ইন্ডিয়ান পোস্টাল সার্ভিসে ৯৮০৮৩ টি শূন্যপদের জন্য বিজ্ঞপ্তি, মাধ্যমিক পাসরাও আবেদন করতে পারবেন

ইন্ডিয়া পোস্ট তাদের অফিসিয়াল ওয়েব পোর্টাল indiapost.gov.in-এ এই ঘোষণা দিয়েছে। উক্ত শূন্যপদে পোস্টম্যানের জন্য ৫৯০৯৯ টি এবং মেইল ​​গার্ডের ১৪৪৫ টি শূন্যপদ রয়েছে। মাল্টি-টাস্কিং পদের জন্য ২৩টি সার্কেলে মোট ৩৭৫৩৯ টি শূন্যপদ প্রকাশ করা হয়েছে।

 

Web Desk - ANB | Published : Jan 16, 2023 8:24 AM IST / Updated: Jan 16 2023, 02:03 PM IST

সরকারি চাকরি প্রার্থীদের জন্য এটি একটি সুসংবাদ। ভারতীয় ডাক বিভাগ পোস্টম্যান, মেইল ​​গার্ড, মাল্টি-টাস্কিং স্টাফ ইত্যাদির জন্য প্রচুর সংখ্যক শূণ্যপদ। জানা গিয়েছে মোট ৯৮০৮৩ টি শূন্যপদের ঘোষণা করেছে ইন্ডিয়ান পোস্টাল সার্ভিস। ইন্ডিয়া পোস্ট তাদের অফিসিয়াল ওয়েব পোর্টাল indiapost.gov.in-এ এই বিজ্ঞপ্তি জারি করেছে। উক্ত শূন্যপদে পোস্টম্যানের জন্য ৫৯০৯৯ টি এবং মেইল ​​গার্ডের ১৪৪৫ টি শূন্যপদ রয়েছে। মাল্টি-টাস্কিং পদের জন্য ২৩টি সার্কেলে মোট ৩৭৫৩৯ টি শূন্যপদ প্রকাশ করা হয়েছে।

যোগ্যতা- অফিসিয়াল ইন্ডিয়া পোস্ট অফিস বিজ্ঞপ্তি ২০২৩ উল্লেখ করেছে যে যারা তাদের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শ্রেণী পাসিং মার্ক বা তার উপরে পাস করেছে তারা ইন্ডিয়া পোস্ট রিক্রুটমেন্ট ২০২৩ এর জন্য আবেদন করার যোগ্য। যোগ্যতার মানদণ্ডের অন্যান্য বিবরণ অফিসিয়াল বিজ্ঞপ্তিতে চেক করতে সক্ষম হবে।

কীভাবে অনলাইনে আবেদন করবেন-

ভারতীয় ডাক বিভাগ শীঘ্রই ভারতীয় ডাক নিয়োগ ২০২৩-এর রেজিস্টার প্রক্রিয়ার শুরুর তারিখ এবং শেষ তারিখ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করবে। শুধুমাত্র অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমেই এই নিয়োগের জন্য অনলাইনে আবেদন করা যাবে।

বয়সসীমা: এই পদগুলিতে আবেদন করার জন্য, প্রার্থীর বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে, যেখানে সর্বোচ্চ বয়স সীমা ৩২ বছর রাখা হয়েছে ।

ইন্ডিয়া পোস্ট অফিস রেজিস্ট্রেশন প্রক্রিয়া

এই পদগুলির জন্য আবেদন করতে, প্রার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট indiapost.gov.in-এ যেতে হবে।

এখন আপনি হোমপেজে 'ইন্ডিয়া পোস্ট রিক্রুটমেন্ট ২০২৩'-এর লিঙ্ক পাবেন, এটিতে ক্লিক করুন।

এর পর আপনার সামনে একটি নতুন পেজ খুলবে, এখানে 'Register Now'-এ ক্লিক করুন।

এখন আপনার সামনে একটি নতুন ট্যাব খুলবে। এখানে আপনাকে নিজেকে রেজিস্টার করতে হবে।

রেজিস্ট্রেশনের পরে, প্রার্থীদের প্রয়োজনীয় নথি আপলোড করতে হবে।

বিশদ পূরণ এবং নথি আপলোড করার পরে, আবেদন ফি প্রদান করতে হবে।

ফি পরিশোধ করার পরে, আপনার রেজিস্টার ফর্ম জমা দিন এবং এটির একটি প্রিন্ট আউট নিয়ে রাখুন, যা পরবর্তী পর্যায়ে কাজে লাগবে।

Share this article
click me!