেল জাতীয় চ্যাম্পিয়নশিপ/অ্যাথলেটিক্স/সাঁতারের গেমে অংশগ্রহণ করতে হবে।

ভারতীয় নৌবাহিনী এসএসসি এক্সিকিউটিভ রিক্রুটমেন্ট ২০২৩:

যোগ্যতার ডিগ্রিতে প্রার্থীদের দ্বারা প্রাপ্ত স্বাভাবিককরণের চিহ্নের ভিত্তিতে আবেদনগুলির নির্বাচনের মানদণ্ড বাছাই করা হবে। যোগ্যতা ডিগ্রিতে প্রার্থীদের প্রাপ্ত নম্বরগুলি joinindiannavy.gov.in/files/normalisation.pdf ওয়েবসাইটে উল্লিখিত সূত্রগুলি ব্যবহার করে স্বাভাবিক করা হবে। এসএসবি নম্বরের ভিত্তিতে মেধা তালিকা তৈরি করা হবে। ভর্তির ক্ষেত্রে শূন্য পদের প্রাপ্যতা অনুযায়ী মেডিকেল পরীক্ষায় উপযুক্ত ঘোষণা করা প্রার্থীদের নিয়োগ করা হবে।

Share this article
click me!