IT শিল্প FY24-তে ১.৫৫ লক্ষ নিয়োগ, কাজের সুযোগ পাবেন শিক্ষানবিশরা, প্রকাশ্যে বিশেষ রিপোর্ট

ভালো সময় আসতে চলেছে আইটি/ইঞ্জিনিয়ারিং স্নাতকদের। আইটি-তে এবার ১.৫৫ লক্ষ ফ্রেশার নেওয়া হবে বলে জানা গিয়েছে।

 

 

Sayanita Chakraborty | Published : Dec 20, 2023 5:32 AM IST / Updated: Dec 20 2023, 11:25 AM IST

টেক স্টাফিং এবং সমাধান প্রদানকারী সংস্থা টিমলিজ ডিজিটালের সাম্প্রতিক প্রতিবেদনের ফলাফলগুলো নজর কাড়ল সকলের। দেখা যাচ্ছে এবার ১.৫৫ লক্ষ ফ্রেশার নিয়োগ হবে। যেখানে FY23-তে ২.৩ লক্ষ নিয়োগ হয়েছিল। এবার ১.৫৫ লক্ষ ফ্রেশার নেওয়া হবে বলে জানা গিয়েছে। ফলে, ভালো সময় আসতে চলেছে আইটি/ইঞ্জিনিয়ারিং স্নাতকদের।

জানা গিয়েছে, প্রায় ১.৫ মিলিয়ন ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েট খুঁজছে সংস্থাগুলো। প্রতিবেদনে বলা হয়েছে, যে কোম্পানিগুলো যোগযোগ, সমস্যা সমাধান, টিমওয়ার্ক, সংবেদনশীল বুদ্ধিমত্তা এবং কঠোর দক্ষতার আছে এমন কর্মী নিতে পারে। কর্মীদের প্রোগ্রামিং ভাষা, সফটওয়্যারের বিকাশের পদ্ধতি এবং ক্লাউড কম্পিউটিং এবং ডেটা অ্যানালিস্টের দক্ষতা থাকতে হবে।

তবে, এবার নিয়োগ হবে ফ্রেশার। টিমলিজ ডিজিটালের বিজনেস হেড কৃষ্ণা ভিজ বলেছেন, প্রযুক্তি বিশ্ব দ্রুত বিকাশিত হচ্ছে এবং আমাদের তা ধরে রাখতে হবে। এটি কেবল কোম্পানিগুলোর নিয়োগের দিগন্তকে প্রসারিত করার বিষয় নয়। বরং, দেশের প্রতিভা সকলের সামনে তুলে আনা হবে এর মাধ্যমে। এমনই জানা যায়।

তিনি আরও বলেন, শিল্প, একাডেমিয়া এবং সরকারের ঐক্য গঠন করা যেতে পারে। যার ফলে প্রাসঙ্গিক হবে পঠনপাঠন। শিল্প নির্দিষ্ট চ্যালেঞ্জ মোকাবিলা করার লক্ষ্যে উন্নিত হবে এবং এর দ্বারা গবেষণার কাজেও সুবিধা হবে বলে জানা যায়। তিনি বলেন, এটি একটি একক প্রচেষ্টা নয়। বরং, শিল্পের পরিবর্তিত চাহিদা মেটাতে একটি সম্মিলিত আন্দোলন।

এভাবে প্রকাশ্যে এল আইটি সেক্টরের খবর। সুখবর পেলেন বহু ছাত্রছাত্রী। শীঘ্রই কাজের সুযোগ পাবেন তারা। পড়াশোনা শেষ পাবেন কাজের সুযোগ। প্রায় দেড় লক্ষ ফ্রেশার পাবেন কাজের সুযোগ। এই নিয়ে প্রকাশ্যে এসেছে নতুন প্রতিবেদন। এবার নিয়োগ হবে আইটি সেক্টরে। কাজের সুযোগ পাবেন বহু ফ্রেশাররা।

 

Share this article
click me!