রাজ্যের বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ, জেনে নিন কোন কোন বিষয় শিক্ষক নিয়োগ করা হবে

এই পদে নিযুক্তদের ক্লাস পিছু ৫০০ টাকা পারিশ্রমিক দিতে হবে। প্রতি মাসে আয়ের পরিমাণ হতে পারে ২০,০০০ টাকা।

Sayanita Chakraborty | Published : Dec 20, 2023 4:14 AM IST / Updated: Dec 20 2023, 09:48 AM IST

ফের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। চাকরির সুযোগ পেতে চলেছেন একাধিক প্রার্থীরা। এই পদে নিযুক্তদের ক্লাস পিছু ৫০০ টাকা পারিশ্রমিক দিতে হবে। প্রতি মাসে আয়ের পরিমাণ হতে পারে ২০,০০০ টাকা।

নিয়োগ

ঝাড়গ্রাম জেলায় ইউজিসি (বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন) স্বীকৃত ও রাজ্য সরকারি সাহায্যপ্রাপ্ত সাধু রামচাঁদ মুর্মু বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ করা হবে।

শূন্যপদ

বিশ্ববিদ্যালয়ে নিয়োগ হবে টিচিং পার্সোনেল বা শিক্ষক পদে। বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর, ডিপ্লোমা ও সার্টিফিকেট কোর্সগুলো পড়ানোর জন্য নিয়োগ করা হবে শিক্ষক। বাংলা, ইংরেজি, ভূগোল, ইতিহাস, সাঁওতাল মাধ্যমে ইতিহাস, সাংবাদিকতা ও গণজ্ঞাপন, কুড়মালি ভাষা এবং সংস্কৃতি, লাইব্রেরি অ্যান্ড পাবলিক হেলথ, সাঁওতালি মাধ্যমে ফিলোজফি, সাঁওতালি মাধ্যমে রাষ্ট্রবিজ্ঞান ও সাঁওতালি ভাষা। অন্যদিকে, ডিপ্লোমা এবং সার্টিফিকেট কোর্সের মধ্যে রয়েছে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা কোর্স ইন কুড়মালি ল্যাঙ্গুয়েজ অ্যান্ড কালচার, ডিপ্লোমা ইন সাঁওতালি ডান্স অ্যান্ড মিউজিক এবং সার্টিফিকেট কোর্স ইন ঝুমুর।

তবে, এই সকল পদে কয়টি শূন্যপদ আছে তা জানা যায়নি। জানা গিয়েছে, এই পদে নিযুক্তদের ক্লাস পিছু ৫০০ টাকা পারিশ্রমিক দিতে হবে। প্রতি মাসে আয়ের পরিমাণ হতে পারে ২০,০০০ টাকা।

যোগ্যতা

আবেদনকারীদের সংশ্লিষ্ট বিষয় স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। পাশাপাশি নেট বা সেটে-র মতো যোগ্যতা নির্ণায়ক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। যারা নেট বা সেট- উত্তীর্ণ নন তারা পিএইচডি উত্তীর্ণ হলেই আবেদন করতে পারবেন। বিস্তারিত জানতে অনলাইনে আবেদন করুন। সেখানে বিস্তারিত জানতে পারবেন, কারা এই পদের জন্য আবেদন করতে পারবেন। তাই দেরি না করে আবেদন করুন। রাজ্যের বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ হবে শীঘ্রই। দেরি না করে আবেদন করুন। আপনার সঠিক যোগ্যতা থাকলে আবেদন করুন। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

Recruitment: কেন্দ্রীয় সংস্থায় কর্মী নিয়োগ, শূন্যপদ রয়েছে কলকাতার কার্যালয়ে

Recruitment: স্নাতক উত্তীর্ণদের সরকারি চাকরির দারুণ সুযোগ, শূন্যপদ ৩০০টি 
 

 

 

Share this article
click me!