ভারতীয় রেলওয়ে বিশেষ করে এই প্রার্থীদের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে, মাধ্যমিক পাসেও করতে পারবেন আবেদন

যে সকল প্রার্থীদের প্রয়োজনীয় যোগ্যতা এবং এই পদগুলিতে আবেদন করার ইচ্ছা আছে তাদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। এই পোস্টগুলি গ্রুপ সি এবং ডি এর অন্তর্গত।

 

deblina dey | Published : Jul 23, 2024 4:29 AM IST

RRC CR Sports Quota Recruitment 2024: আপনি যদি ভারতীয় রেলে চাকরি পেতে চান এবং একজন চমৎকার খেলোয়াড় হন, তাহলে এই সুযোগটি আপনার জন্য উপযুক্ত। রেলওয়ে রিক্রুটমেন্ট সেল, মুম্বাই স্পোর্টস কোটার অধীনে অনেক পদে নিয়োগের ঘোষণা দিয়েছে। এগুলোর জন্য আবেদন শুরু হয়েছে সোমবার, ২২ জুলাই, ২০১৪ তারিখ থেকে। যে সকল প্রার্থীদের প্রয়োজনীয় যোগ্যতা এবং এই পদগুলিতে আবেদন করার ইচ্ছা আছে তাদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। এই পোস্টগুলি গ্রুপ সি এবং ডি এর অন্তর্গত।

শূন্যতার বিবরণ

Latest Videos

এই নিয়োগ অভিযানের মাধ্যমে মোট ৬২টি পদে প্রার্থীদের নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে ২১টি পদ গ্রুপ সি এবং ৪১টি পদ গ্রুপ ডি-এর। লেভেল 5/4-এ 5টি পদ, লেভেল 3/2-এ 16টি এবং লেভেল 1-এ 41টি পদ রয়েছে।

ভলিবল, বাস্কেটবল, ব্যাডমিন্টন, রেসলিং, টেবিল টেনিস, অ্যাথলেটস, আপনি যদি কোনো খেলা খেলে থাকেন এবং একটি স্তরে পৌঁছে থাকেন তবে আপনি এই শূন্যপদগুলির জন্য আবেদন করতে পারেন।

শিক্ষাগত যোগ্যতা কি

এই পদগুলির জন্য আবেদনের শিক্ষাগত যোগ্যতা পদ অনুযায়ী এবং পরিবর্তিত হয়। উদাহরণস্বরূপ, লেভেল 5/4-এর জন্য, একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করা প্রার্থীরা আবেদন করতে পারেন। লেভেল 3/2-এর জন্য, উচ্চ মাধ্যমিক পাস বা আইটিআই পাস বা মাধ্যমিক পাস প্লাস শিক্ষানবিস প্রার্থীরা আবেদন করতে পারেন। একইভাবে, দশম পাস প্রার্থীরা লেভেল 1 পদের জন্য আবেদন করার যোগ্য। বয়সসীমা ১৮ থেকে ২৫ বছর নির্ধারণ করা হয়েছে।

এখানে ওয়েবসাইট আছে

এই পদগুলির জন্য আবেদন করা যাবে শুধুমাত্র অনলাইনে। এটি করার জন্য আপনাকে RRCCR এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে, যার ঠিকানা হল – rrccr.com। এখান থেকে আপনি শুধু আবেদনই করতে পারবেন না এই পোস্টগুলো সম্পর্কে বিস্তারিত তথ্যও পাবেন। এছাড়াও এখান থেকে আরও আপডেট পাওয়া যাবে।

শেষ তারিখ কি

এই পদগুলির জন্য আবেদন শেষ তারিখ ২১ আগস্ট ২০২৪। এই তারিখের আগে নির্ধারিত ফরম্যাটে ফর্মটি পূরণ করুন।

ফি কত হবে

রেলওয়ের এই শূন্যপদগুলির জন্য আবেদন করতে, সাধারণ এবং ওবিসি বিভাগের প্রার্থীদের ৫০০ টাকা ফি দিতে হবে। যেখানে SC, ST, EWS, PH এবং মহিলা প্রার্থীদের ফি হিসাবে ২৫০ টাকা দিতে হবে।

নির্বাচন কিভাবে করা হবে?

নির্বাচন হবে তিন ধাপে। সবার আগে পরীক্ষার্থীদের ডাকা হবে। যারা উপযুক্ত প্রমাণিত হবেন তারাই পরবর্তী প্রক্রিয়ায় যাবেন। দ্বিতীয় পর্যায়ে খেলার দক্ষতা, শারীরিক সুস্থতা এবং কোচের পর্যবেক্ষণ অন্তর্ভুক্ত থাকবে। শিক্ষাগত যোগ্যতা তৃতীয় চরমে দেখা হবে। প্রথম পর্ব হবে ৫০ নম্বরের, দ্বিতীয়টি হবে ৪০ নম্বরের এবং তৃতীয় পর্ব হবে ১০ নম্বরের।

বেতন কি

লেভেল 5/4 এর জন্য গ্রেড পে হল ২৮০০/২৪০০ টাকা। লেভেল 3/2 এর জন্য গ্রেড পে হল ২০০০/১৯০০ টাকা। লেভেল 1 এর জন্য গ্রেড পে ১৮০০ টাকা।

বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন.

Share this article
click me!

Latest Videos

অভয়া কাণ্ডের প্রতিবাদে অনশনের পাশাপাশি এবার শুরু হলো গণস্বাক্ষর কর্মসূচি! | RG Kar Protest
Bangladesh-এর জালে Kakdwip-এর দুটি মৎস্যজীবী ট্রলার! ফিরবেন তো মৎস্যজীবীরা? | South 24 Parganas News
চাঞ্চল্যকর তথ্য! ৪০ হাজার টাকা ধার নিয়েছিল...ধৃত রাহুলের বিস্ফোরক মন্তব্য! Today Krishnanagar News
লক্ষ্মী প্রতিমা ভাঙ্গার প্রতিবাদ করায় জুটল পুলিশের মার #shorts #laxmipuja #viralvideo
৮ কোটি টাকার কাজেও এত ক্ষোভ! বাঁধ পরিদর্শনে এসে মহিলাদের বিক্ষোভের তোপে জেরবার উন্নয়ন মন্ত্রী! দেখুন